Asianet News BanglaAsianet News Bangla

দেশের করোনা মোকাবিলায় ৫০ লক্ষ টাকা দান পাকিস্তানি ক্রিকেটারদের

  • পাকিস্তানেও থাবা বসিয়েছে বসিয়েছে মারণ করোনা ভাইরাস
  • এবার করোনা মোকাবিলায় এগিয়ে এলেন পাকিস্তানের ক্রিকেটরা
  • মোট ৫০ লক্ষ টাকা দান করলেন পিসিবি'র চুক্তিবদ্ধ ক্রিকেটাররা
  • পাকিস্তান ক্রিকেটারদের উদ্যোগকে সাধুবাদ পাক সরকারের
     
Pakistan cricketer donate 50 lakh rupees to fight against Coronavirus
Author
Kolkata, First Published Mar 26, 2020, 8:53 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

বিশ্ব জুড়ে নিজের মারণ থাবা বিস্তার করেছে করোনা ভাইরাস। লাফিয়ে লাফিয়ে বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। কোভিড ১৯ প্রাণ পিপাসু ভাইরাসের কবল থেকে বাদ যায়নি পাকিস্তানও।  পাকিস্তানে করোনার প্রকোপে হাজারের বেশি লোক অসুস্থ। গত এক সপ্তাহে করোনা আক্রান্তদের সংখ্যা তিনগুণ বেড়েছে সে দেশে। পরিস্থিতি মোকাবিলায় যথাসাধ্য চেষ্টা করছে পাক সরকার। নিজের ফাউন্ডেশনের মাধ্যমে পাকিস্তানের সাধারণ মানুষদের রেশন সরবরাহ করছেন দেশের প্রাক্তন ক্রিকেটার শাহিদ আফ্রিদি। এবার পাকিস্তানের করোনা পরিস্থিতি মোকাবিলায় অর্থসাহায্যের হাত বাড়িয়ে দিলেন সেদেশের ক্রিকেটাররা। করোনার আপদকালীন ফান্ডে ৫০ লক্ষ টাকা দান করলেন পিসিবি’র চুক্তিবদ্ধ ক্রিকেটাররা। এছাড়াও বোর্ডের কর্তা-ব্যক্তি ও সিনিয়র লেভেলের আধিকারিকেরা তাদের দুদিনের পারিশ্রমিক করোনার আপদকালীন ফান্ডে দান করার কথা জানিয়েছেন।

আরও পড়ুনঃ করোনা ভাইরাসের কারণে এবার এশিয়া কাপের ভবিষ্যৎও অনিশ্চিত

পিসিবি’র চেয়ারম্যান এহসান মানি জানিয়েছেন, ‘পিসিবি এই সকল অর্থ সংগ্রহ করে সরকারের করোনা ভাইরাসের তহবিলে দান করবে।’ বোর্ডের জেনারেল ম্যানেজার ও উচ্চপদস্থ বাকি আধিকারিকেরা তাদের দু’দিনের পারিশ্রমিক করোনার সরকারি তহবিলে দান করবেন বলেও মানি জানিয়েছেন। চেয়ারম্যান আরও জানিয়েছেন কঠিন সময়ে পাকিস্তান ক্রিকেট বোর্ড বারংবার সরকারের পাশে দাঁড়িয়েছে, করোনা সংকটও তার ব্যতিক্রম নয়। এমন সময় করাচির ন্যাশনাল স্টেডিয়ামকে প্যারামেডিক্যাল স্টাফদের কাজের ক্ষেত্র হিসেবে খুলে দেওয়া হয়েছে। এপ্রসঙ্গে মানি জানিয়েছেন, মারণ ভাইরাসের কারণে ক্রিকেটিং শিডিউলে এমনিতেই দারুণভাবে ব্যাঘাত ঘটেছে। তাই কঠিন সময়ে সরকারের পাশে থেকে সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণ করা অনেক বেশি গুরুত্বপূর্ণ।

আরও পড়ুনঃকরোনা কাড়ল এবার এক ফুটবলারের প্রাণ, শোকস্তব্ধ ফুটবল বিশ্ব

আরও পড়ুনঃকরোনা মোকাবিলায় তেলেঙ্গানা ও অন্ধ্রপ্রদেশ রাজ্যের ত্রাণ তহবিলে দান পি ভি সিন্ধুর

বুধবারই বাংলাদেশ ক্রিকেট দলের মোট ২৭ জন ক্রিকেটার তাদের বেতনের অর্ধেক অংশ তুলে দেন সরকারের করোনা মোকাবিলা সংক্রান্ত তহবিলে। এই ২৭ জন প্লেয়ারের দেওয়া অর্ধেক বেতন যা বাংলাদেশি মুদ্রায় ৩১ লক্ষ টাকা। তামিম, মুশফিকুরদের এমন মানবিক পদক্ষেপ মন কেড়েছে দেশের ক্রিকেট অনুরাগীদের। বাংলাদেশের পর পাকিস্তানের প্লেয়ারদের এই শুভ উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন পাক সরকার। সাধুবাদ জানিয়েছে দেশবাসীও।

Follow Us:
Download App:
  • android
  • ios