Asianet News BanglaAsianet News Bangla

Neymar - মাত্র ৩০ বছর বয়সেই কি ফুটবল ছাড়ছেন নেইমার, জানুন বিস্তারিত


আন্তর্জাতিক ফুটবল ছাড়ার ইঙ্গিত দিলেন ব্রাজিলের নেইমার। ২০২২ বিশ্বকাপে কি খেলবেন তিনি? 
 

Neymar says he may retire after 2022 FIFA World Cup in Qatar ALB
Author
Kolkata, First Published Oct 11, 2021, 8:36 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

খেলা ছাড়ার ইঙ্গিত দিলেন ব্রাজিলিয়ান ফুটবল আইকন নেইমার (Neymar)। তিনি জানিয়েছেন, কাতারে ২০২২ বিশ্বকাপের পর আর হয়তো তিনি দেশের হয়ে খেলবেন না। তার বয়স এখন ২৯ বছর।  বিশ্বকাপের সময় তাঁর বয়স হবে ৩০। ফুটবল বিশেষজ্ঞ এবং ফ্যানদের মতে ফুটবল বুট খুলে রাখার পক্ষে তাঁর বয়স নিতান্তই কম। তবে যদি সত্যিই তাই হয়, তবে ২০২২ সালে বিশ্ব ফুটবলের শিরোপা জিততে মরিয়া থাকবেন তিনি। নেইমার অবশ্য তাঁর কেরিয়ারে বারবার চোট-আঘাতের সমস্যার ভুগেছেন। 

নেইমারকে নিয়ে 'নেইমার অ্যান্ড দ্য লাইন অফ কিংস' নামে একটি তথ্যচিত্র তৈরি হচ্ছে। রবিবার টুইটারে তারই একটি অংশ প্রকাশিত হয়েছে। সেখানেই নেইমারকে ফুটবল নিয়ে তাঁর ভবিষ্যৎ পরিকল্পনা জানাতে শোনা গিয়েছে। নেইমার বলেন, তাঁর মতে কাতার বিশ্বকাপই হবে তাঁর শেষ বিশ্বকাপ। গত বিশ্বকাপের মতো করেই আসন্ন বিশ্বকাপের জন্য তৈরি হচ্ছেন তিনি। 

এটাই শেষ হবে তিনি মনে করছেন, কারণ মানসিক দিক থেকে পেশাদার ফুটবল খেলা আর সহ্য করতে পারবেন কিনা, তা নিয়ে তিনি নিশ্চিত নন। নেইমার আরও জানিয়েছেন, বিশ্বকাপ জেতার জন্য তিনি যথাসাধ্য চেষ্টা করব।" দেশের হয়ে বিশ্বকাপ জেতা তাঁর শৈশবের স্বপ্ন। সারা জীবন ধরে এই স্বপ্নই দেখেছেন। 

রবিবার, নেইমার বিশ্বকাপের যোগ্যতা অর্জনের ম্যাচে কলম্বিয়ায় বনাম ব্রাজিল ম্যাচে খেলেন। ম্যাচের ফল হয় ০-০ ড্র। ১০ দলের রাউন্ড-রবিন প্রতিযোগিতায় ১০ ম্যাচের পর ২৮ পয়েন্ট নিয়ে ব্রাজিল এখন সবার আগে আছে। গত সপ্তাহে তারা ভেনেজুয়েলার বিরুদ্ধে ৩-১ গোলে জিতেছে। তবে সাসপেনসনের জন্য সেই ম্যাচে খেলতে পারেননি নেইমার। তবে নেইমার ব্রাজিলের কোচ তিতের দারুণ প্রশংসা পেয়েছেন। তিতের মতে নেইমার 'ব্যতিক্রমী' স্ট্রাইকার। 

Follow Us:
Download App:
  • android
  • ios