Asianet News BanglaAsianet News Bangla

T20 WC 2021, PAK vs NZ-শুধু ভারত নয়, ২২ গজে আরও দুই দেশকে 'শত্রু' তকমা দিল পাকিস্তান

আজ আইসিসি টি২০ বিশ্বকাপ ২০২১-এল (ICC T20 World Cup 2021) আরও একটি মেগা ম্যাচ। মুখোমুখি পাকিস্তান ও নিউজিল্যান্ড (Pakistan vs New Zealand) । ভারতকে হারানোর পর কেন উইলিয়ামসনের (Kane Williamson)দলের বিরুদ্ধে জয়ের বিষয়ে আত্মবিশ্বাসী বাবর আজমের (Babar Azam) দল।  

Pakistan is determined to beat New Zealand after India in icc t20 world cup 2021 spb
Author
Kolkata, First Published Oct 26, 2021, 5:43 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

স্বপ্ন ছিল বিশ্বকাপের মঞ্চে ভারতের (India) বিরুদ্ধে জয় না পাওয়ার শাপ মোচনের। অবশেষে দীর্ঘ ২৯  বছরের প্রতীক্ষার পর ২০২১ টি২০ বিশ্বকাপে (ICC T20 World Cup 2021) সেই স্বপ্নপূরণ হয়েছে পাকিস্তান (Pakistan)দলের। টানা ১২টি বিষশ্বকাপ ম্যাচ ভারতের বিরুদ্ধে হারের প্রতিশোধ নিতে পেরে তৃপ্ত পাকিস্তানের প্রাক্তন থেকে বর্তমান প্লেয়াররা। খুশি পাকিস্তান ক্রিকেট বোর্ডের (Pakistan Cricket Board)কর্তারাও। শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী ইমরান খানও (Imran Khan)। পাকিস্তান জুড়ে এখনও উৎসবের আবহ। এরই মধ্যে শুধু ভারত নয়, ২২ গজে পাকিস্তান দলের আরও দুই 'শত্রু' দেশের নাম জানিয়ে দিলেন পিসিবি (PCB)চেয়ারম্যান রামিজ রাজা (Ramiz Raja)ও প্রাক্তন পাক তারকা শোয়েব আখতার (Shoaib Akhtar)।

মঙ্গলবার টি২০ বিশ্বকাপের দ্বিতীয় ম্যাচে নিউজিল্যান্ডের মুখোমুখি হবে পাকিস্তান দল। এই নিউজিল্যান্ড দলই গত মাসে পাকিস্তানে খেলতে এসেও নিপাপত্তার অভাবের কারণ দেখিয়ে সিরিজ না খেলে দেশে ফিরে গিয়েছিল। একইসঙ্গে ইংল্যান্ড দলও শেষ মুহূর্তে বাতিল করেছিল পাক সফর। সেই অপমান দগদগে ক্ষত হয়ে রয়েছে পাক-জনতার মনে। তাই নিউজিল্যান্ডের বিরুদ্ধে নামার আগে  পাকিস্তানের এক টেলিভিশন চ্যানেলে শোয়েব আখতার বলেছেন,'ভারতকে হারিয়ে দিয়েছো, কিন্তু মনে রেখো নিউজ়িল্যান্ডও আমাদের শত্রু। ওরা যে ভাবে সফর বাতিল করেছিল, তা গোটা দেশের কাছে চরম অপমান। তার জবাব মাঠেই দিতে হবে তোমাদের।'

শোয়েব আখতার একা নয়, টি২০ বিশ্বকাপ শুরুর আগেই রাওয়াল পিন্ডি এক্সপ্রেসের থেকে আরও এক কদম এগিয়ে আক্রমণ শানিয়েছিলেন ন পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান তথা প্রাক্তন পাক ক্রিকেটার রামিজ রাজা। তিনি ভারত-নিউজিল্যান্ড ও ইংল্যান্ডকে এক সারিতে এনে তোপ দেগেছিলেন। পিসিবি চেয়ারম্যান বলেছিলেন,'একটা সময় প্রতিবেশী দেশ ভারতই আমাদের লক্ষ্য ছিল। তার সঙ্গে এ বার যুক্ত হয়েছে আরও দুই দেশ। নিউজ়িল্যান্ড ও ইংল্যান্ড। বিশ্বকাপে পাকিস্তানকে যোগ্য জবাব দিতেই হবে।'  ২২ গজেই যে সেই অপমানের বদলা নেবে পাকিস্তান দল সেই কথাও পরিষ্কার করে দিয়েছেন রামিজ রাজা।

আরও পড়ুনঃT20 WC 2021- Pak vs NZ- দ্বিতীয় ম্যাচের আগেও হুঙ্কার পাকিস্তানের, লড়াই দিতে পারবে কী কিউইরা

আরও পড়ুনঃT20 WC 2021- কার বউ বেশি গ্ল্যামারস ও হট, ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটারদের স্ত্রীরা টক্কর দেন একে অপরকে, দেখুন ছবি

আরও পড়ুনঃT20 WC 2021- শামির পাশে সচিন, নেটিজেনদের কদর্য আক্রমণের বিরুদ্ধে স্ট্রেট ব্য়াটে খেললেন মাস্টার ব্লাস্টার

যদিও ম্যাচ শুরুর আগে শান্তির বার্তা শোনা গিয়েছে কেন উইলিয়ামসনের গলায়। পাক সফর বাতিল করে দেশে ফেরার সিদ্ধান্ত নিউজিল্যান্ড সরকার নিয়েছিল, তাতে তাদের কোনও হাত নেই বলেও জানিয়েছে কিউই অধিনায়ক। উইলিয়ামসন বলেছেন,'দুই দলের মধ্যে বহুদিন ধরেই সুসম্পর্ক রয়েছে। একে অপরের বিরুদ্ধে অতীতে প্রচুর ম্যাচ খেলেছি। বিশ্বাস করি, এক মাস আগের সেই অবাঞ্ছিত ঘটনার স্মৃতি মন থেকে মুছে ফেলবে পাকিস্তান।' তবে কিউই অধিনায়ক যতই মুখে শান্তির বার্তা দিক মঙ্গলবার নিউজিল্যান্ড দলকেও পরাস্ত করতে বদ্ধপরিকর বাবর আজমের (Babar Azam)দল।

Follow Us:
Download App:
  • android
  • ios