সমস্যা, বিতর্ক যেন কিছুতেই পিছু ছাড়ছে না আইপিএল ২০২০-র। একের পর এক কিছু না কিছু ঘটেই চলেছে। প্রথমে করোনার কারণে প্রতিযোগিতা স্থগিত হয়ে যাওয়া। তারপর  দীর্ঘ টালবাহানার পর ঠিক হয় আরবে বসবে  আইপিএলের আসর।  তারপর স্পনসর নিয়ে সমস্যা, প্রতিযোগিতায় করোনার থাবা। কিন্তু এবার সামনে এল এক বিতর্কিত বিষয়। আইপিএল কর্তৃপক্ষের বিরুদ্ধে উঠল চুরির অভিযোগ। সম্প্রতি আইপিএল ২০২০-র থিম সং বা অ্যানথেম সং প্রকাশ্যে আসে। গানের মূল বক্তব্য এই কঠিন পরিস্থিতিতেও 'আয়েঙ্গে হাম ওয়াপস' অর্থাৎ 'আমরা ফেরত আসব'। আর এই গান নিয়েই দানা বেধে নয়া বিতর্ক।

আরও পড়ুনঃএকই দিনে দু-দুটো শতরান,ক্রিকেট দুনিয়ায় প্রথম ভারতীয় সেলিব্রেটি রনজিৎ সিংজি

কৃষ্ণা কউল নামে এক ব়্যাপার অভিযোগ করেছেন, আইপিএলের থিং সংয়ের সুর তার ২০১৭ সালের গান 'দেখ কউন আয়া ওয়াপস' থেকে চুরি করা হয়েছে। সোশ্যাল মিডিয়ায় ট্যুইট করেও এই কথা জানিয়েছেন কৃষ্ণা কউল। তিনি লিখেছেন,তাঁরই কম্পোজ করা দেখ কউন আয়া বাপস গানটির সুর চুরি করে আইপিএলের অ্যান্থেম আয়েঙ্গে হাম বাপস তৈরি করা হয়েছে। আইপিএল অ্যান্থেম-এর কোনও জায়গাতেই সেই র‍্যাপার-এর নাম উল্লেখ করা হয়নি। কৃষ্ণা নামের সেই র‍্যাপার তাই স্বীকৃতি চেয়েছেন। সেই র‍্যাপার দাবি করেছেন, তিনি অনেকদিন আগে সেই গানটি কম্পোজ করেছিলেন। তার সেই গানের সুর ও কথার কিছু অংশ চুরি করে আইপিএলের অ্যান্থেম তৈরি করা হয়েছে। তাঁকে এই ব্যাপারে কিছুই জানানো হয়নি। এই অভিযোগ সামনে আসার পরই হইচই পড়ে গিয়েছে।

 

 

আরও পড়ুনঃকরোনা মুক্ত হয়ে অনুশীলনে ফিরলেন দীপক চাহার, স্বস্তি ধোনির সিএসকে শিবিরে

যদিও যাবতীয় অভিোগ অস্বীকার করেছেন আইপিএল থিম সংয়ের কম্পোজার প্রণব অজওরাও মালপে। তিনি জানিয়েছেন, প্রথমে যখন এই অভিযোগ আমার কানে আসে আমি চমকে যাই। একইসঙ্গে তিনি বলেছেন, আমার গান সম্পূর্ণ আসল, এবং তা কারও থেকে অনুপ্রাণিত হয়ে বা চুরি করে করা হয়নি। এই গান আমি এবং আমার টিমের কঠোর পরিশ্রমের ফল। এছাড়াও কৃষ্ণার উদ্দেশ্যে মালপে জানিয়েছেন, আমি দরকার পড়লে মিউজিক কম্পোসার্স  অ ইন্ডিয়ার সার্টিফিকেট দিতে পারি যেখানে পরিষ্কার বলা হয়েছে, আইপিএলের টাইটেল সংয়ের সঙ্গে কোনও গানের কোনও রকম মিল বা সাদৃশ্য নেই। গানটি সম্পূর্ণ আসল।' কিন্তু টাইটেল সং নিয়ে এই অভিযোগ পাল্টা অভিযোগ,যা নিয়ে আইপিএল শুরুর আগে তৈরি হয়েছে নয়া বিতর্ক।

আরও পড়ুনঃধোনির ছবি নিয়ে মিষ্টি ভিডিও, 'পাপা'-কে মিস করছেন ছোট্ট জিভা