Asianet News BanglaAsianet News Bangla

T20 World Cup 2021, দ্রাবিড়ের কোচিংয়ে কী ভারতীয় দলের সঙ্গে থাকবেন মেন্টর ধোনি, জানুন বিস্তারিত

টি২০ বিশ্বকাপ ২০২১ (T20 World Cup 2021) -এ শেষ হল ভারতীয় ক্রিকেট দলের (Indian Cricket  Team)অভিযান। শেষ ম্যাচে নামিবিয়ার বিরুদ্ধে ৯ উইকেটে জয় পেল  টিম ইন্ডিয়া (Team India)।  তারপরই প্রশ্ন উঠতে শুরু করেছে বিরাট কোহলি (Virat Kohli)-রবি শাস্ত্রী (Ravi Shahstri)যুগের সঙ্গে কী শেষ হল মেন্টর এমএস ধোনির (MS Dhoni)পর্ব। 
 

Mentor MS Dhoni's episode ended with Namibia match in T20 World Cup 2021 spb
Author
Kolkata, First Published Nov 9, 2021, 12:45 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

শেষ হয়েছে ভারতের টি২০ বিশ্বকাপ ২০২১ (T20 World Cup 2021) অভিযান। নামিবিয়াকে (Namibia) ৯ উইকেটে হারিয়ে টি২০ অধিনায়ক হিসেবে  নিজের শেষ ম্য়াচটা খেলে  ফেললেন বিরাট কোহলি (Virat Kohli)।  কোচ হিসেবে নিজের ৫ বছরের জার্নি শেষ করলেন রবি শাস্ত্রী (Ravi Shastri)। প্রথম দুই ম্যাচে পাকিস্তান (Pakistan) ও নিউজিল্যান্ডের (New Zealand) বিরুদ্ধে হারের ফলে সেমি ফাইনালে ওঠার  সম্ভাবনা শেষ হয়ে গিয়েছিল টিম ইন্ডিয়ার (Team India)। চ্যাম্পিয়ন হওয়ার স্বপ্ন নিয়ে  মরুদেশে পারি দিলেও, সুপার ১২ থেকেই বিদায় নিতে হয়েছে বিরাট  কোহলি, রোহিত শর্মাদের (Rohit Sharma)।  কিন্তু অনেক পরিকল্পনা করেই শুরু করেছিল বিসিসিআই। মেন্টর হিসেবে নিযুক্ত করা হয়ছিল  এমএস ধোনিকে (MS Dhoni)। কিন্তু ধোনির ক্রিকেট বুদ্ধিও পারল না আইসিসি (ICC)ট্রফিতে বিরাটের খরা কাটাতে। প্রশ্ন উঠে গেল  কোহলি-শাস্ত্রী যুগের সঙ্গে কী শেষ হল মেন্টর ধোনির অভিযানও।

Mentor MS Dhoni's episode ended with Namibia match in T20 World Cup 2021 spb

বিশ্বকাপ শুরুর আগে যে ধোনিকে দেখা গিয়েছিল চনমনে, নিজের যাবতীয় অভিজ্ঞতা উজার করে দিচ্ছিলেন ক্রিকেটারদের সঙ্গে। এক একজন ক্রিকেটারের সঙ্গে আলাদা করে সেশন  করেছেন। কিন্তু সেই ধোনিকেই নামিবিয়া ম্য়াচের পর অনেকটাই নিষ্প্রভ দেখিয়েছে। হওয়াটাই স্বাভাবিক। ভেবেছিলেন পেছন  থেকে নেতৃত্ব দিয়ে অনুজ কোহলির আইসিসি ট্রফি জয়ের খরা কাটাবেন। বিসিআইয়েরও পরিকল্পনা তেমনটাই ছিল। দুটি বিশ্বকাপ জয়ের অভিজ্ঞতা, ধোনির ক্রিকেটীয় ব্রেন ও সর্বপরি ড্রেসিংরুমে ধোনি নামটা থাকা মানেই একটা 'ফিল গুড ফ্যাক্টর'। এই সব কিছুকেই কাজে লাগাতে দল নির্বাচনের পর মেন্টর হিসেবে ধোনির নাম  জুড়ে দিয়েছিলেন সৌরভ গঙ্গোপাধ্য়ায়রা। বিনা পারিশ্রমিকে ভারতীয় দলকে সাহায্য করতে রাজি হয়েছিলেন  এমএস ধোনি।  কিন্তু সেই টোটকাও টি২০  বিশ্বকাপে কাজ করল না ভারতীয় দলের। তাই কিছুটা  হতাশ ধোনিও।

Mentor MS Dhoni's episode ended with Namibia match in T20 World Cup 2021 spb

আরও পড়ুনঃT20 World Cup 2021- ভবিষ্যতে কেমন ক্রিকেট খেলবেন, জানিয়ে দিলেন বিরাট কোহলি

আরও পড়ুনঃT20 World Cup 2021, বিশ্বকাপে ভারতীয় দলের খারাপ পারফরমেন্স, ২টি কারণ বললেন রবি শাস্ত্রী

আরও পড়ুনঃEnd of Shstri Era - রবি শাস্ত্রীর সাফল্য-ব্যর্থতা, অন্য কোচদের তুলনায় কোথায় শেষ করলেন তিনি

টি২০ বিশ্বকাপ থেকে ভারতীয় দলের বিদায়ের পরই বলাই চলে ভারতীয় ড্রেসিং রুম থেকে ফের একবার বিদায় ঘণ্টা বেজে গেল  এমএস ধোনির। প্রথম থেকেই ধোনি জানিয়েছিলেন শুধু মাত্র টি২০ বিশ্বকাপের জন্যই ভারতীয় দলে মেন্টর হিসেবে দায়িত্ব নিয়েছিলেন  এমএস ধোনি। তারপর  ধোনি আদৌ  থাকবেন কিনা তা নিয়ে প্রশ্ন একটা থেকেই যাচ্ছে।  কিন্তু সূত্র মারফর যতটুকি জানা যাচ্ছে মেন্টরহিসেবে ভারতীয় দলের সঙ্গে থাকবেন না। কারণ পরবর্তী নিউজিল্যান্ড সিরিজ থেকেই ভারতীয়  দলের কোচের দায়িত্ব নিচ্ছেন কিংবদন্তী রাহুল দ্রাবিড়। তিনি সম্পূর্ণ নিজের মতন  করে পরিকল্পনা সাজাবেনে। সেখানে ধোনির থাকার সম্ভাবনা খুবই কম। ফলে বলাই চলে ভারতের টি২০ বিশ্বকাপ অভিযানের সঙ্গে শুধু টি২০ অধিনায়ক কোহলি, কোচ রবি শাস্ত্রীর অধ্যায় শেষ হল না,সমাপ্তি ঘটল মেন্টর ধোনিরও।

Follow Us:
Download App:
  • android
  • ios