অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ইনিংসে হার বাঁচাতে পারবে পাকিস্তান। এটাই এখন অ্যাডিলেডে চলা পিঙ্ক বল টেস্টের একমাত্র প্রশ্ন। পাকিস্তানের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসে ডেভিড ওয়ার্নার একাই করছেন অপরাজিত ৩৩৫ রান। কিন্তু সেই রানটাও তুলতে পারল না পাকিস্তানের গোটা ব্যাটিং। মিচেল স্টার্কের দাপটে পাকিস্তানের প্রথম ইনিংস শেষ হল ৩০২ রানে। তবে বোর্ডে ৩০২ রান উঠেছে দেখেও অনেকেই অবাক। কারণ শনিবার যখন খেলা শেষ হয় তখন পাকিস্তান ৬ উইকেট হারিয়ে ৯৬ রান করেছিল।  ম্যাচের তৃতীয় দিন এসে লড়াইটা করলেন সেই বাবর আজম। তিনি সঙ্গী হিসেবে পেলেন ইয়াসির শাহকে।  এই জুটি টাই কিছুটা মান বাঁচাল পাক শিবিরের। 

আরও পড়ুন - সংবিধান সংশোধনে সিলমোহর দিলেন বোর্ড সদস্যরা, বল এবার সুপ্রিম কোর্টে

বাবর আজম তিন রানের জন্য আরও একটা সেঞ্চুরি মিস করলেন। তবে পাকিস্তানের লেগ স্পিনার ইয়াসির শাহ টেস্ট কেরিয়ারের প্রথম শতরানটা পেয়ে গেলেন পিঙ্ক বলের বিরুদ্ধে। ১১৩ রানের ইনিংস এল তাঁর ব্যাট থেকে। ৩০২ রানে পাকিস্তানের প্রথম ইনিংস শেষ হয়। অস্ট্রেলিয়ার ফাস্ট বোলার মিচেল স্টার্ক নিলেন ছটি উইকেট। পাক শিবিবের প্রথম ইনিংস শেষ হওয়ার পর অস্ট্রেলিয়ার অধিনায়ক টিম পাইন তাদের ফলো অন করতে নামিয়ে দেন। কিন্তু সেখানেও ধাক্কা। বৃষ্টির জন্য তৃতীয় দিনের খেলা যখন শেষ হল তখন পাকিস্তানের স্কোর বোর্ডে ৩৯ রান। প্যাভেলিয়ানে ফিরে গেছেন তিন ব্যাটসম্যান। আর এই তালিকায় আছে বাবর আজমের নামটাও। তাই চতুর্থ দিন কতটা লড়াই করতে পারবে পাকিস্তান সেটা নিয়ে প্রশ্ন থেকেই যাচ্ছে। 

আরও পড়ুন - লারার রেকর্ড টপকে যাবে রোহিত শর্মা, বলছেন ডেভিড ওয়ার্নার

প্রথম ইনিংসে অস্ট্রেলিয়ার ৫৮৯ রানের থেকে এখনও ২৪৮ রান পেছনে পাকিস্তান। অস্ট্রেলিয়ার মাটিতে টানা ১৩টি টেস্ট হেরেছে পাকিস্তান। ব্রিসবেনে প্রথম টেস্টে ইনিংস ও পাঁচ রানে হারের মুখ দেখেছে পাকিস্তান। এবারও তেমনটাই হতে পারে। দুই টেস্টের সিরিজে পাক শিবিরের কাছে বাবর আজমের দুরন্ত ব্যাটিং ছাড়া আর কিছুই প্রাপ্তি নেই। অধিনায়ক বদলেও যে সুদিন ফিরছে না পাক ক্রিকেটে। 

আরও পড়ুন - অনেক সহ্য করেছি আমরা, স্ত্রী অনুষ্কার পাশে দাঁড়িয়ে মন্তব্য বিরাট কোহলি