Asianet News BanglaAsianet News Bangla

'আমাদের কাছে এটা কম পাওনা নয়', উমরানের আইপিএলে অভিষেক নিয়ে আবেগঘন তাঁর বাবা

সংসার চালাতে উমরানের বাবা ফল ও সবজি বিক্রি করেন। ছেলেবেলা থেকেই ক্রিকেটের প্রতি ঝোঁক উমরানের। ছেলের স্বপ্ন পূরণে কখনও বাধা দেননি তাঁর বাবা-মা। পরিবারের মধ্যে শত সমস্যা থাকা সত্ত্বেও ছেলের পাশে থেকেছেন। 

Not An Ordinary Achievement For Us says Pacer Umran Malik Father On his IPL Debut bmm
Author
Kolkata, First Published Oct 7, 2021, 12:40 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

সবথেকে জোরে বল করে এই মুহূর্তে শিরোনামে উঠে এসেছেন উমরান মালিক (Umran Malik)। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (Indian Premier League) সানরাইজার্স হায়দরাবাদের (SunRisers Hyderabad) তরুণ পেসার তিনি। ছেলের এই সাফল্যে বেজায় খুশি তাঁর বাবা আব্দুল মালিক (Abdul Malik)। পেশায় তিনি একজন সবজি বিক্রেতা। তাঁর কথায় 'আমাদের মতো গরিব মানুষদের কাছে এটা কম পাওনা নয়।' কলকাতা নাইট রাইডার্সের (Kolkata Knight Riders) বিরুদ্ধে আইপিএলে অভিষেক হওয়ার মুহূর্তে উমরানের বাবা-মায়ের চোখ খুশিতে ভিজে গিয়েছিল। আর সেটা হওয়াই খুব স্বাভাবিক বিষয়। 

সংসার চালাতে উমরানের বাবা সবজি বিক্রি (vegetable vendor) করেন। ছেলেবেলা থেকেই ক্রিকেটের প্রতি ঝোঁক উমরানের। ছেলের স্বপ্ন পূরণে কখনও বাধা দেননি তাঁর বাবা-মা। পরিবারের মধ্যে শত সমস্যা থাকা সত্ত্বেও ছেলের পাশে থেকেছেন। যখন যা কিছু প্রয়োজন হয়েছে তখন তাই করেছেন। একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমকে এই প্রসঙ্গে আব্দুল বলেন, "৩ বছর বয়স থেকে আমার ছেলের ক্রিকেটের প্রতি ঝোঁক ছিল। সে সব সময় পেশাদার ক্রিকেটার হওয়ার স্বপ্ন দেখত। সানরাইজার্স হায়দরাবাদের প্রথম একাদশে সুযোগ পাওয়ায় তারা খুবই খুশি। টিভিতে তাকে দেখে আমার আর আমার স্ত্রীর চোখে জল চলে এসেছিল। আমার ছেলে অনেক পরিশ্রম করেছে। তাকে আমরা সবসময় সমর্থন করেছি। আশাকরি ছেলে একদিন দেশের হয়ে প্রতিনিধিত্ব করবে।"

আরও পড়ুন- বলি-হলি নায়িকারাও মানবেন হার, এতটাই সুন্দরী আরসিবি তারকার স্ত্রী, দেখুন অ্যালবাম

আরও পড়ুন- আইপিএল থেকে অবসরে ইঙ্গিত দিলেন ধোনি, নিজেই জানালেন কোথায় খেলবেন শেষ ম্যাচ

উমরানের বাবা আরও বলেন, "এটা আমাদের কাছে কম পাওনা নয়। আমরা খুবই গরিব পরিবারের। সংসার চালাতে আমি ফল ও সবজি বিক্রি করি। আমার ছেলে আমাদের গর্বিত করেছে। আমাদের খুশির সীমা নেই। আমি ঈশ্বরের কাছে প্রার্থনা করি, আমার ছেলে এভাবেই কেরিয়ারে উন্নতি করতে থাকুক।"

আরও পড়ুুন- লিগ টেবিলে দ্বিতীয় স্থান ধরে রাখা লক্ষ্য ধোনির, শেষ ম্যাচ জিততে মরিয়া কেএল রাহুল

জম্মু ও কাশ্মীরের লেফটেন্যান্ট গভর্নর মনোজ সিনহাও (Lt Governor Manoj Sinha) টুইটারে তরুণ পেসারকে আইপিএল অভিষেকের জন্য অভিনন্দন জানিয়েছেন। তিনি লেখেন, "সানরাইজার্স হায়দরাবাদ দল থেকে আজ আইপিএল অভিষেকের জন্য উমরান মালিককে আন্তরিক অভিনন্দন। আপনি পুরো জম্মু কাশ্মীরকে গর্বিত করেছেন। আপনি অনেক তরুণ ক্রিকেটারের জন্য অনুপ্রেরণা। আপনার ক্রিকেট ক্যারিয়ারের জন্য শুভ কামনা করছি।" 

 

 

উল্লেখ্য, নিজের অভিষেক ম্যাচেই চলতি আইপিএলে সবথেকে জোরে বল করা ভারতীয় ক্রিকেটার হলেন উমরান মালিক। কেকেআরের বিরুদ্ধে তিনি ১৫১.০৩ কিলোমিটার প্রতি ঘণ্টা গতিতে একটি বল করেন। দেড়শো কিলোমিটার গতিতে বল করেন আরও দু'টি। তারপর রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে নিজের দ্বিতীয় ম্যাচেই নিজের তৈরি করা সেই রেকর্ডও তিনি ছাপিয়ে যান। ১৫৩ কিলোমিটার (১৫২.৯৫) গতিতে একটি বল করে চলতি আইপিএলে সার্বিকভাবে সবথেকে জোরে বল করা ক্রিকেটারের তালিকায় নাম লিখিয়েছেন তিনি। 

Follow Us:
Download App:
  • android
  • ios