Asianet News BanglaAsianet News Bangla

T20 WC 2021, IND vs NAM- দুরন্ত বোলিং অশ্বিন-জাদেজা-বুমরার, ভারতের টার্গেট ১৩৩ রান

আজ টি২০ বিশ্বকাপ ২০২১-এর (T20 World Cup 2021)  সুপার ১২ (Super 12) -এর শেষ ও নিয়মরক্ষার ম্যাচ। দুবাইতে মুখোমুখি ভারত ও নামিবিয়া (India vs Namibia)। শেষ ম্যাচে জয় পেতে মরিয়া বিরাট কোহলি (Virat Kohli) ও গেরহার্ড এরাসমাসের (Gerhard Erasmus) দল। ম্য়াচে প্রথমে  ব্য়াট করে ১৩২ রান করল নামিবিয়া। ভারতের টার্গেট ১৩৩ রান।

Namibia gave 133 runs target to India in last match of super 12 round in icc t20 world cup 2021 spb
Author
Kolkata, First Published Nov 8, 2021, 9:15 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

একদিকে আন্তর্জাতিক টি২০ (T20) ম্যাচে অধিনায়ক হিসেবে শেষ ম্য়াচ খেলছেন বিরাট কোহলির (Virat Kohli), অপরদিকে কোচ হিসেবে এই ম্য়াচটিই রবি শাস্ত্রী (Ravi Shashtri)র শেষ ম্য়াচ। বিশ্বকাপের সেমিতে পৌছতে না পারলেও, নামিবিয়ার (Namibia)বিরুদ্ধে বিশ্বকাপের শেষ ম্যাচে ভালো পারফর্ম করাই প্রধান লক্ষ্য টিম ইন্ডিয়ার (team India)। বিরাট কোহলি টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেওয়ার পর সেই কাজটাই করে দেখালেন ভারতীয় বোলররা। কেউ বড় স্কোর করতে না পারলেও ক্ষুদ্র ক্ষুদ্র প্রয়াসে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৩২ রান করল গেরহার্ড এরাসমাসের (Gerhard Erasmus)দল। নামিবিয়ার হয়ে সর্বোচ্চ ২৬ রান করেন ডেভিড উইজি (David Wiese)। ভারতের হয়ে সর্বোচ্চ ৩টি করে উইকেট নেন রবিচন্দ্রন  অশ্বিন (Ravi Chandran Ashwin) ও রবীন্দ্র জাদেজা (Ravindra Jadeja)। এছাড়াও ২টি উইকেট পান জসপ্রীত বুমরা। 

Namibia gave 133 runs target to India in last match of super 12 round in icc t20 world cup 2021 spb

এদিন ওপেন করতে নেমে শুরুটা ভালোই করেছিল নামিবিয়ার দুই ওপেনার স্টিফেন বার্ড ও মাইকেল ভ্যান লিঙ্গেন। দ্রুত গতিতে ৩৩ রানের পার্টনারশিপ গড়েন দুজনে। এরপরই ১৪ রান করে জসপ্রীত বুমরার বলে আউট হন ভ্যান লিঙ্গেন। ৩৪ রানে দ্বিতীয় উইকেট পড়ে নামিবিয়ার। খাতা না খুলেই জাদেজার বলে বোল্ড হন ক্রেগ উইলিয়ামস। তৃতীয় উইকেটের জন্য বেশি সময় প্রতীক্ষা করতে হয়নি ভারতের। দলের ৩৯ রানের মাথায়া জাদেজার বলে আউট হন বার্ড। ২১ রান করেন তিনি। ৪৭ রানে চতুর্থ উইকেট পড়ে নামিবিয়ার। ৫ রান করে অশ্বিনের বলে আউট হন  নিকল লফটি ইটন। এরপর এরাসমাস ও ডেভিড উইজি মিলে দলের ইনিংস কিছুটা ধরার চেষ্টা করেন। ছোট্ট একটি পার্টনারশিপও করেন। দুজন মিলে ২৫ রান যোগ করার পর আউট এরাসমাস।  ১২ রান করে অশ্বিনের শিকার হন তিনি।

Namibia gave 133 runs target to India in last match of super 12 round in icc t20 world cup 2021 spb

৭২ রানে ৫ উইকেট হারিয়ে চাপে পড়ে যায় য়ায় নামিবিয়া। এরপর আর কোনও ব্য়াটসম্যান সেইভাবে সেট হতে পারেনি। নিয়মিত ব্যবধানে উইকেট হারাতে থাকে এরাসমাসের দল। ২১ রান যোগ  করেন ডেভিড উইজি ও জেজে স্মিট। ৯৩ রানে  ষষ্ঠ উইকেট পড়ে নামিবিয়ার। ৯ রান করে জাদেজার বলে আউট হন  জেজে স্মিট ।এক রানের মধ্যে সপ্তম  উইকেট পড়ে নামিবিয়ার। খাতা না খুলেই  অশ্বিনের বলে আউট হন জ্যান গ্রিণ। এরপর ২৩ রানের পার্টনারশিপ করেন ডেভিড উইজি ও জ্যান ফ্রাইলিঙ্ক।  দলের ১১৭ রানের মাথায় ব্যক্তিগত ২৬ রানে বুমরার বলে আউট হন ডেভিড উইজি। শেষে ফ্রাইলিঙ্ক ও রুবেল ট্রাম্পেলম্য়ান ১৫ ও ১৩ রানের ইনিংস খেলে দলকে ১৩২ রানে পৌছে দেয়। ভারতের  টার্গেট ১৩৩ রান।

Follow Us:
Download App:
  • android
  • ios