২০২১ আইপিএলের সব দলই তাদের একাধিক ক্রিকেটারকে ছেড়ে দিচ্ছে। নতুন তারকার খোজে ঝাপাচ্ছে সকলেই। আইপিএলের ইতিহাসে সবথেকে সফল দল, ৫ বারের চ্যাম্পিয়ন মুম্বই ইন্ডিয়ান্স তাদের ৭ জবন ক্রিকেটারকে ছেড়ে দেওয়ার কথা জানিয়েছে। সেই তালিকায় রয়েছে আইপিএলের সর্বোচ্চ উইকেট শিকারী লাসিথ মালিঙ্গাও। মুম্বই ইন্ডিয়ান্স থেকে বাদ পড়ের কিছুক্ষণের মধ্যেই ফ্রাঞ্চাইজি ক্রিকেট থেকে অবসর ঘোষণা করেন মালিঙ্গা। সেই কথা জানানো হয় মুম্বই ইন্ডিয়ান্সোর তরফে।

২০১৯ সালের আইপিএল থেকে সরে দাঁড়িয়েছিলেন শ্রীলঙ্কান তারকা পেসার লাসিথ মালিঙ্গা। করোনার কারণেই এই সিদ্ধান্ত বলে অনুমান করেন অনেকেই। এছাড়াও বয়সের ভারে ধারও অনেকটাই কমেছিল মালিঙ্গার। এবার নতুন মরসুম শুরুর আগে যে মালিঙ্গাতে রিলিজ দেওয়া হবে সেই আভাসও ছিল। বুধবার মুম্বই ইন্ডিয়ান্স দল বাদ পড়ার কিছুক্ষণের মধ্যেই দলের তরফে জানানো হয় লাসিথ মালিঙ্গার  ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটকে বিদায় জানানোর কথা। মুম্বই ইন্ডিয়ান্সের তরফ থেকে বিজ্ঞপ্তি জারি করে এই কথা ঘোষণা করা হয়।

মুম্বইয়ের হয়ে আইপিএলে বহু ম্যাচে যুদ্ধের নায়ক তিনি।  ১২২টি ম্যাচে নিয়েছেন ১৭০টি উইকেট। মালিঙ্গার অবসরের বিজ্ঞপ্তিতে মুম্বই ইন্ডয়ান্সের তরফে বলা হয়,'মালিঙ্গা মুম্বই ইন্ডিয়ান্সের একজন কিংবদন্তি। মুম্বই ইন্ডিয়ান্সে ওর অবদান অপরিসীম। ওর জন্য ওয়াংখেড়ের চিত্কার মিস করব। তবে ও সর্বদা মুম্বই ইন্ডিয়ান্স সমর্থকদের হৃদয়ে থাকবে।'  মুম্বই ইন্ডিয়ান্সের একজন কিমবদন্তী ও ওয়াংখেড়ে তাকে নিস করবে বলেও জানানো হয়েছে দলের তরফে।