দীর্ঘদিন বিশ্রাম কাটিয়ে আইপিএল থেকে ফের প্রতিযোগিতামূলক ক্রিকেটে ফিরছেন মহেন্দ্র সিং ধোনি। ২ মার্চ তার দল চেন্নাই সুপার কিংসের সঙ্গে যোগ দিয়েছেন মাহি। চেন্নাইয়ে পৌছে পরের দিন থেকেই নেমে পড়েছেন অনুশীলনে। কিন্তু সমালোচকরা প্রশ্ন তুলছিলেন আগের মতই কি ফিট রয়েছেন ধোনি। মাঠের বাইরে বল পাঠানোর ক্ষমতা রয়েছে এম এস ডির। বাহুতে রয়েছে সেই অসম্ভব শক্তি। আইপিএল শুরু হবে ২৯ তারিখ। কিন্তু তার আগেই সমালোচকদের জবাবটা হয়তো দিয়ে দিলেন মহেন্দ্র সিং ধোনি। চেন্নাইতে অনুশীলনে পরপর ৫টি ছক্কা হাঁকিয়ে।

আরও পড়ুনঃফের হার্দিকের তাণ্ডব, রেকর্ড গড়ে করলেন ৫৫ বলে ১৫৮

দেশের জার্সিতে কবে ফিরবেন তা সময়ই বলবে। কিন্তু আইপিএলে যে তিনি তার স্বমহিমাতেই ফিরতে চলেছেন তার ঝলক দেখালেন মাহি। চেন্নাইতে প্র্যাকটিসে একের পর এক বল মাঠের বাইরে ফেলছেন। অনুশীলনেও পরপর পাচটি ছয় মারা মুখের কথা নয়। কিন্তু তা অনায়াসভাবেই নিজের শান্ত স্বভাবের সঙ্গে করে দেখালেন প্রাক্তন ভারত অধিনায়ক। নেটের পেছনে যা দাঁয়িয়ে দেখলেন রায়না সহ চেন্নাই সুপার কিংসের অন্যান্য ব্যাটসম্যানরা। ক্যাপ্টেন কুলের পরপর পাঁচটি ওভার বাউন্ডারির ভিডিও সোশাল মিডিয়ায় শেয়ার করেছে খোদ আইপিঅল সম্প্রচারকারী চ্য়ানেল।

 

 

ইংল্যান্ড বিশ্বকাপের সেমি ফাইনালে হারের পর লম্বা বিশ্রাম কাটিয়েছেন তিনি। কখনও সময় কাটিয়েছেন সেনা বাহিনীর সঙ্গে, কখনও  সময় দিয়ছেন নিজের পরিবারকে। কখনও আবার মন দিয়েছে চাষাবাদে। এককথায় ক্রিকেট থেকে অনেকটাই দূরে ছিলেন ধোনি। কিন্তু নিজেকে ফিট রাখতে কোনও খামতি রাখেননি মাহি। আসন্ন আইপিএলেও এমএসডি-র পারফরমেন্সের উপরই অনেকটা নির্ভর করছে চেন্নাই সুপার কিংসের ভবিষ্যত। তার আগে অনুশীলনে সমালোচকদের জবাব দিলেন বলেই মনে করছেন ধোনি ভক্তরা। পরপর পাঁচটি ছয়ের ভিডিও ভাইরাল হওয়ার পর ধোনি অনুরাগীরা বলতে শুরু করেছেন, ধোনিরা ফিনিশ হয় না, ফিনিশ করে।

আরও পড়ুনঃসবার আগে দেশ, জাদেজার রঞ্জি ফাইনাল খেলার আর্জি খারিজ বোর্ডের

আরও পড়ুনঃআইপিএলে ভেন্যু ফি বাড়ানোর সিদ্ধান্ত, বোর্ডের সঙ্গে সংঘাতে ফ্র্যাঞ্চাইজিগুলি