করাচিতে শ্রীলঙ্কার বিরুদ্ধে শতরান করলেন পাকিস্তানের ব্যাটসম্যান বাবর আজম। আর সেই সেঞ্চুরি করার সুবাদে একদিনের ম্যাচে দ্রুততম ১১টি শতরানের হিসাবে ভারতের বিরাট কোহলিকে টপকে গেলেন পাকিস্তানি ব্যাটসম্যান। কিছু বছর আগে প্রাক্তন কোচ মিকি আর্থার বিরাটের সঙ্গে তুলনা টেনেছিলেন বাবরের। বাবরকে পাকিস্তানের বিরাট কোহলি বলে দাবি করেছিলেন আর্থার। তবে বিরাটকে কোনও রেকর্ডেই ছাপিয়ে যেতে পারছিলেন না বাবর। এবার কিং কোহলিকে দ্রুততম ১১টি শতরানের রেকর্ডে টপকে গলেন পাক ব্যাটসম্যান।

আরও পড়ুন, দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট সিরিজের প্রস্তুতি তুঙ্গে, দলের সঙ্গে যোগ দিলেন নতুন সাপোর্ট স্টাফ

৭১টি ইনিংসের বিনিময়ে নিজের ১১ তম শতরান করে ফেললেন বাবর। তবে ১১টি শতরান করতে বিরাট খেলেছিলেন ৮২টি ইনিংস। তবে এই মুহূর্তে দ্রুততম ১১টি শতরানের মালিক হিসাবে তৃতীয় স্থানে রয়েছেন বাবর। এই রেকর্ডের শীর্ষে রয়েছেন দক্ষিণ আফ্রিকার ব্যাটসম্যান হাশিম আমলা। মাত্র ৬৫টি ইনিংস খেলে ১১টি শতরান করেছিলেম হাশিম।

আরও পড়ুন, নির্বাচকরা আমায় ভুলে গেছেন, অভিমানী পার্থিব, সূর্যকুমারের হয়ে সওয়াল হরভজনের

তবে বাবর বিরাটকে ছাপিয়ে গেলেও, এই রেকর্ডে তুলনায় বাবরকে হাসির খোরাক বানিয়ে ফেলেছেন বিরাট ভক্তরা। এই মুহূর্তে দাঁড়িয়ে ২৩৯টি একদিনের ম্যাচে ৪৩টি শতরান করে ফেলেছেন বিরাট। একই সঙ্গে আইসিসির ব়্যাঙ্কিংয়ের এক নম্বর ব্যাটসম্যান হিসাবেও দেখা গিয়েছে বিরাটকে। তাই এই রেকর্ড নিয়ে মাথা ঘামাতে নারাজ ভারতের ক্রিকেট প্রেমীরা।