২২ নভেম্বর থেকে ইডেন গার্ডেন্সে বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট ম্যাচ খেলবে ভারতীয় দল। আর সেই ম্যাচে এবার বোর্ড সভাপতি হয়ে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আমন্ত্রণ জানালেন সৌরভ গঙ্গোপাধ্যায়। একই সঙ্গে এই টেস্ট ম্যাচে সংবর্ধনা জানানো হবে ২০০০ সালের বাংলাদেশ ও ভারতীয় দলকে। ২০০০ সালে প্রথম ভারতের বিরুদ্ধে সৌরভের অধিনায়কত্বের প্রতিপক্ষে টেস্ট ম্যাচ খেলতে নেমেছিল বাংলাদেশ দল। আর সেই দলকেই এবার ইডেন টেস্টে আমন্ত্রণ জানালেন ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়। ভারতীয় ক্রিকেট বোর্ডের তরফ থেকে এবার তাঁদের সংবর্ধনা দেওয়া হবে বলে জানিয়েছেন সৌরভ। একই সঙ্গে এই ম্যাচ দেখতে হাজির থাকবেন শেখ হাসিনা একই সঙ্গে প্রধান অথিতি হিসাবে থাকবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। একই সঙ্গে ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকেও এই টেস্ট ম্যাচ দেখতে আমন্ত্রণ জানিয়েছে সিএবি ও বিসিসিআই।

বিসিসিআই সভাপতি হতেই এবার ইডেন ও সিএবির প্রতি বেশ তৎপরতা দেখাতে শুরু করে দিয়েছেন মহারাজ। ইডেনের মাটিতে এবার হাই ভোল্টেজ নেতাদের আহবান জানানোর পাশাপাশি প্রাক্তন বাংলাদেশ ও ভারতীয় দলকেও সংবর্ধনা দিতে চলেছে ইডেন। একই সঙ্গে ইডেন গার্ডেন্সের এই ম্যাচ বাড়তি সুযোগ সুবিধাও করে দিয়েছে সিএবি। ভারত ও বাংলাদেশ টেস্ট ম্যাচের টিকিটের দাম কমিয়ে এবার করা হয়েছে ৫০,১০০ ও ১৫০ যেখানে এর আগে টিকিটের দাম ছিল ১৫০, ২০০ ও ২৫০। একই সঙ্গে স্কুলের ছাত্র-ছাত্রীদের জন্য থাকছে আলাদা সুবিধাও। টেস্ট ম্যাচ দেখার জন্য স্কুল পড়ুয়াদের জন্য থাকছে ৫দিনের টিকিট মাত্র ৫০০ টাকায়। যাঁর মধ্যে থাকছে দুবেলার খাবার ও সঙ্গে টি-শার্টও। একই সঙ্গে সিএবির ক্লাব গুলিকেও এবার খুদে ক্রিকেটারদের জন্য দেওয়া হতে পারে বিনামূল্যে টিকিট। এমনটাই সোমবার সিএবিতে জানান সচিব অভিষেক ডালমিয়া।

আরও পড়ুন, ভারতীয় দলের ড্রেসিংরুমে ধোনি, ফিরছেন কি জাতীয় দলে, তুঙ্গে জল্পনা

শেষ কয়েক বছর ধরে সিএবির বেশ কিছু জিনিসে উন্নতি করেছেন সভাপতি সৌরভ। এমনকি নতুন করে ক্রিকেটের ইন্ডোরও তৈরি হচ্ছে ইডেনে। আর সিএবি সূত্রে খবর। এই ইন্ডোরের কাজ শেষ হয়ে যাবে নভেম্বর। আর ভারত ও বাংলাদেশের প্রধানমন্ত্রী ও মুখ্যমন্ত্রীর উপস্থিতিতে এই ইন্ডোর উদ্বোধন করানো হবে বলেও খবর সিএবি সূত্রে। একই সঙ্গে সোমবার শেষ দিন ছিল সিএবি সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়ের। আর ইডেনে বসেছিল অ্যাপেক্স কমিটির সভা। সেই সভায় ঠিক হয় ভারত বাংলাদেশ ম্যাচের বিস্তারিত। একই সঙ্গে আগামী দিনে সিএবি ও যাদবপুর ইউনিভার্সিটি দ্বিতীয় ক্যাম্পাসের মাঠেও বসানো হবে ফ্লাড লাইট এমনটাও জানানো হয় সোমবার। সব কিছু ঠিক ঠাক থাকলে আগামী কিছু মাসের মধ্যেই শুরু হবে এই কাজ। একই সঙ্গে সিএবির কমিটিতে এবার স্থান পেলেন বিশেষ ভাবে সক্ষম ক্রিকেটাররাও। সব মিলিয়ে সৌরভের শেষ দিনেও সিএবি সভাপতি হিসাবে আলাদা চমক দিয়ে গেলেন সৌরভ।