Asianet News Bangla

৪০ তম জন্মদিন এমএস ধোনির, বিশেষ শুভেচ্ছা বার্তা আইসিসি, বিসিসিআই ও সিএসকের

  • আজ মহেন্দ্র সিং ধোনির জন্মদিন
  • শুভেচ্ছা জানাল আইসিসি ও বিসিসিআই
  • শুভেচ্ছা জানাল চেন্নাই সুপার কিংসও
  • ভক্তদের শুভেচ্ছার জোয়ারে ভাসছেন মাহি
     
MS Dhoni's 40th birthday, ICC, BCCI, CSK greets former Indian captain spb
Author
Kolkata, First Published Jul 7, 2021, 10:44 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

এই দিনটির জন্য সারা বছর অপেক্ষা করে থাকেন দেশ তথা বিশ্ব জুড়ে ধোনি ভক্তরা। করোনা আবহে প্রতিবারের মত সাড়ম্বর না থাকলেও, রাত থেকেই শুরু হয়ে গিয়েছে প্রিয় তারকার জন্মদিন সেলিব্রেশন। আজ ৪০ বছরে পা রাখলেন ভারতীয় ক্রিকেট তথা বিশ্ব ক্রিকেটের ইতিহাসের অন্যতম সফল অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি।  ১৯৮১ সালের ৭ জুলাই ভারতের ঝাড়খন্ড রাজ্যের রাজধানী রাঁচিতে জন্মগ্রহণ করেন মাহি।  ২০০৪ সালের ২৩ ডিসেম্বর ২৩ বছর বয়সে বাংলাদেশের বিপক্ষে ওয়ানডেতে অভিষেক হয় ধোনির। সেই সিরিজে জ্বলে উঠতে না পারলেও পরের বছর এপ্রিলে পাকিস্তানের বিপক্ষে সুযোগ পেয়েই করেন সেঞ্চুরি। এরপর কেরিয়ারে আর পিছনে ফিরে তাকাতে হয়নি ক্যাপ্টেন কুল উইকেটরক্ষক এই ব্যাটসম্যানকে।

ভারতের সবচেয়ে সফল অধিনায়কদের একজন ধোনি। দেশের হয়ে তিনি জেতেননি এমন কোনো শিরোপা নেই। ২০০৭ সালে প্রথমবারের মতো অধিনায়কত্বের দায়িত্ব পেয়েই ভারতকে এনে দেন টি-টোয়েন্টি বিশ্বকাপ শিরোপা। তাঁর অধীনেই টেস্ট র‍্যাঙ্কিংয়ের শীর্ষে উঠে ভারত। ২০১১ সালে বিশ্বকাপে ভারতকে দ্বিতীয়বার বিশ্ব জয়ের স্বাদ দেন এমএসডি। ২০১৩ সালে ইংল্যান্ডকে হারিয়ে অধিনায়ক হিসেবে জিতেছিলেন চ্যাম্পিয়নস ট্রফি। বিশ্বের একমাত্র অধিনায়ক হিসেবে আইসিসি অনুমোদিত সবকটি ট্রফি জেতার নজির রয়েছে তার। ধোনির ৪০ তম জন্মদিনে তার কেরিয়ারের বিশেষ ভিডিও শেয়ার করে শুভেচ্ছা জানিয়েছে আইসিসি।

 

 

জন্ম দিনে সকাল নয় রাত থেকেই শুভেচ্ছার জোয়ারে ভাসছেন মহেন্দ্র সিং ধোনি। বিসিসিআইয়ের পক্ষ থেকে প্রাক্তন ভারত অধিনায়ককে জন্মদিনের শুভেচ্ছা জানানো হয়েছে। শুভেচ্ছা বার্তায় প্রাক্তন অধিনায়ককে কিংবদন্তী ও অনুপ্রেরণা বলে আখ্যা দিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড।

 

 

আইপিএলেও সফল ধোনি। অধিনায়ক হিসেবে চেন্নাই সুপার কিংসকে তিনবার শিরোপা এনে দিয়েছেন তিনি। ধোনির নেতৃত্বে আইপিএলর ইতিহাসে আটবার ফাইনাল খেলেছে সিএসকে।  চেন্নাই সুপার কিংসের পক্ষ থেকেও রাত থেকেই শুরু হয়ে গিয়েছে সেলব্রেশন। সিএসকের তরফ থেকেও একটি ভিডিওর মাধ্যমে ধোনিকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছেন।  

 

 

এছাড়াও বিশ্ব জুড়ে ধোনির ভক্তরাও শুভেচ্ছা জানাচ্ছেন তাদের প্রিয় মাহিকে। আন্তর্জাতিক  ক্রিকেটকে বিদায় জানালেও এখনও আইপিএল খেলেন ধোনি। এবার আইপিএল বন্ধ হওয়ার আগে পর্যন্ত দুরন্ত ছন্দে ছিল ধোনির দল। মরু দেশে আইপিএলের দ্বিতীয় পর্বেও মাহিকে স্বমহিমায় দেখার অপেক্ষায় তার ভক্তরা। তবে তার আগে এই বিশেষ দিন পরিবারের সঙ্গে খুব ভালো কাটুক এমএসডির, এটাই কামনা বিশ্বজুড়ে ধোনি ভক্তদের।

Follow Us:
Download App:
  • android
  • ios