বিশ্ব জুড়ে করোনা আতঙ্কের মধ্যেই রহস্যের আরেক নাম হয়ে উঠেছে পাকিস্তান ক্রিকেটার মহম্মদ হাফিজের করোনা টেস্ট রিপোর্ট। চতুর্থবারে ফের নেগেটিভ আসল পাক অল রাইন্ডারের করোনা টেস্ট রিপোর্ট। প্রথমে পাক বোর্ডের তরফে করানো করোনা টেস্টে পজেটিভ এসেছিল হাফিজের রিপোর্ট। তারপর ব্যক্তিগত উদ্যোগে ফের পরীক্ষা করেন হাফিজ। সেই রিপোর্ট নেগেটিভ আসার পরই বিতর্ক দানা বাধে। পাক বোর্ডকে না জানিয়ে টেস্ট করানোয় হাফিজের উপর ক্ষুব্ধও হয় দল। তৃতীয় দফার ফের পিসিবি-র করানো পরীক্ষায় হাফিজের রিপোর্ট পজেটিভ আসে। তখনও রহস্য হয়ে ওঠে হাফিজের করোনা টেস্ট রিপোর্ট। পাক বোর্ডের করানো চতুর্থ দফার রিপোর্ট সেই রহস্য আরও বাড়াল। কারণ গত কয়েক ঘণ্টায় করোনা পরীক্ষায় ‘পজিটিভ, নেগেটিভ, পজিটিভ’ হয়ে এ দিন আবার ‘নেগেটিভ’ হয়েছেন পাকিস্তানের স্পিনার-অলরাউন্ডার মহম্মদ হাফিজ। 

আরও পড়ুনঃবীরেন্দ্র সেওয়াগের বাড়িতে ভয়ঙ্কর হামলা, আতঙ্কে গোটা পরিবার

আরও পড়ুনঃকরোনা আবহেই সুখবর, শিখর ধাওয়ানের পরিবারে এল নতুন অতিথি

অপরদিকে পাকিস্তান ক্রিকেট দলের হাফিজ সহ যেই ১০ জন ক্রিকেটার করোনা আক্রান্ত হয়েছিলেন, তাদের মধ্যে হাফিজ সহ ৬ জনের রিপোর্ট নেগেটিভ এসেছে। তারা হলেন, ফকর জামান, মহম্মদ হাসনাইন,মহম্মদ রিজওয়ান, শাদব খান ও ওয়াহাব রিয়াজ। অপরদিকে, হায়দার আলি, হ্যারিস রউফ, কাশিফ ভাট্টি ও ইমরান খানের সঙ্গে সাপোর্ট স্টাফ মালাঙ্গ আলির রিপোর্ট এখনও পজিটিভ। হাফিজদের করোনা নাটক নিয়ে পাক বোর্ডের সিইও ওয়াসিম খান বলেছেন,'আমরা জানি হাফিজ ও ওয়াহাব রিয়াজ দু’জনে নিজের উদ্যোগে প্রাইভেট ল্যাবরেটরি থেকে পরীক্ষা করিয়েছিল। সেখানকার ফল নেগেটিভ এসেছে। কিন্তু পাক বোর্ডের নিয়ম অনুযায়ী, সেই ফল গ্রহণযোগ্য হবে না। পাক বোর্ড অনুমোদিত জায়গা থেকে করানো পরীক্ষার ফলই শুধু গ্রহণযোগ্য হবে।' একইসঙ্গে তিনি বলেন, 'পাক বোর্ডের অনুমোদিত ল্যাবরেটরির পরীক্ষায় ওরা এক বার নেগেটিভ হয়েছে। আরও এক বার হতে হবে। তার পরেই ওরা দলের সঙ্গে যোগ দেওয়ার অনুমতি পাবে।'

আরও পড়ুনঃপ্রিয় দলের জন্য পণ,১৭ বছর পর চুল কাটলেন লিভারপুল সমর্থক

এই জটিল পরিস্থিতির মধ্যেই রবিবার ইংল্যান্ড যাচ্ছে পাকিস্তান ক্রিকেট দল। দলের সঙ্গে আপাতত যাচ্ছেন না করোনা আক্রান্ত হওয়া ১০ ক্রিকেটার। 
আপাতত পাকিস্তানের ২০ জন ক্রিকেটার ও ১১ জন সাপোর্ট স্টাফ রওনা দেবেন ম্যাঞ্চেস্টারের উদ্দেশ্যে। যাঁদের মধ্যে রিজার্ভ দলের পেসার মুসা খান ও উইকেটকিপার-ব্যাটসম্যান রোহিল নাজির দলের সঙ্গে ইংল্যান্ড উড়ে যাবেন। বাকি ক্রিকেটারদের পরপর দুবার করোনা টেস্ট নেগেটিভ আসলে দলের সঙ্গে যোগ দিতে পারবেন। কারণ ইংল্যান্ডের নিয়ম অনুযায়ী পরপর দুবার করোনা টেস্ট নেগেটিভ আসলেই সে দেশে ঢোকার অনুমতি পাবে। কিন্তু এই সব কিছু মধ্যেও কেন্দ্র বিন্দুতেই রয়েছে মহম্মদ হাফিজের করোনা টেস্ট রহস্য।