Asianet News BanglaAsianet News Bangla

T20 WC 2021- জুতোতে মদ ঢেলে খেয়ে উদ্দাম নাচ, অজিদের উল্লাসের ভাইরাল ভিডিও

টি২০ বিশ্বকাপ ২০২১ (T20 World Cup 20021) -এর ফাইনাল। নিউজিল্যান্ডকে (New Zealand) হারিয়ে প্রথমবার টি২০ বিশ্বকাপ চ্যাম্পিয়ন হল অস্ট্রেলিয়া (Australia)। ম্যাচে  প্রথমে ব্যাট করে ১৭২ রান করে নিউজিল্যান্ড। ৮৫ রানের ইনিংস খেলেন কেন উইলিয়ামসন (Kane Williamson)। রান তাড়া করতে নেমে  জোড়া অর্ধশতরান করেন ডেভিড ওয়ার্নার (David Warner) ও মিচেল মার্শ (Mitchell Marsh)।  ৭ বল বাকি থাকতে ৮  উইকেট ম্য়াচ জেতে অস্ট্রেলিয়া। জয়ের পর ভাইরাল ম্য়াথু ওয়েড (Matthew Wade) ও মার্কাস স্টয়নিসের (Marcus stoinis) উল্লাসের ভিডিও।
 

Matthew Wade, Marcus stoinis drink beer in shoe after win t20 world cup 2021 spb
Author
Kolkata, First Published Nov 15, 2021, 3:19 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

একদিনের বিশ্বকাপ ৫ বার জিতলেও এতদিন অধরা ছিল টি২০ বিশ্বকাপ (T20 World Cup)। অবশেষে ক্রিকেটের সবথেকে ছোট ফর্ম্য়াটে বিশ্বজয়ের স্বপ্ন পূরণ করে ফেলল ব্য়াগি গ্রিণরা।  টি২০ বিশ্বকাপ শুরুর আগে শেষ পাঁচটি টি২০ সিরিজেই হারের মুখ দেখতে হয়েছিল অস্ট্রেলিয়াকে (Australia)। টি২০ ব়্যাঙ্কিংয়ে (T20 Ranking)ষষ্ঠ দল হিসেবে প্রতিযোগিতায় খেলতে এসেছিল অ্যারন ফিঞ্চের (Aaron Finch) দল। অনেক ক্রিকেট বিশেষজ্ঞরাই  অজিদের ফেভারিট ধার দুঃসাহস দেখায়নি। কিন্তু সুপার ১২ রাউন্ডে ইংল্যান্ড ম্য়াচ বাদ দিয়ে সব ম্য়াচ জিতে টি২০ বিশ্বকাপ জিতল ব্যাগি গ্রিনরা। ফাইনালে নিউজিল্যান্ডকে (New Zealand)৮ উইকেটে হারিয়ে প্রথমবারের জন্য টি২০ বিশ্বকাপ জিতে নজির সৃষ্টি করল ফিঞ্চ-ওয়ার্নার-মার্শ-জাম্পা-স্টার্করা। ট্রফি জয়ের পর ড্রেসিং রুমে সেলিব্ররেশনে আজব কাণ্ড ঘটাল অজি দল।

Matthew Wade, Marcus stoinis drink beer in shoe after win t20 world cup 2021 spb

নিউজিল্যান্ডকে হারানোর পরই মাঠেই অস্ট্রেলিয়া দলের বাঁধ ভাঙা  উল্লাস দেখা যায়।  ট্রফি পেয়ে মাঠেই শ্যাম্পেনের ঝরনায় সেলিব্রেশন করে পুরো অস্ট্রেলিয়া দল। সঙ্গে চলে চোখ ধাধানো আতসবাজির রোশনাই। ১৫ বছরের প্রতীক্ষার পর অবশেষে টি২০ বিশ্বকাপ ট্রফি ক্যাবিনেটে রাখার স্বপ্ন  পূরণ হওয়ায় উল্লাস থামার নাম  নিচ্ছিল ব্য়াগি গ্রিনদের। ড্রেসিং রুমে গিয়েও উৎসবে মাতে পুরো দল। নিজেদের মধ্যে শ্যাম্পেন ও বিয়ায় খেয়ে আনন্দ উল্লাসে মাতেন অজি  ক্রিকেটাররা। আইসিসি-র তরফে অস্ট্রেলিয়া দলের উল্লাসের একটি ভিডিয়ো প্রকাশ করা হয়। সেখানেই দেখা যায় সকলে মিলে একসাথে নাচছেন, গাইছেন।

 

 

শুধু নাচ-গান  নয়, আইসিসির শেয়ার করা ভিডিওর একটি অংশ সকলকে অবাক করে দিয়েছে। ভিডিওতে দেখা যায় সকলে মিলে একত্রে শ্যাম্পেন ও বিয়ার খাচ্ছিলেন। ম্য়াথু ওয়েড (Matthew Wade) ও মার্কাস স্টয়নিসও (Marcus stoinis) রয়েছে সম্পূর্ণ রয়েছেন পার্টি মুডে।  কথা বলতে বলতে হঠাৎই নিজের পা থেকে জুতো খুলে ফেলেন ওয়েড (Matthew Wade)। তাতেই বিয়ার ঢেলে পান করেন ওয়েড। সেই জুতোই ওয়েডের হাত থেকে নিয়ে তাতে বিয়ার ঢেলে পান করেন মার্কাস স্টয়নিসও।  যেই উল্লের ভিডিও এখন সোশ্যাল  মিডিয়ায় রীতিমত ভাইরাল। 

 

আরও পড়ুঃT20 WC 2021, Aus vs NZ ফাইনালে হয়েছে একগুচ্ছ রেকর্ড, জানা আছে কী আপনার

আরও পড়ুনঃT20 WC 2021- সর্বাধিক রান স্কোরার থেকে উইকেট শিকারী, এক ঝলকে যাবতীয় রেকর্ডের পরিসংখ্যান

এই জাতীয় উল্লাস এর আগে করতে দেখা গিয়েছে একাধিক ক্রীড়া ব্যক্তিত্বকে। ২০১৬ জার্মান গ্রাঁ প্রি জিতে এইভাবে উল্লাস করেছিলেন অস্ট্রেলীয় ফর্মুলা ওয়ান চালক ড্যানিয়েল রিসিয়ার্ডো। রেসার রায়াল হ্য়ারিসকেও এইভাবে উল্লাস করতে দেখা গিয়েছে। তবে এই ধরনের উল্লাস অস্ট্রেলিয়ায় খুবই জনপ্রিয়। একে বলা হয় ‘শুয়ি'। জুতোর ইংরেজি থেকে এর নাম করা হয়েছে। মনে করা হয় এই ধরনের সেলিব্রেশন সৌভাগ্য বয়ে নিয়ে আসে।  টি২০ বিশ্বকাপের আগে টি২০ ক্রিকেটে  যেভাবে বাজে সময় যাচ্ছিল অস্ট্রেলিয়া দলের, তা  কাটিয়ে বিশ্বজয় করাতেই অজি ক্রিকেটাররা এই সংস্কারের উল্লাসে  মেতছেন। 

Follow Us:
Download App:
  • android
  • ios