Asianet News BanglaAsianet News Bangla

T20 World Cup 2021, পাকিস্তানের বিশ্বকাপ দলে একাধিক পরিবর্তন, দলে ফিরলেন ২ প্রাক্তন অধিনায়ক

১৭ অক্টোবর থেকে শুরু হতে চলেছে টি২০ বিশ্বকাপ ২০২১ (ICC T20 World Cup 2021)। ২৪ অক্টোবর প্রথম ম্যাচে মুখোমুখি ভারত-পাকিস্তান (India vs Pakistan)। তার আগে পাকিস্তান দলে হল ৪টি পরিবর্তন। শোয়েব মালিক (Shoaib Malik), সরফরাজ আহমেদরা (Sarfaraz Ahmed) ফিরলেন দলে।
 

Pakistan changes squad for T20 World Cup 2021,Shoaib Malik,Sarfaraz Ahmed incuded in the team spb
Author
Kolkata, First Published Oct 9, 2021, 7:44 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

১৭ অক্টোবর আরব আমিরশাহিতে ঢাকে কাঠি পড়তে  চলেছে টি২০ বিশ্বকাপের (T20 World Cup)। ভারতীয় দল (Team India) অভিযান শুরু করতে চলেছে ২৪ অক্টোবর থেকে। প্রতিপক্ষ দেশ চিরপ্রতীদ্বন্দ্বী পাকিস্তান (Pakistan)। আরও একবার বিশ্বকাপের মঞ্চে ভারত-পাক দ্বৈরথকে ঘিরে চড়ছে উন্মাদনা ও উত্তেজনার পারদ। ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে বাকযুদ্ধও।  কিন্তু ভারতের বিরুদ্ধে ২২ গজে নামার আগে দু-দুবার চুড়ান্ত ১৫ জনের দলে পরিবর্তন করল পাকিস্তান দল। ২ দিনে মোট চারটি পরিবর্তন করল পিসিবি। অভিজ্ঞতার উপরই ভরসা রাখল পাকিস্তান ক্রিকেট বোর্ড। 

Pakistan changes squad for T20 World Cup 2021,Shoaib Malik,Sarfaraz Ahmed incuded in the team spb

দিন কয়েক আগেই চূড়ান্ত ১৫ জনের দল ঘোষণা করেছিল পিসিবি। আইসসির নিয়ম অনুযায়ী ১০ তারিখ পর্যন্ত সেই দলে পরিবর্তন করা সম্ভব। পাকিস্তানের দল নির্বাচন নিয়ে বিতর্কও কম হয়নি। তারুণ্যে জোর দেওয়া হলেও, দলে অভিজ্ঞ ক্রিকেটারের অভাব থাকায় প্রশ্ন তুলেছিলেন প্রাক্তন ক্রিকেটাররা। দলে পরিবর্তনের দাবিও উটেছিল। অবশেষে চাপের মুখে কিছুটা পিছু হটল পিসিবি। আইসিসির নিয়মকে কাজে লাগিয়ে মোট চারটি পরিবর্তন করা হল। পাকিস্তান ক্রিকেট বোর্ডের তরফে বলা হয়েছে, ‘ক্রিকেটারদের পারফরম্যান্স দেখে এবং দলের সঙ্গে কথা বলে ফাখর জামান, হায়দার আলি এবং সরফরাজ আহমেদকে (Sarfaraz Ahmed)১৫ জনের দলে নেওয়া হল। বাদ পড়লেন খুশদিল শাহ, আজম খান এবং মহম্মদ হাসনাইন। ’

Pakistan changes squad for T20 World Cup 2021,Shoaib Malik,Sarfaraz Ahmed incuded in the team spb

এছাড়াও দলে নেওয়া হয়েছে শোয়েব মালিককে (Shoaib Malik)। শোয়েব মাকসুদের পরিবর্তে দলে আনা হয়েছে ২০০৯ সালে পাকিস্তানকে টি২০ বিশ্বকাপ জেতানো প্রাক্তন অধিনায়ক শোয়েব মালিক । পাকিস্তানের হয়ে ১১৬টি টি২০ ম্যাচ খেলেছেন শোয়েব। তাঁর ব্যাট থেকে এসেছে ২৩৩৫ রান। বল হাতে নিয়েছেন ২৮টি উইকেট। অভিজ্ঞতার উপরেই ভরসা রাখছে পাকিস্তান।  ফলে উইকেট রক্ষক ব্যাটসম্যান সরফরাজ আহনমেদের পর শোয়েব মালিক অর্থাৎ দুই প্রাক্তন অধিনায়ককে বিশ্বকাপে ভালো ফল করতে দলে ফেরাল পিসিবি।

Follow Us:
Download App:
  • android
  • ios