গত মরসুম থেকেই স্বপ্নের ফর্মে রয়েছে ভারতীয় তারকা ব্যাটসম্যান কেএল রাহুল। করোনার কারণে দীর্ঘ বিরতির পর আইপিএলেও সেই ফর্ম বজায় রেখেছিলেন রাহুল। আসন্ন অস্ট্রেলিয়া সিরিজেও তিন ফর্ম্যাটেই টিমে রয়েছেন তিনি। ওডিআই ও টি২০ ফর্ম্যাটে তাকে কিপাক-ব্যাটসম্যান হিসেবেও ভাবা হচ্ছে। রোহিত শর্মার অনুপস্থিতিতে অস্ট্রেলিয়ায় ওয়ানডে ও টি-টোয়েন্টির দলে সহ-অধিনায়ক রাহুলই। দলের প্রয়োজনে যে কোনও জায়গায় ব্যাট করতে ও উইকেটের পেছনে দায়িত্ব সামলাতে রাজি বলে পরিষ্কার জানিয়ে দিয়েছেন কেএল রাহল।

তবে নিজেকে কখনই ধোনির সঙ্গে তুলনা করতে রাজি নন কেএল রাহুল। ধোনির জায়গা কেউ পূরণ করতে পারবে বলেই জানিয়েছেন তিনি। ক্রিকেট ও ভারতীয় ক্রিকেটে ধোনির যে অবদান তা অপরিসীম বলেও জানিয়েছেন লোকেশ রাহুল। ধোনির প্রশংসায় পঞ্চমুখ রাহুল জানিয়েছেন,'ধোনির জায়গা কেউই নিতে পারবে না। কী ভাবে একজন উইকেটকিপার-ব্যাটসম্যানের ভূমিকা পালন করতে হয়, তা ওই দেখিয়েছে। আমরা ওর থেকে অনেক কিছু শিখেছি।' তাই ওয়ান ডে ও টি-টোয়েন্টি টিমে তাকে উইকেটি কিপার হিসেবে দেখা হলেও, ধোনির বিকল্প হিসেবে নিজেকে দেখতে কখনই রাজি নন রাহুল।

এছাড়া সামনেই তিনটি বিশ্বকাপ রয়েছে। ২০২১ -এ ভারতের মাটিতে রয়েছে টি২০ বিশ্বকাপ, ২০২২-এ অস্ট্রেলিয়ায় ফের রয়েছে টি২০ বিশ্বকাপ ও ২০২৩-এ ভারতের মাটিতে রয়েছে একদিনের বিশ্বকাপ। এই তিনটি বিশ্বকাপেই দলের হয়ে উইকেটকিপার-ব্যাটসম্যান হিসেবে গুরুত্বপূর্ণ ভূমিকা নিতে  চান রাহুল। তিনি জানিয়েছেন,'আমি যদি কিপার ও ব্যাটসম্যান হিসেবে ধারাবাহিক থাকতে পারি, তবে দল বাড়তি একজন বোলার বা ব্যাটসম্যান খেলাতে পারে। যদি আগামী ৩ বিশ্বকাপে কিপিং করতে পারি, তবে তা দেশের জন্য ভালবেসেই করব।'