রাহুল দ্রাবিড়ের জন্যই ২০০৭ টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলতে পারেননি সচিন তেন্ডুলকর ও সৌরভ গঙ্গোপাধ্যায। সম্প্রতি এমনই দাবি করে চাঞ্চল্য ও বিতর্ক তৈরি করেছিলেন টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ী ভারতীয় দলের ম্যানেজার লালচাঁদ রাজপুত। এবার তিনি ধোনির অধিনায়কত্বের ভূয়সী প্রশংসা করলেন। একইসঙ্গে ধোনির অধিনায়কত্বের মধ্যে তিনি সৌরভ গঙ্গোপাধ্যায়ের নেতৃত্বের গুণ দেখতে পান বলে জানান লালচাঁদ রাজপুত। একইসঙ্গে রাহুল দ্রাবিড়েরও কিছুটা গুন রয়েছে বলে জানান প্রাক্তন ভারতীয় দলের  ম্যানেজার।

আরও পড়ুনঃকরোনা আক্রান্ত অবস্থাতেই খুনের হুমকি পেলেন নোভাক জোকোভিচ

সম্প্রতি ফেসবুক লাইভে যোগ দিয়েছিলেন লালচাঁদ রাজপুত। সেখানে ধোনির অধিনায়কত্ব প্রসঙ্গে বলতে গিয়ে তিনি জানান,'২০০৭ সালে ধোনির নেতৃত্বে নতুন টিম ইন্ডিয়া গিয়েছিল দক্ষিণ আফ্রিকার মাটিতে আয়োজিত প্রথম টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে। সেই দলে ছিলেন সচিন,সৌরভ, দ্রাবিড়ের মত তারকরা। কিন্তু টি-টোয়েন্টি বিশ্বকাপ জিততে কোনও অসুবিধা হয়নি মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বাধীন ভারতের। ধোনি খুবই শান্ত প্রকৃতির অধিনায়ক। ওর মধ্যে সবার থেকে দু’কদম এগিয়ে ভাবার ক্ষমতা রয়েছে। সবকিছুতেই ও এগিয়ে ভাবে। নেতৃত্ব দেওয়ার সময়ে সবদিক চিন্তাভাবনা করে সিদ্ধান্ত নেনধোনি। ওর মধ্যে আমি সৌরভের নেতৃত্বের গুণ দেখতে পাই।'

আরও পড়ুনঃকবে থেকে মাঠে ফিরছে টিম ইন্ডিয়া, ইঙ্গিত দিলেন সৌরভ গঙ্গোপাধ্য়ায়

আরও পড়ুনঃ২০০৭ টি-২০ বিশ্বকাপে সচিন-সৌরভকে খেলতে দেননি দ্রাবিড়,সামনে এল বিস্ফোরক তথ্য

শুধু ধোনি নয়, সৌরভের গঙ্গোপাধ্যায়ের অধিনায়কত্বের প্রশংসাও করেন লালচাঁদ রাজপুত। বলেন,'সৌরভের হাতে পড়ে ভারতীয় দল বদলে গিয়েছিল। প্রতিপক্ষের চোখে চোখ রেখে কথা বলতে শিখেছিল ভারতীয় ক্রিকেট দল।'  রাজপুত বলছেন,'গাঙ্গুলি খুবই আগ্রাসী ক্যাপ্টেন। ইতিবাচক চিন্তা করত, খেলোয়াড়দের উৎসাহ দিত।  ভারতীয় দলের মানসিকতা বদলে দিয়েছিল সৌরভ। ধোনিও সেই জিনিসটাই বয়ে নিয়ে গিয়েছে।'সৌরভের মতোই ধোনিও খেলোয়াড়দের পাশে দাঁড়ান। তাঁদের উৎসাহ দেন বলে জানান প্রাক্তন ভারতীয় ম্যানেজার। ধোনির ভারতীয় দলে ফিরে আসার বিষয়ে আত্মবিশ্বাসীও লালচাঁদ রাজপুত।