আন্তর্জাতিক ক্রিকেটে তার উইকেট সংখ্যা ১৩৪৭। তার স্পিনের ভেলকির কাছে নাস্তানাবুদ হয়েছেন বিশ্ব ক্রিকেটের তাবড় তাবড় ব্যাটসম্যান।  আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছিলেন অনেক দিন আগেই। বিদায় জানিয়েছেন আইপিএলকেও। কিন্ত এখনও আইপিএলের মায়া কাটিয়ে উঠতে পারেননি শ্রীলঙ্কার কিংবদন্তী অফ স্পিনার মুথাইয়া মূরলীধরন। ২০০৮ আইপিএলের প্রথম মরসুম থেকে ২০১০ পর্যন্ত আইপিএলের তিনটি মরসুম চেন্নাই সুপার কিংসের হয়ে খেলেছিলেন টেস্টে ক্রিকেট ৮০০ উইকেটের মালিক। ভবিষ্যতে যদি মূরলীধরন কোনও দিন ফের আইপিএলে খেলেন তাহলে তার পুরনো ফ্র্যাঞ্চাইজি চেন্নাই সুপার কিংসের হয়েই খেলার ইচ্ছে প্রকাশ করলেন মুথাইইয়া মূরলীধরন।

আরও পড়ুনঃভারতীয় দলকে একাই ধ্বংস করেছিলেন গ্রেগ চ্যাপেল, বিস্ফোরক হরভজন সিং

আইপিএলের তিনটি মরসুমে চেন্নাইয় সুপার কিংসের হয়ে ৪০টি ম্যাচ থেকে ৪০টি উইকেট নিয়েছিলেন মুথাইয়া মূরলীধরন। পুরনো ফ্র্যাঞ্চাইজি প্রসঙ্গে কিংবদন্তি অফস্পিনার বলছেন,'আমি ঈশ্বরের কাছে প্রার্থনা করি, যদি ফের আইপিএল-এ খেলতে আসি। তা হলে যেন চেন্নাই সুপার কিংসের হয়েই খেলি।'কারণ হিসেবে মুরলী বলছেন, চেন্নাই সুপার কিংসে চেন্নাইয়ের স্থানীয় খেলোয়াড় বেশি। তাঁদের সঙ্গে তামিল ভাষায় কথা বলা যাবে। বন্ধুত্ব তৈরি হবে। সেই বন্ধুত্বের প্রতিফলন পড়বে ক্রিকেট মাঠে।

আরও পড়ুনঃনেতা হিসেবে কিছুই জিততে পারেননি কোহলি,এবার গম্ভীরের তোপে ভারত অধিনায়ক

আরও পড়ুনঃ৩-১ গোলে আইবারকে হারিয়ে অভিযান শুরু রিয়াল মাদ্রিদের

সিএসকে-র হয়ে যাঁরা খেলেছেন অতীতে, তাঁরা এই ফ্র্যাঞ্চাইজিকেই সেরা বলে থাকেন। মুরলীও সেই সুরে বলছেন,'প্রথম তিন বছর আমার জীবনের সেরা সময়। আমরা নিজেদের ভাষায় কথা বলতে পারতাম।' কিন্তু কেন হঠাৎ আইপিএলে ফেরার প্রসঙ্গে কথা বললেন মূরলীধরন তা নিয়ে শুরু হয়েছে জল্পনা। তাহলে কী সত্যিই ফের চেন্নাই সুপার কিংসের জার্সি গায়ে চাপাতে চলেছেন মুরলী? উঠছে সেই প্রশ্নও। মূরলী অনুগামীরা বলচেন তাহলে কী ফেরার ইঙ্গিতটা দিয়েই রাখলেন টেস্ট ক্রিকেটে সর্বোচ্চ উইকেটের শিকারী।