করোনা ভাইরাসের বিরুদ্ধে যুদ্ধে নেমেছে গোটা দেশ। প্রতিদিন লাফিয়ে লাফিয়ে বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। পরিস্থিতি মোকাবিলায় দেশ জুড়ে চলছে ২১ দিনের লকডাউন। লকডাউনকে সফল করার জন্য প্রাণপণ লড়াই করছেন দেশের প্রসাসনিক কর্তা ব্যক্তিরা। প্রধানমন্ত্রী ও রাজ্যসরকারগুলির ত্রাণ তহবিলে অনুদান দিচ্ছেন সমাজের বিভিন্ন ক্ষেত্রের বিশিষ্ট আধিকারিকরা। দেশের এই বিপদের দিনে দিন-রাত এক করে লড়াই করছেন পুলিস আধকারিকরাও। লকডাউনকে সফল করতে, মানুষের সুরক্ষা নিশ্চিত করতে প্রাণপন লড়াই করছেন দেশের সব রাজ্যের পুলিস। সাধারণ মানুষ যখন ঘরবন্দি, তখন প্রতি মুহূর্তে পথে নেমে লড়াই করে চলেছেন বেশ কিছু পেশার মানুষ। মানুষের স্বার্থেই আজ তাঁরা পথে। তাঁদের সম্মান জানাতে প্রধানমন্ত্রী বেছে নিয়েছিলেন করতালি। মুম্বই ইন্ডিয়ান্স বেছে নিল একটা কার্টুন।

আরও পড়ুনঃবিতর্কে ভরা শাহিদ আফ্রিদির সেরা একাদশ, দলে একমাত্র ভারতীয় সচিন, ৫ জন পাকিস্তানি ক্রিকেটার

পুলিস আধিকারিক সহ জরুরি পরিষেবার সঙ্গে যুক্ত সকলকে কুর্ণিশ জানাতে সোশ্যাল নেটওয়ার্কিং সাইটে একটি কার্টুনের ছবি শেয়ার করছে আইপিএল ফ্র্যাঞ্চাইজি মুম্বই ইন্ডিয়ান্স। সেখানে শুধু মুম্বই ইন্ডিয়ান্স ক্রিকেটাররা নয়, রয়েছে ভারতীয় দলের ক্রিকেটাররা। কার্টুনটিতে পুলিসের পোশাকে রয়েছেন বিরাট কোহলি, সচিন তেন্ডুলকর, রোহিত শর্মা, জশপ্রীত বুমরাহ থেকে শুরু অনেক ভারতীয় ক্রিকেটার। সকলকেই আঁকা হয়েছে বলিউড ছবি সিঙ্ঘম স্টাইলে। তবে ২২ গজের হিরো বা বড়ো পর্দার হিরোদের সম্মান জানাতে এই উদ্যোগ নয়, বর্তমান পরিস্থিতিতে যারা সত্যিকারের হিরোর মত লড়াই করছেন তাদের সম্মান জানাতেই এই অভিনব পন্থা নিয়েছে মুম্বই ইন্ডয়ান্স ফ্র্যাঞ্চাইজি। 

 

 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 

BIG 💙 and a salute to all the cops! . #OneFamily #TryThisAtHome . regram • @joyalart

A post shared by Mumbai Indians (@mumbaiindians) on Apr 11, 2020 at 4:33am PDT

 

আরও পড়ুনঃলকডাউনেও চলছে ক্রিকেট কোচিং ক্যাম্প, সম্ভব করে দেখালেন ধোনি ও অশ্বিন

আরও পড়ুনঃকরোনা পরিস্থিতির মধ্যেই ক্রিকেটারদের তিন মাসের বেতন মিটিয়ে দিল বিসিসিআই

এই প্রথম নয়, শনিবারই দিল্লি পুলিসের লড়াইকে কুর্ণিশ জানাতে সোশ্যাল মিডিয়ায় ভিডিও বার্তা দিয়েছিলেন এক ঝাঁক ক্রীড়া ব্যক্তিত্ব। সেই তালিকায় ছিলেন ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলি, পেস বোলার ইশান্ত শর্মা, অলিম্পিকে সোনা জয়ী অভিনব বিন্দ্রা, অ্যাথলিট অঞ্জু ববি জর্জ, ব্য়াডমিন্টন তারকা জোয়ালাা গাট্টা সহ অন্যান্যরা। এবার কার্টুনের মাধ্যমে মুম্বই ইন্ডিয়ান্সের এই উদ্যোগ বেশ মনে ধরেছে নেটাগরিকদের।