দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ডকে এবার পাকিস্তানের মাটিতে টি২০ সিরিজ খেলতে আমন্ত্রণ জানালো পাকিস্তান ক্রিকেট বোর্ড। বেশ কিছু বছর ধরে নিরাপত্তার কারণে আন্তর্জাতিক ক্রিকেট ম্যাচ বন্ধ ছিল পাকিস্তানের মাটিতে। গত মাসে শ্রীলঙ্কা দলকে পাকিস্তানের মাটিতে পাঠানো নিয়েও শুরু হয়েছিল জল্পনা। একই সঙ্গে পাকিস্তানের সফর নিরাপত্তার কারণে বয়কট করেছিলেন এক ঝাঁক শ্রীলঙ্কা ক্রিকেটাররা। তবে অবশেষে তাঁদের বাদ দিয়েই সুষ্ঠ ভাবে পাকিস্তান সফর শেষ করেছে শ্রীলঙ্কা দল। শ্রীলঙ্কার পর এবার দক্ষিণ আফ্রিকাকে পাকিস্তানের মাটিতে ক্রিকেট খেলতে আমন্ত্রণ জানালো পিসিবি। আগামী বছর মার্চ মাসে পাকিস্তানের মাটিতে টি২০ সিরিজ খেলার জন্য আবেদন জানানো হয়েছে পিসিবির তরফ থেকে।

আরও পড়ুন, ক্রিকেটার ধোনিকে ফুটবলার বানিয়ে দিলেন তাঁর রাজ্যের মুখ্যমন্ত্রী রঘুবর দাস

পাকিস্তান ক্রিকেট বোর্ডের সিইও ওয়াসিম খান এই বিষয় নিয়ে বলেন, 'শ্রীলঙ্কা এসে কিছুদিন আগেই আমাদের দেশে খেলেছে। সুষ্ঠ ভাবেই সবরকম হয়েছে। আর সেটা প্রমাণ করে দিয়েছে যে পাকিস্তানে নিরাপত্তা নিয়ে ভয় পাওয়ার কিছু নেই। তাই আমরা আশাবাদি দক্ষিণ আফ্রিকা দলও আসবে পাকিস্তানের খেলতে। মার্চে টি২০ সিরিজ খেললে টি২০ বিশ্বকাপের জন্য বেশ কিছুটা প্রস্তুতি হয়ে যাবে দুই দলের। তাই আমরা দক্ষিণ আফ্রিকাকে নিয়ে আশাবাদি।' শ্রীলঙ্কার পর এই মুহূর্তে পাকিস্তানের মাটিতে খেলছে বাংলাদেশের জাতীয় মহিলা দল। তাই দক্ষিণ আফ্রিকার খেলা নিয়ে আশাবাদি পাকিস্তান ক্রিকেট বোর্ড।

আরও পড়ুন, দিন রাতের টেস্টের আগে প্রস্তুতি ম্যাচ, চিমটি কাটা মন্তব্য বাংলা কোচের


অপরদিকে, ফের একবার ক্রিকেট মাঠে উঠে এসেছে বল বিকৃতির ঘটণা। এবার পাকিস্তানের ঘরোয়া ক্রিকেটে বল বিকৃতি করে জরিমানার কবলে পড়লেন পাকিস্তানের ওপানর ব্যাটসম্য়ান আহমেদ শাহজাদ। ঘরোয়া ক্রিকেটের একটি ম্যাচে তাঁকে দেখা যায় বল বিকৃতিজ করতে। আর সেই কাণ্ডে ধরা পরে এবার জরিমানার কবলে পড়েছেন পাকিস্তানের ক্রিকেটার। তবে অবাক করা বিষয় এটাই যে তাঁকে নির্বাসিত না করে জরিমানা দিয়েই শুধু রেহাই দেওয়া হবে। আর এই কারণে এবার সরব হয়েছে পাকিস্তানের ক্রিকেটের এক গোষ্ঠী।