Asianet News BanglaAsianet News Bangla

'শ্রেষ্ঠ পাইলটদের হাতেই বিশ্ব সেরা যুদ্ধবিমান', রাফালের বায়ূসেনায় অন্তর্ভুক্তিতে প্রতিক্রিয়া ধোনির

  • দেশে অআগেই পৌছেছিল রাফাল যদ্ধ বিমান
  • আজ আনুষ্ঠানিকভাবে যোগ দিল ভারতীয় বায়ূ সেনায়
  • রাফালের বায়ূ সেনায় যোগকে স্বাগত জানিয়েছে গোটা দেশ
  • বায়ূসেনার রাফাল প্রাপ্তিতে উচ্ছ্বিত প্রাক্তন ভারত অধিনায়ক ধোনিও
     
MS Dhoni lauded as Rafale fighter jets inducted into Indian Air Force spb
Author
Kolkata, First Published Sep 10, 2020, 4:35 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

দেশে আগেই এসে পৌছেছিল ফরাসী যুদ্ধবিমান রাফাল। অপেক্ষা চিল শুধু আনুষ্ঠানিকভাবে বায়ূ সেনায় যোগ। অবশেষে সব প্রতিক্ষার অবসান ঘটিয়ে ভারতীয় বায়ূ সেনায় যোগ দিল পৃথিবীর ৪.৫ জেনারেশনের সেরা যুদ্ধবিমান হিসেবে প্রমাণিত রাফাল। বৃহস্পতিবার ভারতীয় বায়ুসেনায় আনুষ্ঠানিকভাবে যোগ দিল ফরাসি যুদ্ধবিমান। আম্বালার বায়ুসেনা ঘাঁটিতে ফরাসি মন্ত্রী ফ্লোরেন্স পার্লে ও প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিংয়ের উপস্থিতিতে ১৭ নম্বর স্কোয়াড্রন, গোল্ডেন অ্যারোতে যোগ দিল এই অত্যাধুনিক যুদ্ধবিমান। ভারতীয় বায়ূ সেনায় রাফালের যোগদানে উচ্ছ্বসিত প্রাক্তন ভারত অধিনায়ক তথা ভারতীয় প্যারামিলিটারির সাম্মানিক লেফটেন্যান্ট কর্নেল র‌্যাঙ্কে থাকা মহেন্দ্র সিং ধোনি।

MS Dhoni lauded as Rafale fighter jets inducted into Indian Air Force spb

সোশ্যাল মিডিয়ায় পরপর দুটি ট্যুইট করেছেন মহেন্দ্র সিং ধোনি। তিনি লিখেছেন,'বিশ্বের ৪.৫ জেনারেশনের সেরা যুদ্ধবিমান হিসেবে প্রমাণিত রাফালে এবার বিশ্বের শ্রেষ্ঠ ফাইটার পাইলটদের হাতে এল৷ আমাদের পাইলটদের হাতে পড়ে এবং ভারতীয় বায়ুসেনার অন্যান্য যুদ্ধবিমানগুলির সাহায্যে এই শক্তিশালী পাখির মারণ ক্ষমতা আরও বাড়বে।' অপর প্রতিক্রিয়ায় ধোনি জানিয়েছেন,'বায়ুসেনার গর্ব ১৭ স্কোয়াড্রনকে অনেক শুভেচ্ছা।‌ আশা করি, রাফালে যুদ্ধবিমান মিরাজ ২০০০–এর অসাধারণ রেকর্ডকেও ছাপিয়ে যাবে৷ তবে এখনও আমার সবচেয়ে পছন্দের কিন্তু সুখোই–৩০। তাহলে এবার ডগফাইটের জন্য নতুন লক্ষ্য পাওয়া গেল।' সোশ্যাল মিডিয়ায় সচরাচর কোনও প্রতিক্রিয়া দেননা ধোনি, রাফাল নিয়ে ধোনির প্রতিক্রিয়া ছড়িয়ে পড়তে বেশি সময় লাগেনি।

 

 

MS Dhoni lauded as Rafale fighter jets inducted into Indian Air Force spb

ভারতীয় সেনার প্রতি ধোনির প্রেম,সম্মান ও আবেগের কথা সকলের জানা। যখনই সময় পেয়েছেন সসেনা বাহিনীতে যোগ দিয়েছেন তিনি। সময় কাটিয়েছেন তাদের সঙ্গে। ২০১৯ বিশ্বকাপের সেমিতে হারের পরও সেনা বাহিনী সঙ্গে সময় কাটান এমএস ধোনি। প্রহরায় ছিলেন কাশ্মীরে। ভারতীয় সেনার প্রতি ধোনির অনুরাগের হদিশ মিলেছে তাঁর উইকেটকিপিং গ্লাভসে বলিদান স্মারকেও।  এবার রাফালের মত অত্যাধুনিক যুদ্ধবিমান ভারতীয় বায়ূসেনার অন্তর্ভূক্ত হওয়ায় ধোনি যে খুশি ও আবেগাপ্লিত তা ধোনির প্রতিক্রিয়া থেকেই পরিষ্কার।

Follow Us:
Download App:
  • android
  • ios