Asianet News Bangla

'বিরাট কোহলি একেবারে সাধারণ মানের ব্যাটসম্য়ান', তোপ পাক পেসারের

  • বিরাট কোহলির বিরুদ্ধে তোপ দাগলেন পাক পেসার জুনেইদ খান
  • কোহলিকে খুবই সাধারণ মানের ব্যাটসম্যান বললেন পাক পেসার
  • ২০১২ সালে কোহলিকে তিন বার আউট করেছিলেন জুনেইদ খান
  • পাক পেসারের এই মন্তব্যের ক্রিকেট বিশ্বে তৈরি হয়েছে নয়া বিতর্ক
     
Pakistan fast bowler Junaid Khan said, Virat Kohli was just a normal batsman bsp
Author
Kolkata, First Published Jul 27, 2020, 1:12 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

বিরাট কোহলি, আধুনিক ক্রিকেটের রান মেশিন বলা হয় তাকে। আন্তর্জাতিক ক্রিকেটে ৭০টি সেঞ্চুরির মালিক তিনি। টেস্ট, ওয়ান ডে, টি-টোয়েন্টি মিলিয়ে প্রায় ২২ হাজারের কাছাকাছি আন্তর্জাতিক রান। তার দিকে ধেয়ে আসার সময় একবার না দশবার ভাবেন বিশ্বের তাবড় তাবড় বোলাররা। রান চেজের ক্ষেত্রে বিশ্বের অন্যতম সেরা ব্যাটসম্যান কোহলি। এহেন ভারত অধিনায়ক বিরাট কোহলিকে অতিব সাধারণ মানের ব্যাটসম্যান বলে তোপ দাগলেন পাকিস্তানের পেসার জুনেইদ খান।  যার আন্তর্জাতিক ক্রিকেটে অভিজ্ঞতা ২২টি টেস্ট, ৭৬টি ওডিআই ও  ৯টি টি২০। যার উইকেট সংখ্যা সর্বসাকুল্যে ১৯০টি। বিরাট সম্পর্ক জুনেইদ খানের এহেন ধারণার কারণও জানিয়েছেন পাক পেসার।

আরও পড়ুনঃফের মানবিক সৌরভ গঙ্গোপাধ্যায়, দাঁড়ালেন করোনা আক্রান্ত অসহায় পরিবারের পাশে

ভারত-পাকিস্তান শেষ বার দ্বিপাক্ষিক সিরিজ হয়েছে ২০১২-’১৩ সালে। তিন ম্যাচের ওয়ানডে সিরিজের সবক’টিতেই জুনেইদের শিকার হন কোহলি। সেই সিরিজে বিরাট কোহলিকে মোট ২৪টি বল করেছিলেন জুনেইদ খান। যার মধ্যে তিনবার আউট করেছিলেন বিরাটকে।  তিন ম্যাচের সিরিজে মোট আটটি উইকেটও নিয়েছিলেন পাক পেসার। জুনেইদ বলেছেন,'কোহালিকে প্রথম যে বলটা করেছিলাম, সেটা ছিল ওয়াইড। পরের বলটাতেই ওকে পরাস্ত করি। তখনই আমার মনে হয়েছিল কোহালি খুবই সাধারণ মাপের এক জন ব্যাটসম্যান। সিরিজ শুরুর আগে কোহালি আমাকে মজা করে বলেছিল, ভারতের পিচে বল মুভ করে কম। আমি জবাবে বলেছিলাম, ঠিক আছে দেখা যাবে।'

আরও পড়ুনঃস্ত্রী করোনা মুক্ত, এবার করোনা ভাইরাসে আক্রান্ত লক্ষ্মীরতন শুক্লার ছেলে

আরও পড়ুনঃহরভজনের বাড়িতে এক মাসে ইলেকট্রিক বিল ৩৩৯০০ টাকা,বিল দেখে মাথায় হাত ভাজ্জির

সেই সিরিজের পর কেটে গিয়েছে ৮ বছর। তখন ছিল বিরাটের কেরিয়ারের শুরুর দিক। এখন আন্তর্জাতিক ক্রিকেটে নিজেকে এক অনন্য মাত্রায় নিয়ে গিয়েছেন ভারত অধিনায়ক। ব্যাট হাতে ভেঙে চলেছেন একের পর এক রেকর্ড। একবারের সাক্ষাতে জুনেইদ খান এগিয়ে থাকলেও, তিনি কীভাবে একজন ক্রিকেটারের মান তাতে ঠিক করে দিলেন, তা নিয়ে প্রশ্ন তুলছেন ক্রিকেট বিশেষজ্ঞরা। এই বিষয়ে বিরাট এখনও কোনও মুখ না খুললেও, বিরাট যে নোট করে নিয়েছেন জুনেইদের বক্তব্য, তা বলছেন কোহলি ভক্তরা। কোহলি ভক্তদের কথায়, ঠিক সময় মত সুদ সমেত জুনেইদকে ফিরিয়ে দেবেন বিরাট কোহলি।
 

Follow Us:
Download App:
  • android
  • ios