Asianet News BanglaAsianet News Bangla

বিরাট কোহলিকে নিয়ে ভবিষ্যদ্বাণী মহম্মদ আজহারউদ্দিনের, কী জানালেন প্রাক্তন ভারত অধিনায়ক

এখনও নিজের চেনা ছন্দে ফিরতে পারেননি বিরাট কোহলি (Virat Kohli)। তবে ইংল্যান্ড সফরের (England Tour)আগে কোহলির ব্যাটিং নিয়ে বড় ভবিষ্যদ্বামী করলেন মহম্মদ আজহারউদ্দিন (Mohammad Azharuddin)। 
 

Mohammad Azharuddin confident Virat Kohli score big run in England tour spb
Author
Kolkata, First Published Jun 3, 2022, 8:02 PM IST

দেখতে দেখতে প্রায় তিন বছরের কাছাকাছি সময়। এখনও বিরাট কোহলির ব্যাটে দেখা নেই সেঞ্চরির। কোহলির ব্য়াটে বিরাট রান দেখার অপেক্ষায়  ক্রিকেট প্রেমিরা। আইপিএলেও ২-৩টি ম্য়াচে রান পেলেও মরসুমটা একেবারেই ভালো যায়নি বিরাট কোহলির। ১৬ ম্যাচে ২২.৭৩ গড়ে ১১৫.৯৯ স্ট্রাইক রেটে করেছেন মাত্র ৩৪১ রান। আইপিএল চলাকালীন ক্রিকেট বিশেষজ্ঞরা বারবার বিরাট কোহলিকে বিশ্রামে যাওয়ার কথাও বলেছেন।  আসন্ন দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সীমিত ওভারের সিরিজে বিশ্রাম দেওয়া হয়েছ রোহিত শর্মা ও বিরাট কোহলিরা। ইংল্য়ান্ড সফর থেকে দলে ফিরছেন বিরাট কোহলি। আর ইংল্যান্ড সফরের আগে বিরাট কোহলির হয়ে ব্য়াট ধরলেন প্রাক্তন ভারত অধিনায়ক মহম্মদ আজহারউদ্দীন।

মহম্মদ আজহারউদ্দিন কার্যত বিরাট কোহলির রানে ফেরা নিয়ে ভবিষ্যদ্বাণী করলেন। ইংল্য়ান্ড সফর থেকেই কোহলি রানে ফিরবে বলে আত্মমবিশ্বাসের সঙ্গে জানিয়েছেন প্রাক্তন ভারত অধিনায়ক। মহম্মদ আজহারউদ্দিন বলেছেন,'কোহলি ৫০ করলেও মনে হয় ও ব্যর্থ হয়েছে! এই বছর ও সেভাবে কিছু করতে পারেনি ঠিকই। সেরারাও খারাপ দশার মধ্যে দিয়ে যায় তাদের কেরিয়ারে। কোহলি প্রচুর ক্রিকেট খেলেছে। ও একটা ছোট ব্রেক পেয়েছে। আশা করি ও ইংল্যান্ডে ফর্মে ফিরবে। কোহলির টেকনিকে কোথাও ভুল নেই। কিছু সময় ভাগ্যের সমর্থন লাগে। একটা বড় রান বা সেঞ্চুরি কোহলির সেই আগ্রাসন ফিরিয়ে আনবে। আমরা অন্যরকম কোহলিকে দেখতে পাব।' বহু প্রতীক্ষিত সেঞ্চুরির জন্যও বিরাট কোহলিকে বেশি অপেক্ষা করতে হবে না বলে মত মহম্মদ আজহারউদ্দীনের। 

প্রসঙ্গত, ইংল্য়ান্ড সফরে ভারতের টেস্ট ম্যাচ হবে ম্য়াঞ্চেস্টারে  ১ থেকে ৫ জুলাই। এই টেস্ট গত বছর করোনার কারণে বাতিল হয়ে গিয়েছিল। ৫ ম্য়াচের সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে রয়েছে ভারতীয় ক্রিকেট দল। শেষ টেস্ট ড্র করতে পারলেই সিরিজ পকেটে পুরে ফেলবে টিম ইন্ডিয়া। তারপর ইংল্যান্ডের বিরুদ্ধে সীমিত ওভারের সিরিজে ৩টি টি২০ ম্য়াচ ও ৩টি ওডিআই ম্য়াচ খলবে ভারতীয় দল। ৭ জুলাই থেকে শুরু হবে সাদা বলের সিরিজ। খেলা শুরু টেস্ট শেষ হওয়ার ঠিক দু'দিন পর ৭ জুলাই থেকে। 

এক ঝলকে দেখে নিন ভারতীয় টেস্ট দল-
অধিনায়ক রোহিত শর্মা, ভাইস ক্য়াপ্টেন কেএল রাহুল , শুভমান গিল , বিরাট কোহলি, শ্রেয়স আইয়ার , হনুমা বিহারী , চেতেশ্বর পূজারা , ঋষভ পন্থ , কেএস ভারত , রবীন্দ্র জাদেজা, আর অশ্বিন , শার্দূল ঠাকুর , মহম্মদ শামি , জসপ্রীত বুমরা , মহম্মদ সিরাজ , উমেশ যাদব ও প্রসিদ্ধ কৃষ্ণা ।

Follow Us:
Download App:
  • android
  • ios