Asianet News BanglaAsianet News Bangla

IND vs NZ- নেই উইলিয়ামসন, এবার টি২০ সিরিজে না খেলার সিদ্ধান্ত আরও এক তারকার

১৭ নভেম্বর থেকে শুরু হচ্ছে ভারত বনাম নিউজিল্যান্ড (India vs New Zealand) টি২০ সিরিজ (T20 Sereis)। সিরিজে অধিনায়কত্ব করবেন রোহিত শর্মা (Rohit Sharma)। তবে তার আগে জোর ধাক্কা নিউজিল্যান্ড দলে। টি২০ সিরিজে খেলবেন না কেন উইলিয়ামসন (Kane Williamson)। এবার না খেলার সিদ্ধান্ত আরও এক তারকার।
 

New Zealand star Kyle Jamieson not play in T20 series against India spb
Author
Kolkata, First Published Nov 17, 2021, 6:31 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

আর কিছু সময়ের অপেক্ষা। তারপরই শুরু হতে চলেছে ভারত বনাম নিউজিল্যান্ডের (India vs New Zealand) টি২০ সিরিজ ( T20 series)। টি ২০ বিশ্বকাপের ব্যর্থতা ভুলে নতুনভাবে লড়াই শুরু করতে চলেছে টিম ইন্ডিয়া (Team India)। কোচ ও অধিনায়ক হিসেবে যাত্রা শুরু করতে চলেছে  রাহুল দ্রাবিড় (Rahul Dravid)ও রোহিত শর্মা (Rohit Sharma) অপরদিকে, টি২০ বিশ্বকাপের ফাইনালে হারের হতাশা ঝেড়ে ফেল ভারতের মাটিতে জয়ে ফেরাই লক্ষ্য কিউইদের। কিন্তু সিরিজ শুরুর আগেই একের পর এক  দলের শক্তি কমছে  নিউজিল্যান্ড ক্রিকেট দলের। এবার ভারতের বিরুদ্ধে  টি২০ সিরিজে না খেলার সিদ্ধান্ত নিলেন দলের তারকা পেসার ও মারকাটারি ব্যাটসম্যান কাইল জেমিসন। যা ম্য়াচের আগে কিছুটা হলেও চিন্তা বাড়িয়েছে ব্ল্যাক ক্যাপসদের।

New Zealand star Kyle Jamieson not play in T20 series against India spb

একটানা ক্রিকেটের ধকল ও ক্লান্তি কাটাতেই  টি২০ সিরিজ থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন কাইল জেমিসন (Kyle Jamieson)।  বিশ্রাম নিয়ে সম্পূর্ণ সতেজভাবে টেস্ট সিরিজে খেলতে চাইছেন জেমিসন। দলের শক্তি অনেকটা কমলেও প্লেয়ারদের স্বাস্থ্যের কথা  ভেবে তা মেনে নিয়ছে নিউজিল্যান্ড  টিম ম্য়ানেজমেন্ট। এই বিষয়ে নিউজিল্যান্ডের কোচ গ্যারি স্টিড বলেন,'আমরা উইলিয়ামসন এবং জেমিসনের সঙ্গে কথা বলেছি, ওরা টি২০ সিরিজে খেলবে না। টেস্টের জন্য তৈরি হবে ওরা। টেস্ট সিরিজে খেলবে এমন অনেক ক্রিকেটারই টি২০ সিরিজে খেলবে না।' তবে কাইল জেমিসন না খেললেও, চোট সারিয়ে দলে ফিরেছেন লকি ফার্গুসন। তিনি খেলবেন টি২০ সিরিজে। যা কিছুটা হলেও স্বস্তি দিয়েছে নিউজিল্যান্ড দলককে।

New Zealand star Kyle Jamieson not play in T20 series against India spb

তবে শুধু কাইল জেমিসন নয়, এর আগেই টি২০ সিরিজে না খেলার সিদ্ধান্ত নিয়েছেন নিউজিল্যান্ড দলের অধিনায়ক কেন উইলিয়ামসন। টি২০ বিশ্বকাপের ফাইনালে অধিনায়কোচিত ৮৫ রানের ইনিংস খেললেও দলকে জয় এনে দিতে পারেননি। টি২০ বিশ্বকাপ শেষ হওয়ার পর ৩ দিনের মাথায় ফের ম্য়াচ। এক দিন অন্তর খেলতে হবে তিনটি ম্যাচ।  তারপর রয়েছে ২ ম্য়াচের টেস্ট সিরিজ। যা  বিশ্ব টেস্ট চ্য়াম্পিয়নশিপের অন্তর্গত। গতবারের ডিফেন্ডিং চ্যাম্পিয়ন নিউজিল্যান্ড। এবার টাইটেল ধরেরাখার লক্ষ্যে নামছে ব্ল্যাক ক্যাপসরা। ফলে সেই সিরিজের গুরুত্ব অনেক বেশি কিউইদের কাছে। তাই দলের প্রধান  ব্যাটসম্যানের বিশ্রামে থাকার সিদ্ধান্তকে মেনে নেওয়া হয়েছে। কেন উইলিয়ামসনের পরিবর্চতে দলকে নেতৃত্ব দেবেন টিম সাউদি। কোনও তারকা নির্ভর নয়, দলগত ক্রিকেট খেলেই টিম ইন্ডিয়াকে মাত দেওয়া লক্ষ্য কিউইদের।


Follow Us:
Download App:
  • android
  • ios