গত কয়েক বছর ধরে একের পর এক ক্রিকেটারদের বায়োপিক বা ক্রিকেট সংক্রান্ত চলচ্চিত্র তৈরি হচ্ছে। এমএস ধোনি: দ্য আনটোল্ড স্টোরি, সচিন: আ বিলিয়ন ড্রিমস-এর মতো ছবিগুলি বানিজ্যিকভাবেও বেশ সফল। কাজ চলছে কপিল দেবের দলের ১৯৮৩ সালে বিশ্বকাপ জেতার কাহিনি নিয়েও। এরমধ্য়েই আরও এক ক্রিকেটারকে নিয়ে চলচ্চিত্র তৈরির কাজ শুরু হতে চলেছে। তিনি শ্রীলঙ্কার কিংবদন্তি অফ স্পিনার মুথাইয়া মুরলিধরণ। চেন্নাইয়ের জামাই-এর বায়োপিকে তাঁর ভূমিকায় অভিনয় করতে চলেছেন দক্ষিণি সুপারস্টার বিজয় সেতুপতি। এখনও এই বায়োপিকের নাম ঠিক না হলেও শোনা যাচ্ছে এই ছবির নাম হতে চলেছে ৮০০।

২০১০ সালে টেস্ট ক্রিকেট থেকে অবসর নেন মুরলিধরণ। ২০২ সালে উইসডেনের বিচারে তিনি শ্রেষ্ট টেস্ট বোলার নির্বাচিত হয়েছিলেন। আর ২০১০ সালে তিনি প্রথম ক্রিকেটার হিসেবে টেস্টে ৮০০ উইকেট শিকার করেন। এটাই তাঁর টেস্টে শেষ শিকার। আর এই ৮০০ উইকেটের বিরল কৃতিত্বকেই সিনেমার নাম হিসেবে ব্যবহার করা হবে বলে প্রাথমিকভাবে ঠিক করেছেন ছবির নির্মাতারা।

শোনা যাচ্ছে চলতি বছরেই এই ছবি নির্মানের কাজ শুরু করা হবে। ভারত, শ্রীলঙ্কা, ইংল্যান্ড-সহ বিশ্বের বেশ কয়েকটি দেশে এই ছবির শুটিং-এর কাজ করা হবে। বেশ বড় সড় বাজেট নিয়েই নামা হচ্ছে। ছবিটি সম্পর্কে সরাকারি কোনও ঘোষণা অবশ্য এখনও হয়নি। মুরলিধরন বা বিজয় সেতুপথি কেউই এখনও এই নিয়ে কোনও মন্তব্য করেননি।

শ্রীলঙ্কার ক্রিকেটার হলেও ভারতবর্ষে বিশেষ করে দক্ষিণ ভারতে দারুণ জনপ্রিয় মুথাইয়া মুরলিধরন। প্রথমত তাঁর শ্বশুরবাড়ি চেন্নাইয়ে। সেই সঙ্গে আইপিএল-এর চেন্নাই ফ্র্যাঞ্চাইজি চেন্নাই সুপার কিংস দলেও তিনি খেলেছেন বেশ কিছুদিন। তাই শ্রীলঙ্কার পাশাপাশি ভারতেও ভাল ব্যবসা করবে ছবিটি বলে মনে করা হচ্ছে।