ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ চলাকালীনই এমএস ধোনির অবসর নিয়ে জল্পনা চলছিল। বিশ্বকাপের পরই তিনি অবসর নিয়ে নিতে পারেন বলে মনে করা হচ্ছিল। এখনও অবশ্য এই নিয়ে ধোনি কিছু জানাননি। তবে বোর্ডের তরফ থেকে বেসরকারিভাবে জানিয়ে দেওয়া হয়েছে ধোনিকে আর দলে সুযোগ দেওয়া নাও হতে পারে। এবার জানা গেল, ধোনির বাবা-মাও চান না, এমএস আর আন্তর্জাতিক ক্রিকেট খেলুন।  

বোর্ডের এক পদস্ত কর্তা জানিয়েছেন ধোনি এখনও অবসর না নেওয়ায় তাঁরা বিস্মিত। তবে ধোনি নিজে অবসর না নিলেও তাঁরা আর ধোনিকে দলে রাখতে চাইছেন না। বোর্ডের মনোভাব হল, ধোনির এখন অন্যকে জায়গা ছেড়ে দেওয়ার সময় হয়েছে। আসন্ন ওয়েস্টইন্ডি সফরেও তাঁকে দলে রাখা হবে না বলেই জানা যাচ্ছে।

তবে শুধু বোর্ড কর্তা বা সংবাদাধ্যমই নয়, ধোনি বাবা-মাও একই মতের সমর্থক বলে জানিয়েছেন ধোনির ছোটবেলার কোচ কেশব বন্দোপাধ্যায়। এক সাক্ষাতকারে তিনি জানিয়েছেন গত রবিবারই তিনি রাঁচিতে ধোনির বাড়িতে তাঁর বাবা-মায়ের সঙ্গে দেখা করেছেন। তাঁদের বক্তব্য ধোনি এবার খেলা ছেড়ে এসে নিজের বাড়ি ঘরদোর সামলান। তাঁরা দীর্ঘদিন ধরে এই বিশাল সম্পত্তির দেখভাল করেছেন, এবার এমএস সেই দায়িত্ব নিন।

কেশব বন্দোপাধ্যায় অবশ্য মনে করেন ধোনিরক অন্তত টি২০ বিশ্বকাপ ২০২০ পর্যন্ত খেলে যাওয়া উচিত। ধোনির বাবা-মা'কেও তিনি বলেছেন, গত ১০-১২ বছর ধরে তাঁরা যখন সম্পত্তির দেখাশোনা করতে পেরেছেন তখনও আরও একটা বছর ঠিক চালিয়ে দিতে পারবেন। কিন্তু কেশব যাই ভেবে থাকুন, বোর্ড সূত্রে খবর নির্বাচ কমিটির টি২০ বিশ্বকাপের পরিকল্পনাতেও কিন্তু ধোনি নেই।