Asianet News Bangla

ব্যাটিং ব্যর্থতার জেরে নিউজিল্যান্ডের মাটিতে শোচনীয় পরিস্থিতিতে ভারত

  • দ্বিতীয় ইনিংসেও ব্যাটিংয়ে দুরবস্থা কাটলো না ভারতের
  • আবারও ব্যর্থ হল টপ অর্ডারের তারকারা
  • ভারতীয় ব্যাটিংকে ভাঙলেন ট্রেন্ট বোল্ট
  • তিনি ৪ টি এবং সাউদি ৩ টি উইকেট নিয়েছেন
     
New Zealand cricketers looking for whitewash as Indian batting line up collapsed again on 2nd innings
Author
Kolkata, First Published Mar 2, 2020, 8:23 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

ক্রাইস্টচার্চে প্রথম ইনিংসের ভুল থেকে শিক্ষা নিতে ব্যর্থ ভারতীয় ব্যাটসম্যানরা। আবারও নিউজিল্যান্ডের বিষাক্ত বোলিংয়ের সামনে অসহায় আত্মসমর্পণ করলো ভারতীয় ব্যাটিং। নিউজিল্যান্ডের মাটিতে দুটি টেস্ট মিলিয়ে মোট ৪ টি ইনিংস খেলে ফেলেও বোল্ট-সাউদীদের বিষাক্ত সুইংয়কে সামলানোর কোনও উপায় খুঁজে বের করতে পারলো না ভারতীয় ব্যাটসম্যানরা। পৃথ্বী, মায়াঙ্ক বা পূজারারা বিক্ষিপ্ত ভাবে টুকটাক ভালো ইনিংস খেললেও দল হিসেবে ভালো খেলতে ব্যর্থ ভারত। ক্রাইস্টচার্চে দ্বিতীয় ইনিংসে একজনও ব্যক্তিগত ভাবে ভালো কিছু করতে পারলেন না। পুরো সিরিজ জুড়ে ব্যর্থ ভারত অধিনায়ক কোহলি। ক্রাইস্টচার্চে দ্বিতীয় ইনিংসে সকলের নজর ছিল তার দিকে। কিন্তু মিডিয়াম পেসার কলিন ডি গ্র্যান্ডহোমের সুইংয়ে পরাস্ত হয়ে দ্বিতীয় ইনিংসেও শুন্য হাতে ফিরলেন তিনি। 

প্রথম ইনিংসে জেমিসন ভেঙেছিলেন ভারতীয় ব্যাটিংয়ের কোমর। দ্বিতীয় ইনিংসে সেই দায়িত্ব নিজের কাঁধে তুলে নিলেন বোল্ট। মায়াঙ্ক আগরওয়াল, চেতেশ্বর পূজারা এবং নাইটওয়াচম্যান উমেশ যাদবের উইকেট তুলে নিয়েছিলেন আগের দিনই। আজ সকালে তুললেন রিসভ পন্থ-কে। ভারতীয় ব্যাটিংকে ভেঙে চুরমার করে ৪ উইকেট নেন তিনি। একটি করে উইকেট নিয়েছেন ওয়াগনার এবং গ্র্যান্ডহোম। ৩ উইকেট নিয়ে বোল্টকে যোগ্য সঙ্গত সাউদির। প্রথম ইনিংসে ৫ উইকেট নেওয়া জেমিসন অবশ্য দ্বিতীয় ইনিংসে কোনও উইকেট পাননি। 

দ্বিতীয় ইনিংসে মাত্র ১২৪ রানে অল-আউট হয়ে যায় ভারত। দ্বিতীয় দিনের শেষে ক্রিজে ছিলেন প্রথম ইনিংসে অর্ধশতরান করা হনুমা বিহারি এবং উইকেটকিপার ঋষভ পন্থ। রিসভের চয়ন নিয়ে প্রশ্ন তুলেছেন অনেকেই। তাদের তোলা প্রশ্ন যে কতটা সত্যি তা আবার প্রমাণিত হলো ক্রাইস্টচার্চে দ্বিতীয় ইনিংসে। মাত্র ৪ রান করে উইকেটের পেছনে খোঁচা দিয়ে ফিরে যান তিনি। প্রথম ইনিংসে লড়লেও দ্বিতীয় ইনিংসে ব্যর্থ হনুমা বিহারি। ৯ রান করে সাউদির সুইংয়ে পরাস্ত হয়ে গ্যালারিতে ফেরেন তিনি তাদের পর ব্যাট হাতে নামা অলরাউন্ডার জাদেজা ১৬ রানে অপরাজিত থাকেন। নিউজিল্যান্ডের সামনে মাত্র ১৩২ রানের লক্ষ্য রাখতে পারে ভারত।

Follow Us:
Download App:
  • android
  • ios