সামির আগুনে বোলিংয়ে দ্বিতীয় ইনিংসে মাত্র ২১৩ রানে শেষ হয়ে গেল বাংলাদেশের ইনিংস। সেই সঙ্গে বিরাট কোহলিরা তিন দিনেই প্রথম টেস্টে দুরমুশ করে দিল বাংলাদেশ। দলের জয়ের কারণ একদিক থেকে মায়াঙ্ক আগরওয়াল হলেও, অন্যদিক থেকে জয়ের অন্যতম কারণ হলেন মহম্মদ সামি। একা হাতে সঙ্গে প্রথম ইনিংসে ৩ উইকেট নিয়েছিলেন সামি। পাশাপাশি দ্বিতীয় ইনিংসে ৪ উইকেট নিলেন তিনি। পুরো ম্যাচে মোট ৫৬ রান দিয়ে ৭ উইকেট নেন বাংলার ক্রিকেটার মহম্মদ সামি। আর সেই সঙ্গে ম্যাচের গেম চেঞ্জারের পুরস্কারও পেয়ে যান ভারতীয় পেসার। প্রথম থেকেই এদিন দাপুটে মেজাজে বোলিং করতে দেখা যায় ভারতীয় পেসারদের। ঈশান্ত শর্মা থেকে শুরু করে উমেশ যাদব এদিন সবাই দুরন্ত বোলিং করেন। আগে বিদেশি উইকেটে অন্যান্য দেশের পেসাররা বল হাতে নিজেদের ছাপ ফেলতেন। তবে বর্তমানে ভারতীয় পেসাররাও দুরন্ত ছন্দে রয়েছেন। সেই সঙ্গে বাংলাদেশের বিরুদ্ধে এই টেস্টে সব থেকে সফলতম বোলার মহম্মদ সামি।

 

 

আরও পড়ুন, এপার বাংলার আগুনে ঝলসে গেল ওপার বাংলার ব্যাটিং, বাংলাদেশকে ইনিংসে হারাল ভারত

প্রথম ইনিংসে ব্যাচ করে ৪৯৩ রান করে ইনিংস ঘোষণা করে দেন ভারত। আর সেই রান দিয়েই বোলারদের দাপটে শনিবার ম্যাচ জিতে নেয় ভারত। বিশেষ করে প্রথম ইনিংসে দুরন্ত কাজ করে ভারতের বোলিং ডিপার্টমেন্ট। তবে সব থেকে নজর কাড়েন ভারতীয় পেসার মহম্মদ সামি। বল হাতে পুরো ম্যাচে ৭ উইকেট নেন তিনি। তবে এই সাফল্যের পিছনে সামির রহস্য কি সেই নিয়ে শুক্রবার খেলা শেষে বললেন ভারতীয় পেসার। সামি বলেন, ভারতীয় ক্রিকেট দল এই মুহূর্তে ভালো পারফর্ম করছে। দলের সব ক্রিকেটারদের মধ্যে একটা আলাদা বোঝা পড়া রয়েছে। একে অপরের ভালোটা আমরা আনন্দ সহকারে নিয়ে থাকি। দলে একে অপরের সঙ্গে একটা লড়াই থাকলেও, একে অপরের সাফল্যে আমরা সাপোর্ট করি। আর সেই কারণে ভারতীয় পেসাররা এতটা ভালো করছে।

আরও পড়ুন, তিন দিনেই যবনিকা পড়তে চলেছে প্রথম টেস্টের, আবার ধরাশায়ী বাংলাদেশ ব্যাটিং

একই সঙ্গে খেলা শেষে সামিকে নিয়ে প্রশংসা করেন তাঁদের সতীর্থ ঈশান্ত শর্মা থেকে শুরু করে উমেশ যাদবরা। ঈশান্ত সামিকে নিয়ে বলেন, 'সামি খুব ভালো বোলার। ও আমাদের মধ্যে সব থেকে এগিয়ে আছে। দারুণ বোলিং করছে।' একই সঙ্গে ভারতীয় বোলাররা মুখিয়ে রয়েছে পিঙ্ক বলের টেস্ট ক্রিকেট খেলতেও। গোলাপি বলে পেসারদের সুবিধা বেশি। আর সেই অনুযায়ী ভারতীয় দলের থেকে একমাত্র গোলাপি বলে ক্লাবে ক্রিকেট খেলেছেন মহম্মদ সামি। আর তাই সামির ওপর ভরসা করে আছেন ভারতীয় ক্রিকেটের বাকি পেসাররা। আর সেই বলে খেলতেও মুখিয়ে আছেন মহম্মদ সামি। তবে যেখানেই খেলা হোক, নিজের সাধারণ ক্রিকেট দিয়েই মাঠে উইকেট পেতে চাইছেন ভারতীয় পেসার।