অস্ট্রেলিয়া সফরে থাকাকালীন বাবার মৃত্যু খবর পেয়েছিলেন মহম্মদ সিরাজ। কিন্তু বাবা মহম্মদ ঘউসের স্বপ্নপূরণ করার জন্যই দেশের দায়িত্বকেই অগ্রাধিকার দিয়েছিলেন তিনি। তারপর টেস্ট সিরিজে দুরন্ত পারফর্ম করে প্রয়াত বাবাকেই উৎসর্গ করেছিলেন সিরাজ। ব্রিসবেনে ঐতিহাসিক টেস্ট জয়ে দ্বিতীয় ইনিংসে ৫ উইকেট নিয়ে উল্লেখযোগ্য পারফরমেন্স করেছিলেন ভারতীয় পেসার। তবে দেশে ফিরেই প্রয়াত বাবাকে শ্রদ্ধা জানালেন মহম্মদ সিরাজ।

অস্ট্রেলিয়া থেকে দেশে ফিরেই বাবাকে যেখানে কবর দেওয়া হয়েছে সেখানে ছুটে যান সিরাজ। আবেগপ্রবণ হয়ে পড়েন ভারতীয় পেসার। বাবার স্বপ্ন পূরণ করতে পেরে খুশি সিরাজ। শ্রদ্ধা জানানোর পর তিনি জানান,'দেশের জন্য খেলতে পেরেছি। তাই ঈশ্বরকে ধন্যবাদ দেব। বাবার স্বপ্ন ছিল যে, তাঁর ছেলের খেলা সারা বিশ্ব দেখবে। উনি থাকলে আজ খুব খুশি হতেন। ওঁর প্রার্থনার জন্যই আমি পাঁচ উইকেট পেয়েছি। এটা বর্ণনা করার মত ভাষা নেই আমার কাছে।' বাবা মারা যাওয়ার পর খেলাটা কঠিন ছিল, কিন্তু পরিবারের সদস্যরা মানসিক শক্তি জুগিয়েছিল বলেই সাফল্য পেয়েছি বলেও জানান সিরাজ।

অস্ট্রেলিয়া সফরের দুরন্ত পারফরমেন্সের সৌজন্যে ঘরের মাঠে ইংল্যান্ড সিরিজেও টেস্ট দলে জায়গা পেয়েছেন মহম্মদ সিরাজ। সুযোগ পেলে নিজের সেরাটা উজার করে দেবেন বলেই জানিয়েছেন মহম্মদ সিরাজ। বাবার আশীর্বাদে ভবিষ্যতে সামনের দিকে এগিয়ে যাওয়াই লক্ষ্য ভারতী ডান-হাতি পেসারের।