ফের ক্রীড়াজগতে প্রভাব ফেললো করোনা আতঙ্ক। নেপালে আয়োজিত হওয়ার কথা ছিল এভারেস্ট টি-টোয়েন্টি প্রিমিয়ার লিগের। তাতে নেপালের নামজাদা তারকাদের সঙ্গে অংশ নেওয়ার কথা ছিল বিশ্বের অনেক খ্যাতনামা তারকার। শোনা গিয়েছে যে ক্যারিবিয়ান তারকা ক্রিস গেইল এবং পাকিস্তানের মহম্মদ শাহজাদের মতো তারকাদেরও অংশগ্রহণ করার কথা ছিল এই লিগে। কিন্তু এখন সবটাই বিশ বাও জলে। মার্চের ১৪ তারিখ থেকে শুরু হওয়ার কথা ছিল এই লিগের। কিন্তু নোবেল করোনা ভাইরাসের বিশ্বব্যাপি আতঙ্কের জেরে টুর্নামেন্টটি আপাতত বাতিল করতে বাধ্য হলেন আয়োজকরা। 

এখনও অবধি নেপালে করোনা ভাইরাস আক্রান্তের সংখ্যা মাত্র ১। তা সত্ত্বেও সে দেশের স্বাস্থ্য দপ্তরের তরফ থেকে সুরক্ষাজনিত কারণেই কোনো প্রকার ঝুঁকি না নিয়ে টুর্নামেন্টটি বাতিল করতে অনুরোধ করা হয়েছে। টুর্নামেন্টের আয়োজকরা পরে একটি প্রেস বিবৃতিতে জানিয়েছেন প্রতিযোগিতাটি নিয়ে তারা সকলেই বেশ আশাবাদী ছিলেন। কিন্তু একপ্রকার বাধ্য হয়েই তাদের আপাতত প্রতিযোগিতাটি বাতিল করতে হলো। 

প্রতিযোগিতার ম্যানেজিং ডিরেক্টর আমির আকতার জানিয়েছেন যে অনিবার্য কারণে আপাতত টুর্নামেন্টটি আয়োজন করা সম্ভব হচ্ছে না। এজন্য তারা সত্যিই মর্মাহত। কিন্তু নেপালের জনসাধারণের এবং বহিঃবিশ্ব থেকে আসা খেলোয়াড়দের স্বাস্থ্যের কথা মাথায় রেখেই তাদের এই সিদ্ধান্ত নিতে হয়েছে। ভবিষ্যতে সে আবার এই প্রতিযোগিতার আয়োজন করা হবে এবং প্রতিযোগিতাটি যে খুবই সফল হবে এই নিয়েও আশাবাদী তিনি। 

করোনাভাইরাসের জেরে তাদের প্রতিবেশী চিনে এর মধ্যেই ৩০০০ জন মানুষ মারা গেছেন। সারা পৃথিবী জুড়ে প্রায় ৯৪০০০ মানুষ এই মারণ ব্যাধিতে আক্রান্ত। পরিস্থিতি সবচেয়ে খারাপ চীন, ইতালি, কোরিয়ার মতো দেশ গুলিতে।