ক্রিকেট মাঠে নানা সময় নানা বিচিত্র ঘটনার দেখা মেলে। প্লেয়ারদের মধ্যে উত্তেজক বাক্য বিনিময় , হাতাহাতি, ধাক্কাধাক্কি দেখাও মেলে। তবে তা বিপক্ষের প্লেয়ারের সঙ্গে দেখা যায়। কিন্তু নিজের দলের সতীর্থকে রেগে গিয়ে ঘুষি মারতে যাওয়া, অন্যান্য এসে থামানোর পরও ফের তেড়ে মারতে যাওয়ার দৃশ্য সচরাচর দেখা যায় না। কিন্তু সেই অদ্ভূত কাণ্ডই ঘটালেন বাংলাদেশের তারকা ক্রিকেটার মুশফিকুর রহিম। যার জন্য রীতিমত সমালোচনার মুখে পড়তে হচ্ছে প্রাক্তন বাংলাদেশ অধিনায়ককে।

বাংলাদেশে বঙ্গবন্ধু টি২০ কাপের খেলা চলছিল। মুখোমুখি হয়েছিল বেক্সিমকো ঢাকা এবং ফরচুন বরিশাল। ম্যাচে প্রথমে ব্য়াট করে মুশফিকুর রহিমের  বেক্সিমেকো ঢাকা। জবাবে রান তাড়া করতে নেমে একসময় জয়ের দিকে এগিয়ে যাচ্ছিল বরিশালের দল। রুদ্ধশ্বাস ম্যাচের ১৭ তম ওভারে আতিফ হোসেন হুক মারতে গিয়ে বল আকাশে তুলে দেন। সেই ক্যাচ ধরতে সেই ক্যাচ ধরার জন্য ছুটে যান মুশফিকুর এবং তাঁর সতীর্থ নাসুম আহমেদ। কেউই সম্ভবত ক্যাচ ধরার জন্য কোনও ইঙ্গিত দেননি। তার ফলে দু'জনের প্রায় ধাক্কা হয়ে যাচ্ছিল। যদিও ক্যাচটি কোনও ক্রমে ধরেন মুশফিকুর। এরপরই বেজায় খেপে গিয়ে নাসুমকে তেড়ে ঘুষি মারতে যান মুশফিকুর। নাসুম তার অধিনায়ককে শান্ত করার চেষ্টা করলেও, নিজের ক্ষোভ ক্রমশ উগড়ে দিতে থাকেন রহিম।

 

 

মুশফিকুর রহিমের এই ভিডিও মুহূর্তের মধ্যে সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ে। ভাইরাল হয়ে প্রাক্তন বাংলাদেশ অধিনায়কের ক্রোধের দৃশ্য। একজন আন্তর্জাতিক প্লেয়ার হয়ে কীভাবে এমন আচরণ করলেন রহিম  তা নিয়েও উঠছে প্রশ্ন। তবে এই প্রথম নয়, এর আগেও ২২ গজে একাধিক কাণ্ড ঘটিয়েছেন রহিম। কখনও ম্যাচ জেতার আগেই সেলিব্রেশন করে হেরে বসেছেন। আবার কখনও ম্যাচ জিতে ‘নাগিন ডান্স’ করেছেন। তবে এবার সতীর্থকে যেভাবে মারতে গিয়েছেন মুশফিকুর রহিম, তাতে সমালোচনায় সরব ক্রিকেট প্রেমিরা।