এমএসকে প্রসাদ এবং গগন খোঁড়ার জায়গায় নির্বাচন কমিটিতে আসতে চলেছেন প্রাক্তন ভারতীয় ক্রিকেটার সুনীল জোশি এবং হরবিন্দর সিং। আজ বুধবার পুরো ব্যাপারটা চূড়ান্ত হওয়ার কথা। আর কিছুদিনের মধ্যেই দেশের মাটিতে ভারত নামতে চলেছে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে। নতুন নির্বাচক মন্ডলী দ্বারাই সেই সিরিজের জন্য দল ঘোষণা করা হবে। নির্বাচক মন্ডলীতে পদের জন্য যারা আবেদন করেছেন তাদের ক্রিকেট পরামর্শদাতা কমিটি সাক্ষাৎকার নেবেন। আজ মুম্বাই তে সেই কাজটি হতে চলেছে। তারপরই চূড়ান্ত হবে নতুন কারা সেই পদে অধিষ্ঠিত হতে চলেছেন। 

তিন সদস্যের ক্রিকেট পরামর্শদাতা কমিটিটি তৈরি হয়েছে প্রাক্তন ভারতীয় অল রাউন্ডার মদন লালের নেতৃত্বে। নতুন কাজ শুরু করার আগে মঙ্গলবার তিনি এসে দেখা করে গেছেন বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলি এবং বিসিসিআই সেক্রেটারি জয় শাহের সাথে। 

সুনীল জোশির সাথে সাথে ভেঙ্কটেশ প্রসাদ, রাজেশ চৌহান, লক্ষণ শিবরামকৃষ্ণ-র নামও উঠে এসেছে প্রস্তাবে। কিন্তু সুনীলই খুব সম্ভবত এমএসকে প্রসাদকে সরিয়ে তার জায়গায় নতুন নির্বাচন কমিটির মাথায় বসতে চলেছেন। ভারতের হয়ে ১৫ টি টেস্ট খেলেছেন সুনীল। মদল লালের নেতৃত্বাধীন কমিটির এখন প্রধান কাজ এটাই দেখা যে এমএসকে প্রসাদ এবং গগন খোঁড়ার জায়গায় যাতে যোগ্য প্রার্থীকে নিযুক্ত করা যায়। এমএসকে প্রসাদ ছাড়াও দ্বিতীয় নির্বাচক প্রধান গগন খোঁড়ার পরিবর্তর জন্যও নাম ভাবা হয়েছে। খুব সম্ভবত তার জায়গায় আসতে চলেছেন হারবিন্দর সিং। পাঞ্জাব এবং রেলওয়েজের হয়ে একসময় ক্রিকেট খেলেছেন তিনি।