অস্ট্রেলিয়ার মাটিতে ব্রিসবেন টেস্ট জিতে ইতিহাস গড়ল ভারত। অসম্ভবকে সম্ভব করে ৩২৮ রান তাড়া করে ম্যাচ জিতল টিম ইন্ডিয়া। শুভময় গিল, ঝষভ পন্থ, চেতেশ্বর পূজারার দাপটে চার ম্যাচের সিরিজে ২-১ জিতে নিল ভারত। ভারতের জয়েক গন্ধ এসেছিল চেতেশ্বর পূজারা ও শুভময়ের জুটি থেকে। শেষ পর্যন্ত টানটান উত্তেজনায় ম্যাচ জিতে নেয় ভারত। টিম ইন্ডিয়ার এই অভাবনীয় সাফল্য়ে অভিনন্দন জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

আরও পড়ুন-অস্ট্রেলিয়ার মাটিতে ফের ইতিহাস ভারতের, গাব্বা টেস্ট জিতে সিরিজ জিতল টিম ইন্ডিয়া

অস্ট্রেলিয়ার মাটিতে ভারত ইতিহাস গড়ার পর ভারতীয় ক্রিকেট দলকে অভিনন্দন জানান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ট্যুইট করে তিনি লেখেন, ''অস্ট্রেলিয়ার ভারতীয় ক্রিকেট দলের সাফল্যে আমরা সবাই আনন্দিত। তাঁদের দৃশ্য়মান শক্তিমান শক্তি ও আবেগ ছিল অসাধারন। দলের উৎসাহ ও সংকল্প অসম্ভবকে সম্ভব করেছে। তাই টিম ইন্ডিয়া অভিনন্দন জানাচ্ছি। ভবিষ্যতে এই ধরনের সাফল্যের জন্য আগাম শুভেচ্ছা রইল''। ট্যুইট করে জানান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

 

 


গাব্বার টেস্টের পঞ্চম দিনে ভারতের সামনে জয়ের লক্ষ্য ছিল ৩২৪ রান। সোমবার ভারতের সামনে ৩২৮ রানের লক্ষ্য বেঁধে দিয়েছিল টিম অস্ট্রেলিয়া। দিনের শেষে ভারতের রান ছিল বিনা উইকেটে চার। পঞ্চম দিনের সকালে রোহিত শর্মা ফিরে গেলেও ইনিংস এগিয়ে নিয়ে যান শুভময় গিল ও চেতেশ্বর পূজারা। তাঁদের এই জুটি জাগিয়ে তুলে ভারতীয় দলকে। রোমাঞ্চকরভাবে জয় পায় ভারত।