করোনা ভাইরাস আতঙ্কের কারণে এমনিতেই বড় সড় প্রশ্ন চিহ্নের সামনে রয়েছে আইপিএলের ভবিষ্যত। শুক্রবারই ১৫ এপ্রিল পর্যন্ত আইপিএল স্থগিত রাখার সিদ্ধান্ত নিয়ছে বিসিসিআই। বৃহস্পতিবার কেন্দ্রীয় সরকারের তরফ থেকে বন্ধ করা হয়েছে ট্যুরিস্ট ভিসা। ফলে বিদেশি ক্রিকেটারদের না পাওয়ায় সমস্যায় পড়েছে আইপিএলের ফ্র্যাঞ্চাইজগুলি। এবার করোনা ভাইরাসের সংক্রমণ রুখতে ও ঝুঁকি এড়াতে বড় সড় সিদ্ধান্ত নিল দিল্লি সরকার। স্কুল, কলেজ বন্ধ রাখার পাশাপাশি আগামি এক মাস দিল্লিতে কোনও আইপিএল ম্যাচ করতে দেওয়া হবে না বলে জানালেন, দিল্লির উপ মুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়া।

আরও পড়ুনঃ অধরা বাংলার রঞ্জি জয়ের স্বপ্ন, প্রথমবারের জন্য ট্রফি জয় সৌরাষ্ট্রের

শুক্রবার এক সাংবাদিক সম্মেলনে মণীশ সিসোদিয়া জানান,'আমরা সব ধরনের ক্রীড়া প্রতিযোগিতার উপর নিষেধাজ্ঞা জারি করছি। কারণ ক্রীড়া প্রতিযোগিতায় প্রচুর লোকের সমাগম হয়। ফলে সেখান থেকে সংক্রমণ ছড়ানোর একটা আশঙ্কা থেকেই যায়। আগামি এক মাস আইপিএলেরও কোনও ম্যাচ দিল্লিতে আয়োজন করতে দেওয়া হবে না।' দিল্লিতে এখনও পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ৮ জন। ৩১ মার্চ পর্যন্ত দিল্লির সমস্ত স্কুল, কলেজ, সিনেমা হল, পাবলিক পুল, বড় ধরনের অনুষ্ঠান বন্ধ রাখার ঘোষণা করেছে কেজরিওয়াল সরকার। এরইমাঝে আইপিএল করতে না দেওয়ার ঘোষণা উপ মুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়া। এছাড়াও দিল্লির উপমুখ্যমন্ত্রী শুক্রবার সাংবাদিকদের বলেন,'আমরা জনগণের প্রতি এই ভাইরাস রুখতে একসঙ্গে লড়াই করার জন্যে আবেদন করছি। সামাজিক সব দূরত্ব মিটিয়ে এই সময় সকলের এগিয়ে আসা উচিত। আমরা দিল্লির সব জেলা শাসক এবং উপ-জেলা শাসকদের স্বাস্থ্য বিভাগের সমস্ত আদেশ মেনে চলার নির্দেশ দিয়েছি'।

আরও পড়ুনঃআইপিএল ২০২০ আপাতত স্থগিত, করোনার থাবায় আক্রান্ত বিলিয়ন ডলার ক্রিকেট প্রতিযোগিতা

আরও পড়ুনঃকরোনার থাবা অস্ট্রেলিয়া ক্রিকেট দলে, আক্রান্ত পেস বোলার কেন রিচার্ডসন
 
করোনা ভাইরাস আতঙ্কের কারণে বেশ কিছু দিন ধরেই আইপিএলের ভবিষ্যৎ নিয়ে প্রশ্ন চিহ্ন দেখা দিয়েছিল। শুক্রবার সেই আশঙ্কাই সত্যি করে আগামি ১৫ এপ্রিল পর্যন্ত আইপিএল স্থগিত রাখার সিদ্ধান্ত  নিয়েছে বোর্ড।  শুধু দিল্লি নয়, করোনা আতঙ্কের কারণে আগেই আইপিএলের বিরোধীতা করেছে মহারাষ্ট্র সরকার। মণীশ সিসোদিয়াার ঘোষণা তাতে নতুন মাত্রা যোগ করেছে। বিশেষজ্ঞদের মতে, ঘরে বাইরে নান রকম চাপে পড়েই আপাতত আইপিএল স্থগিত রাখার সিদ্ধান্ত নিয়েছে বোর্ড।