Asianet News BanglaAsianet News Bangla

টি২০ বিশ্বকাপে খেলতে কতটা প্রস্তুত শাহিন আফ্রিদি, আপডেট দিলেন পাক পেসার

চোটের কারণে এশিয়া কাপে (Asia Cup) খেলতে পারেননি পাকিস্তান ক্রিকেট দলের (Pakistan Cricket Team) তারকা পেসার শাহিন আফ্রিদি 9Shaheen Afridi)। টি২০ বিশ্বকাপের (T20 World Cup 2022) আগে কতটা সুস্থ হয়ে উঠেছেন তিনি। দেখুন ভাইরাল ভিডিও। 

Pakistan cricket team star pacer Shaheen Afridi start gym session ahead of T20 World Cup 2022 spb
Author
First Published Sep 13, 2022, 4:55 PM IST

গত বছর টি২০ বিশ্বকাপে ভারতের বিরুদ্ধে পাকিস্তানের জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছিলেন পাক পেসার শাহিন আফ্রিদি। কেএল রাহুল, রোহিত শর্মা, বিরাট কোহলির উইকেট নিয়ে ভারতীয় ব্য়াটিং লাইনআপকে একাই নাড়িয়ে দিয়েছিলেন বাঁ হাতি তারকা পেসার। তারপর থেকেই ফের  বিরাট-রোহিত-রাহুলদের সঙ্গে শাহিন আফ্রিদির দ্বৈরথ দেখার অপেক্ষায় মুখিয়ে ছিল গোটা ক্রিকেট বিশ্ব। কিন্তু এশিয়া কাপের ম্য়াচে সেই ব্য়াটে-বলে লড়াই দেখার সুযোগ মেলেনি ক্রিকেট প্রেমিদের। কারণ হাঁটুর লিগামেন্টে চোটের কারণে এশিয়া কাপ থেকে ছিটকে গিয়েছিলেন শাহিন আফ্রিদি।  তবে টি২০ বিশ্বকাপে ভারতের বিরুদ্ধে তিনি খেলতে পারবেন কিনা সেই বিষয়ে জানার আগ্রহ ছিল সকলের। অবশেষে জানা গেল পাক তারকা পেসারের চোট সম্পর্তে গুরুত্বপূ্র্ণ আপডেট। সবকিছু ঠিকঠাক থাকলে টি২০ বিশ্বকাপে খেলতে কোনও সমস্যা হবে শাহিন আফ্রিদির।

গত জুলাই মাসে আগে গলে শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রথম টেস্ট খেলার সময় ডান হাঁটুতে চোট পেয়েছিলেন শাহিন শাহ আফ্রিদি। ফলে সিরিজের দ্বিতীয় টেস্টও তিনি খেলতে পারেননি। এশিয়া কাপে দলের সঙ্গে থাকলেও মাঠের বাইরে বসেই দেখতে হয়েছে ফাইনালে দলের হার। সম্প্রতি শাহিন আফ্রিদি নিজের জিম সেশনের একটি ভিডিও শেয়ার করেছেন। যেখানে পুরো দমে ট্রেনিং করতে দেখা গিয়েছে পাক পেসারকে। ভারোত্তলন থেকে নানা ফিজিক্যাল ট্রেনিং সবকিছুই অবলীলায় করছেন শাহিন আফ্রিদি। ভিডিও শেয়ার করে তিনি লিখেছেন,'প্রায় খেলার মতো অবস্থায়।' পাক বোর্ডের চিফ এক্সিকিউটিভ অফিসার ফয়সাল হাসনাইন বলেছেন,'শাহিনের চোটের পরিস্থিতি নিয়ে পিসিবির মেডিক্যাল টিম প্রতি দিন রিপোর্ট পাচ্ছে। ওর হাঁটুর অনেক উন্নতি হয়েছে। আমরা আশা করছি, আগামী ২৩ অক্টোবর টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের বিরুদ্ধে শাহিন খেলতে পারবে।' ফলে শাহিনের পোস্ট  পিসিবি কর্তার কর্তার বক্তব্যে পরিষ্কার ৩ অক্টোবর ভারতের বিরুদ্ধে ফের একবার বল হাতে আগুন ঝরাতে প্রস্তুত হচ্ছেন শাহিন আফ্রিদি।

 

 

প্রসঙ্গত, আন্তর্জাতিক কেরিয়ারে স্বল্প সময়েই নিজেকে খ্যাতির শীর্ষে নিয়ে গিয়েছেন শাহিন আফ্রিদি। বল হাতে অনবদ্য পারফরম্যান্স করেই নিজের জাত চিনিয়েছেন পাক তারকা পেসার। এখনও পর্যন্ত ২৫টি টেস্টে শাহিন আফ্রিদির উইকেট সংখ্যা ৯৯, একদিনের ক্রিকেটে ৩২ ম্যাচে নিয়েছেন ৬২ উইকেট ও টি২০ ক্রিকেটে ৪০ ম্য়াচে নিয়েছেন ৪৭ উইকেট। টি২০ বিশ্বকাপে তাকে প্রথনম থেকেই পাওয়া যাওয়ার খবরে খুশি সমর্থকরা। স্বস্তিতে টিম ম্যানেজমেন্ট। 

আরও পড়ুনঃযুবরাজ সিংয়ের নাচে মজেছে নেট দুনিয়া, গায়কের ভূমিকায় পাঠান-রায়না, দর্শক সচিন, দেখুন ভাইরাল ভিডিও

আরও পড়ুনঃটি২০ বিশ্বকাপের আগে ঘরের মাঠে অগ্নিপরীক্ষা টিম ইন্ডিয়ার, কেমন হল সেই ২ সিরিজের দল

Follow Us:
Download App:
  • android
  • ios