ফের পোস্টার বিতর্কে প্রাক্তন ভারতীয় ক্রিকেটার ও বিধায়ক নভজ্যোত সিং সিধু। ২২ গজের বাইরে রাজনীতির কেরিয়ারে বারবার বিতর্কে জড়িয়েছেন সিধু। এবার অমৃতসর পূর্বের বিধায়কের নামে তারই বিধানসভায় এলাকায় পড়ল নিখোঁজ পোস্টার। শুধু নিখোঁজ পোস্টার নয়, খুঁজে দিলে আর্থিক পুরস্কার দেওয়ারও ঘোষণা করা হয়েছে পোস্টারে। এই পোস্টার ছড়িয়ে পড়তেই এলাকায় তৈরি হয়েছে চাঞ্চল্য। জানা গিয়েছে একটি এনজিও-র তরফ থেকে এই পোস্টার লাগানো হয়েছে।

ওই এনজিওর দাবি, নির্বাচনে জেতার আগে অনেক প্রতিশ্রুতি দিয়েছিলেন সিধু। কিন্তু নির্বাচনে জিতে বিধায়ক হওয়ার পর থেকেই এলাকায় আর দেখতে পাওয়া যাচ্ছে না অমৃতসর পূর্বের বিধায়ককে।  দীর্ঘদিন এলাকায় তাঁকে পাচ্ছে না মানুষ। যার ফলে থমকে গিয়েছে এলেকার উন্নয়নের কাজ। সাধারণ মানুষও তাদের অভাব অভিযোগের কথা জানাতে পারছে না তাদের জনপ্রতিনিধিকে। যার ফলে এলাকার মানুষের ক্ষোভও বাড়ছে প্রতিদিন। তাই স্থানীয়দের দাবির কথা মাথায় রেখেই এই পোস্টার লাগানো হয়েছে এনজিও-র তরফে।

পোস্টারে সিধুর ছবির পাশে নিখোঁজ লেখার পাশাপাশি বলা হয়েছে, যে সিধুকে খুঁজে দিতে পারবে তাকে ৫০ হাজার টাকা নগদ পুরস্কার দেওয়া হবে। সিধুর এই পোস্টারের ছবি মুহূর্তের মধ্যে ছড়িয়ে পড়ে সোশ্যাল মিডিয়াতেও। শুরু হয়ে যায় রাজনৈতিক চর্চাও। তবে এই প্রথম নয়, এর আগেও দুবার সিধুর নামে পোস্টার পড়েছে। এই নিয়ে তৃতীয়বার। যদিও এই বিষয় নিয়ে নভজ্যোত সিং সিধু ও তার দল কংগ্রেস এখনও কোনও প্রতিক্রিয়া দেয়নি।