প্রথম মহিলা ক্রিকেটার হিসাবে রেকর্ড গড়লেন ভারতীয় মহিলা দলের অধিনায়ক মিতালি রাজ। এই প্রথম ভারতীয় ক্রিকেটার হিসাবে এক টানা ২০ বছর ধরে জাতীয় দলে খেলার রেকর্ড গড়লেন এই ভারতীয় ব্যাটসম্যান। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে জয়ের পাশাপাশি এদিন টানা ২০ বছর ধরে আন্তর্জাতিক ক্রিকেট খেলার ইতিহাস গড়লেন মিতালি রাজ। ভারতীয় পুরুষ দলের তারকা সৌরভ গঙ্গোপাধ্যায় সহ আরও তারকা ক্রিকেটাররাও আন্তর্জাতিক ক্রিকেটে ২০ বছর টানা খেলতে পারেননি তিনি। এবার সবাইকে পিছনে ফেলে আন্তর্জাতিক ক্রিকেটে ২০ বছর পার করলেন মিতালি। একই সঙ্গে এদিন দক্ষিণ আফ্রিকা মহিলা দলকে হারিয়ে জয় পেল ভারতের মেয়েরা।

আরও পড়ুন, ফোকাসে পুণের ২২ গজ, বিরাট বলছেন তাঁর দল উত্তর খোঁজে, অজুহাত নয়

বুধবার প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন দক্ষিণ আফ্রিকা মহিলা দল। তবে ব্যাট হাতে সেভাবে দাঁত ফোটাতে প্রোটিয়া দল। বল হাতে প্রথম থেকেই ছন্দে ছিলেন দলের পেসার বাংলার ঝুলন গোস্বামী। একই সঙ্গে এদিন ভারতের হয়ে ভালো বোলিং করতে দেখা যায় একতা বিষ্ট সহ শিখা পান্ডেকে। বল হাতে তিন উইকেট নেন ঝুলন ও ২টি করে উইকেট পান শিখা, একতা ও পুণম যাদব। ভারতীয় বোলারদের দাপটে ৪৫ ওভারে মাত্র ১৬৪ রানে শেষ হয়ে যায় দক্ষিণ আফ্রিকা মহিলা দলের ইনিংস। আর এই রান সহজেই তারা করে ম্যাচ জিতে নেন ভারতীয় মহিলা দল। ওপেনার প্রিয়া পুণিয়ার অপরাজিত ৭৫ ও জেমাইমা রডরিগেজের ৫৫ রানের সুবাদে এদিন খেলা নিজেদের আয়োত্তে নিয়ে চলে আসে ভারতীয় দল। একই সঙ্গে এদিন রেকর্ডের দিনে অপরাজিত ১১ রান করেন মিতালিও।

আরও পড়ুন, রোহিতকে লাল বলের ক্রিকেট উপভোগ করতে দিন, বলছেন টিম ইন্ডিয়ার নেতা বিরাট

মিতালির রেকর্ডের দিনে এদিন মহিলা দলের অধিনায়ককে জয় উপহার দিলেন দলের সতীর্থরা। একই সঙ্গে প্রিয়ার ব্যাটিং ও ঝুলনের বোলিংয়ের দাপটে এদিন ম্যাচ নিজেদের কবলে করে নেন ভারতীয় মহিলা দল। সেই সুবাদে ৮ উইকেটে এদিন ম্যাচ জিতে নেন ভারতীয় মহিলা ক্রিকেটাররা।