Asianet News BanglaAsianet News Bangla

আইপিএল খেলতে এসে প্রকাশ্যে থাপ্পড়ের শিকার! রাজস্থান রয়্যালসের মালিকের বিরুদ্ধে বিস্ফোরক রস টেলর

আন্তর্জাতিক ক্রিকেটে আইপিএলের লজ্জা! নিউজিল্যান্ডের প্রাক্তন অধিনায়ককে প্রকাশ্যে চড় মেরেছিলেন রাজস্থান রয়্যালসের মালিক। আত্মজীবনীতে অকপট রস টেলর। 

New Zealand cricketer Ross Taylor claims that Rajasthan Royals Owner slapped him during IPL 2011 ANBSS
Author
Kolkata, First Published Aug 14, 2022, 11:14 AM IST

নিউজিল্যান্ড ক্রিকেটে খেলার সময় বর্ণবিদ্বেষের কথা সর্বসমক্ষে টেনে এনেছিলেন নিউজিল্যান্ডেরই প্রাক্তন অধিনায়ক তথা বিখ্যাত আন্তর্জাতিক ক্রিকেটার রস টেলর। এ বার ভারতে খেলতে আসা নিয়ে আরও বিস্ফোরক অভিযোগ তুললেন তিনি। 

২০১১ সালে আইপিএলে খেলার সময় খারাপ পারফরম্যান্সের কারণে দলের মালিক তাঁকে প্রায় তিন চার বার চড় মেরেছিলেন, তাও নাকি অনেকের চোখের সামনে। টেলরের মনে হয়েছিল, সেই চড়গুলি মোটেই তাঁকে মজা করে মারা হয়নি। সাথে সাথে তিনি এও উল্লেখ করেছেন যে, ওই ম্যাচটিতে তিনি আউট হয়েছিলেন শূন্য রানে। 

নিজের জীবনী ‘ব্ল্যাক অ্যান্ড হোয়াইট’-এ এই ঘটনার কথা উল্লেখ করেছেন আন্তর্জাতিক ক্রিকেটার। যে সময়ের কথা তিনি লিখেছেন সেই সময়ে আইপিএলে রাজস্থান রয়্যালস দলের হয়ে খেলতেন টেলর। তিনি লিখেছেন, “মোহালিতে সেই ম্যাচে পঞ্জাবের বিরুদ্ধে খেলছিল রাজস্থান। ১৯৫ রানের লক্ষ্যমাত্রা ছিল। আমি শূন্য রানে এলবিডব্লিউ হয়ে যাই। লক্ষ্যমাত্রার ধারেকাছেও যেতে পারিনি আমরা।”

টেলর যোগ করেছেন, “ম্যাচের শেষে গোটা দল, সাপোর্ট স্টাফ এবং পরিচালন সমিতি হোটেলের একদম ওপরের ফ্লোরে একটি বারে উপস্থিত ছিল। সেখানে শেন ওয়ার্নের সঙ্গে লিজ হার্লিও হাজির ছিল। হঠাৎ রাজস্থানের এক মালিক আমাকে এসে বলেন, ‘তোমাকে লক্ষ লক্ষ ডলার দিয়ে শূন্য রান করার জন্য নিয়ে আসিনি।’ এর পরই তিনি আমাকে তিন-চার বার চড় মারেন।”

টেলর যে ম্যাচটির কথা বলছেন সেটি পঞ্জাবের মোহালিতে ২০১১ সালের ২১ এপ্রিল অনুষ্ঠিত হয়েছিল। ১৯৫ রানের টার্গেট রেখে খেলতে নেমে রাজস্থান রয়্যালস যখন টেনেটুনে ৪৭ রান তুলতে পেরেছিল, তখন ময়দানে নামে রস। পীযূষ চাওলার প্রথম ৫টি স্টাম্পের সামনেই তিনি আটকা পড়ে যান। উদ্বোধনী চ্যাম্পিয়নরা সেদিন ম্যাচটি ৪৮ রানে হেরে ফিরে গিয়েছিল।

তবে, টেলরের অভিজ্ঞতা এখানেই শেষ হয়নি। চড় মারার ঘটনা সম্পর্কে তিনি আরও লিখেছেন, “ওরা ওই ঘটনার পরে হাসাহাসি করছিল। হয়তো ভেবেছিল খুব জোরে চড় মারেনি। কিন্তু আমার এক বারের জন্যও মনে হয়নি সেটা অভিনয় ছিল। কোনও দিনই এটা নিয়ে প্রতিবাদ করতে চাইনি। তবে, কোনও পেশাদার প্রতিযোগিতায় এ রকম হতে পারে বলে আমার ধারণা ছিল না।”

আইপিএলে বেঙ্গালুরুর হয়ে ২০০৮-২০১০ পর্যন্ত খেলেছেন রস টেলর। ২০১১-য় খেলেছিলেন রাজস্থানের হয়ে। এর পর দিল্লি ডেয়ারডেভিলস (বর্তমান নাম ‘দিল্লি ক্যাপিটালস’) এবং পুনে ওয়ারিয়র্সের হয়েও খেলেছেন তিনি।

 
আরও পড়ুন-
'ধন্যবাদ', আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর ঘোষণা নিউজিল্যান্ডের ক্রিকেটার রস টেলরের
সাউদ্যাম্পটনে ফের ভিলেন বৃষ্টি,চতুর্থ দিনে ভেস্তে গেল প্রথম সেশনের খেলা
শেষ কৃত্যের সময় পাওলো রোসির বাড়িতে ডাকাতি, ক্ষোভ কিংবদন্তীর অনুগামীদের মধ্যে

Follow Us:
Download App:
  • android
  • ios