Asianet News BanglaAsianet News Bangla

ICC T20 World Cup 2021, দুরন্ত শুরু ওমানের, প্রথম ম্য়াচে পাপুয়া নিউ গিনিকে হারাল ১০ উইকেটে

আইসিসি টি২ বিশ্বকাপ ২০২১-এর (ICC T20 World Cup 2021) প্রথম যোগ্যতা অর্জন পর্বের ম্যাচ। প্রথম খেলাতে সহজেই পাপুয়া নিউ গিনিকে (Papua New Guinea)হারাল ওমান (Oman)। প্রথমে ব্য়াট করে ১২৯ রান করে পাপুয়া নিউ গিনি। কোনও উইকেট না হারিয়ে ১৩ ওভার ৪ বলেই জয়ের লক্ষ্যে পৌছে যায় ওমান।

Oman beat Papua New Guinea by 10 wickets in ICC T20 World Cup 2021 spb
Author
Kolkata, First Published Oct 17, 2021, 8:26 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

আইসিসি টি২০ বিশ্বকাপের কোয়ালিফায়ারের (ICC T20 World Cup 2021) প্রথম ম্যাচে সহজেই পাপুয়া নিউ গিনিকে (Papua New Guinea) হারিয়ে জয় পেল  ওমান (Oman)। ১০ উইকেটে ম্য়াচ জিতে বিশ্বকাপ অভিযান শুরু করল আয়োজক দেশ। ম্য়াচে প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে মাত্র ১২৯ রানেই শেষ হয় পাপুয়া নিউ গিনির ইনিংস। দলের হয়ে সর্বোচ্চ ৫৬ রানের ইনিং খেলেন আসাদ ভালা। ওমানের হয়ে সর্বোচ্চ ৪ উইকেট নেন জেসান মাকসুদ। রান তাড়া করতে নেমে ওমানের দুই ওপেনার আকিব ইলিয়াসের ৫০ ও জতিন্দর সিংয়ের ৭৩ রানের ইনিংসে  ২পয়েন্ট পেল ওমান।

Oman beat Papua New Guinea by 10 wickets in ICC T20 World Cup 2021 spb

ম্য়াচে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় ওমান। ইনিংসের শুরুতেই শূন্য রানে ২ উইকেট হারিয়ে চাপে পড়ে যায় পাপুয়া নিউ গিনি। এরপর ইনিংসের রাশ ধরেন দলের দুই মিডিল অর্ডার ব্যাটসম্যান আসাদ ভালা ও চার্লস আমিনি। দুজনে মিলে বেশ কিছু আক্রমণাত্মক শট খেলেন। দলের স্কোর বোর্ড দ্রুত গতিতে এগিয়ে নিয়ে যান। নিজেদের মধ্যে ৮১ রানের পার্টনারশিপ করেন আসাদ ভালা ও চার্লস আমিনি। কিন্তু দুর্ভাগ্যবশত ৩৭ করে রান আউট দন আমিনি। অপরদিকে নিজের অর্ধশতরান পূরণ করেন ভালা। কিন্তু ৫৬ রান করে তিনি আউট হতেই তাসের ঘরের মত ভেঙে পড়ে পাপুয়া নিউ গিনির ইনিংস। সিসে বাউয়ের ১৩ রানের ইনিংস ছাড়া কেউই দুই অক্ষরের সংখ্যায় পৌছতে পারেনি। ১২৯ রানে ৯ উইকেটে শেষ হয় পাপুয়া নিউ গিনির ইনিংস।

Oman beat Papua New Guinea by 10 wickets in ICC T20 World Cup 2021 spb

রান তাড়া করতে নেমে প্রথম থেকে অনবদ্য ব্যাটিং করেন ওমানের দুই ওপেনার আকিব ইলিয়াস ও জতিন্দর সিং। প্রথম থেকেই একের পর এক বাউন্ডারি ও ওভার বাউন্ডারি মারতে থাকেন দুই ওপেনার। মাত্র ১৩ ওভার ৪ বলেই জয়ের লক্ষ্যে পৌছে যায় ওমান। ৪৩ বলে ৫০ রান করে নট আউট থাকেন আকিব ইলিয়াস। ৫টি চার ও একটি ছয়ে সাজানো তার ইনিংস। অপরদিকে ৪২ বলে ৭৩ রানের ইনিংস খেলেন জতিন্দর সিং। ৭টি চার ও ৪টি ছয়ে সাজানো তার ইনিংস। প্রথম ম্যাচে সহজেই জয় পেয়ে খুশি ওমান।

Follow Us:
Download App:
  • android
  • ios