টেস্ট ক্রিকেটে দুরন্ত ফর্ম এবার একদিনের দলে জায়গা করে দিল মায়াঙ্ক আগরওয়ালকে। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে তিন ম্যাচের একদিনের সিরিজে ভারতীয় দলে সুযোগ পেলেন মায়াঙ্ক। শিখর ধাওয়ানের চোট এখনও ঠিক হয়নি। তাই টি-২০ সিরিজের পর এবার একদিনের সিরিজেও পাওয়া যাবে গব্বরকে। তাই বুধবার দলে ধাওয়ানের পরিবর্তে সুযোগ দেওয়া হল মায়াঙ্ক আগরওয়ালকে। এক বিবৃতিতে এমনটাই জানিয়েছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের নির্বাচকরা। দক্ষিণ আফ্রিকা ও বাংলাদেশের বিরুদ্ধে ঘরের মাঠে টেস্ট সিরিজে দুরন্ত ব্যাটিং করেছেন মায়াঙ্ক। সেই জন্যই তাঁকে একদিনের দলে সুযোগ করে দেওয়া হল।

আরও পড়ুন - দশ বছর পর পাকিস্তানে ফিরল টেস্ট ক্রিকেট, এবার ভাবনা শুরু পিঙ্ক বল টেস্টের

দিল্লির হয়ে সৈয়দ মুস্তাক আলি টি-২০ টুর্নামেন্টে মহারাষ্ট্রের বিরুদ্ধে খেলার সময় বাঁ পায়ের হাঁটুর নিচে চোট পেয়েছিলেন ধাওয়ান। ক্ষত বেশ গভীর। তাই একাধিক সেলাই করতে হয়েছে। এই অবস্থায় ধাওয়ানের পক্ষে খেলা সম্ভব নয় বলে প্রথমে টি-২০ দল থেকে বাদ দেওয়া হয় শিখরকে। কিন্তু একদিনের দলে রাখা হয়েছিল তাকে। তবে এখনও খুব একটা উন্নতি হয়নি গব্বরের চোটের। ম্যাচ ফিট হয়ে উঠতে আরও কিছুটা সময় লাগবে ধাওয়ানের। তাই তাকে একদিনের দলেরও বাইরে রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছেন বোর্ডের চিকিত্সকরা। 

আরও পড়ুন - দুরন্ত ছন্দে লিভারপুল, চ্যাম্পিয়ন্স লিগের দ্বিতীয় রাউন্ডে ক্লপের দল, জয় চেলসিরও

আগামী রবিবরা চেন্নাইতে তিন ম্যাচের সিরিজের প্রথম একদিনের ম্যাচে মুখোমুখি হবে ভারত ও ওয়েস্ট ইন্ডিজ। তারপর ১৮ তারিখ বিশাখাপত্তনম ও ২২ তারিখ কটকে খেলা হবে সিরিজের বাকি দুটি ম্যাচ। এখন প্রশ্ন মায়াঙ্ক দলে সুযোগ পেলেন, কিন্তু প্রথম একাদশে খেলবেন কী? ক্রিকেট পন্ডিতদের মতে একদিনের ক্রিকেটেও রোহিতের সঙ্গে মায়াঙ্ক আগরওয়ালকেই দেখা যাবে ওপেন করতে। কেএল রাহুলকে চার নম্বরেই ভাববে টিম ম্যানেজেমন্ট। আর মায়াঙ্ক যদি ভালও খেলে দেন তাহলে ধাওয়ানের জায়াগ নিয়ে একটা প্রশ্ন চিহ্ন তৈরি হবে। কারণ চোট পাওয়ার আগে গব্বর খুব ভালও ফর্মে ছিলেন না। তার বদলি খোঁজার কথা বারবার উঠছিল। এবার মায়াঙ্ক যদি সাদা বলের ক্রিকেটে নিজেকে প্রমাণ করতে পারেন তাহেল ধাওয়ানকে ঘরোয়া ক্রিকেটে আবার কঠিন পরীক্ষার মুখে পরতে হবে, জাতীয় দলে জায়গা ফিরে পেতে। 

আরও পড়ুন - আবার অলিম্পিক খেলতে চান বিজেন্দর, তবে মানতে পারবেন না সব শর্ত