রিসভ পন্থের প্রশংসা করে তার ওপর ভরসা করতে বললেন মহম্মদ সামি। বুধবার সামি প্রাক্তন ভারতীয় পেসার ইরফান পাঠানের সাথে একটি লাইভ সেশনে যোগদান করেছিলেন। সম্প্রতি যুবরাজ সিং, রোহিত শর্মা, যজুবেন্দ্র চাহলের মতো ক্রিকেটারদেরও ইনস্টাগ্রাম লাইভ সেশনে যোগ দিতে দেখা গিয়েছে। সেই তালিকায় নবতম সংযোজন হলেন প্রাক্তন এবং বর্তমান দুই ভারতীয় পেসার। নানারকম বিষয় নিয়ে আলোচনা করেন ইরফান এবং সামি। সেখানেই রিসভ পন্থ-কে নিয়ে কথা বলেন সামি এবং জানান যে তরুণ উইকেটকিপার-ব্যাটসম্যানের প্রতিভা নিয়ে কারোর কোনও সন্দেহ নেই। 
আরও পড়ুনঃবিরাট কোহলিকে আউট করার উপায় বললেন শোয়েব আখতার

সামি সেই সেশনে রিসভকে নিয়ে অনেক কথা বলেছেন। জানিয়েছেন রিসভ পন্থ খুবই প্রতিভাধর ব্যাটসম্যান। শুধুমাত্র তার বন্ধু বলে যে এই প্রশংসা নয় তাও স্পষ্ট করে দিয়েছেন সামি। তিনি বলেছেন একটু আত্মবিশ্বাস যদি পেয়ে যান পন্থ, তাহলেই আবার ভয়ংকর হয়ে উঠবে তরুণ উইকেটকিপার-ব্যাটসম্যান। পন্থ সম্প্রতি নিউজিল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজে ব্যাট হাতে বা গ্লাভস হাতে কোনটাতেই খুব একটা ভালো পারফরম্যান্স করতে পারেনি। 
আরও পড়ুনঃটেনিস কোর্টে ফেরার অপেক্ষায় সানিয়া মির্জা, লকডাউনে হাঁপিয়ে উঠেছেন টেনিস সুন্দরী

নিউজিল্যান্ডের বিরুদ্ধে ওয়ান ডে সিরিজে সুযোগ পায়নি রিসভ পন্থ। উইকেটকিপিং করেছিলেন অনিয়মিত উইকেটরক্ষক কে এল রাহুল। ব্যাট এবং গ্লাভস হাতে দুটি জায়গাতেই অসাধারণ পারফরম্যান্স করেছেন রাহুল। রাহুলকে প্রশংসায় ভরিয়ে দিয়ে সামি জানিয়েছেন এই মূহুর্তে জীবনের সেরা ফর্মের মধ্যে দিয়ে যাচ্ছেন কর্ণাটকের ব্যাটসম্যান। যেখানে ব্যাট করতে বলা হচ্ছে সেখানেই ব্যাট হাতে সফল হচ্ছেন তিনি। তার এই ব্যাটিং ফর্মকে অবিশ্বাস্য আখ্যা দিয়েছেন ইরফান পাঠানও। তার সাথে অলরাউন্ডার হার্দিক পান্ডিয়ার প্রশংসাও করেছেন প্রাক্তন, বর্তমান দুই ভারতীয় পেসারই। 
আরও পড়ুনঃঅনির্দিষ্টকালের জন্য স্থগিত আইপিএল, সরকারি ঘোষণা বিসিসিআইয়ের, বাতিলও হতে পারে কোটিপতি লিগ

ক্রিকেটের বিভিন্ন ফরম্যাট নিয়েও আলোচনা করেছেন দুজনে। সেরা ফরম্যাট বাছার কথা উঠলে বিনোদন হিসাবে টি-টোয়েন্টি ফরম্যাটকেই বেছে নেন সামি। কিন্তু নিজের পছন্দের দিক দিয়ে দেখতে গেলে টেস্ট ক্রিকেটই তার কাছে সেরা বলে জানিয়েছেন সামি। একইসঙ্গে আফগানিস্তান বিরূদ্ধে বিশ্বকাপে নিজের হ্যাটট্রিক নিয়েও মুখ খুলেছেন তিনি। হ্যাটট্রিক বলটি করার সময় উইকেট ছাড়া আর কিছু দেখতে পাননি বলার জানিয়েছেন সামি।