বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে ভারত বনাম অস্ট্রেলিয়া টেস্ট সিরিজের তৃতীয় ম্যাচ। এই ম্যাচেও সীমিত সংখ্য়ক দর্শক প্রবেশের অনুমতি দেওয়া হয়েছে। তবে ম্যাচ শুরু আগে মেলবোর্ন থেকে আসা একটা খবর নাড়িয়ে দিল সব কিছু। যার পরই আতঙ্ক তৈরি হয়েছে ভারত, অস্ট্রেলিয়া দুই দলের মধ্যে। মেলবোর্ন ক্রিকেট ক্লাব থেকে জানানো হয়েছে ২৬ থেকে ৩০ ডিসেম্বর পর্যন্ত বক্সিং ডে টেস্ট ম্যাচে গ্যালারিতে যে সকল দর্শক উপস্থিত ছিলেন, তাদের মধ্যে একজন করোনা আক্রান্ত।

মেলবোর্ন ক্রিকেট ক্লাবের তরফ থেকে ঘটনার সত্যতা জারি করে একটি বিবৃতি জারি দেওয়া হয়েছে। যদিও মেলবোর্ন টেস্টের পর করোনা পজেটিভ হয়েছেন ওই দর্শক। বিবৃতিতে বলা হয়েছে,'গত ২৭ ডিসেম্বর বেলা সাড়ে ১২ টা থেকে দুপুর সাড়ে তিনটে পর্যন্ত যাঁরা গ্রেট সাউর্দান স্ট্যান্ডের জোন ৫-এ বসেছিলেন, তাঁদের করোনা পরীক্ষা করে নেওয়ার পরামর্শ দিচ্ছে স্বাস্থ্য বিভাগ। একইসঙ্গে পরীক্ষার রিপোর্ট নেগেটিভ না হওয়া পর্যন্ত তাঁদের নিভৃতবাসে থাকার আর্জি জানানো হচ্ছে।'

তৃতীয় টেস্টের আগেও করোনা বাড়বাড়ন্ত হয়েছে সিডনিতে। যার ফলে তৃতীয় টেস্টে আদৌ সিডনিতে হবে কিনা তা নিয়ে জল্পনা তৈরি হয়েছিল। যদিও করোনার চোখ রাঙানির মধ্যেই হতে চলেছে তৃতীয় চেস্ট। তারমধ্যে ৪৮ হাজার দর্শক আসন বিশিষ্ট সিডনিতে ১০ হাজার দর্শক প্রবেশের অনুমতি দেওয়া হয়েছে। তার আগেই মেলবোর্নে দর্শকাসনে উপস্থিত এক জনের করোনা রিপোর্ট পজেটিভ আসায় নতুন করে উদ্বেগ তৈরী হয়েছে।