Asianet News Bangla

এবার স্থগিত হয়ে গেল পাকিস্তান সুপার লিগ,ক্রীড়া ক্ষেত্রে অব্যাহত করোনার থাবা

  • স্থগিত হয়ে গেল পাকিস্তান সুপার লিগ
  • বাকি ছিল দুটি সেমি ফাইনাল ও ফাইনাল
  • করোনা আতঙ্কের কারণেই এই সিদ্ধান্ত পিসিবির
  • পরস্থিতি অনুযায়ী ঠিক হবে টুর্নামেন্টের পরবর্তী সময়সুচি
     
Pakistan Super League postponed for Coronavirus outbrake
Author
Kolkata, First Published Mar 17, 2020, 5:54 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

এবার করোনার গ্রাসে পাকিস্তান সুপার লিগ। করোনা ভাইরাসের আতঙ্কের জেরে স্থগিত রাখার সিদ্ধান্ত হল পাকিস্তানের ঘোরায় টি-টোয়েন্টি লিগ। ফলে ক্রীড়া বিশ্বে করোনা যে নিজের থাবা আরও চওড়া করছে আইএসএলের স্থগিত হয়ে যাওয়া তার জলন্ত উদাহরণ। এর আগে করোনা ভাইরাসের কারণে স্থগিত হয়েছে ইপিএল, লা লিগা, চ্যাম্পিয়নস লিগ, সিরি এ, আইপিএলের মত বিশ্বের নামকরা স্পোর্টিং ইভেন্ট। জনপ্রিয়তার নিরিখে এই সমস্ত লিগকে টেক্কা না দিলেও, সেই তালিকায় নাম লেখাল আইএসএল। 

আরও পড়ুনঃব্যাট নয় ব্যাডমিন্টন ব়্যাকেট হাতে ধোনি, ভাইরাল হল ভিডিও

পাকিস্তানের ফ্র্যাঞ্চাইজি লিগের বাকি দুটি সেমি ফাইনাল ও একটি ফাইনাল বাকি ছিল। প্রথমে পিসিবর পক্ষ থেকে সিদ্ধান্ত নেওয়া হয়েছিল দর্শকশূণ্য স্টেডিয়ামে হবে সেমি ফাইনাল  ও ফাইনাল। কিন্তু মঙ্গলবার সিদ্ধান্ত বদল করল পিসিবি। আপাতত ফ্র্যাঞ্চাইজি লিগ স্থগিত রাখল সেদেশের ক্রিকেট বোর্ড। পাকিস্তান সুপার লিগের প্রথম সেমিফাইনালে মুলতান সুলতানের মুখোমুখি হওয়ার কথা ছিল গতবারের চ্যাম্পিয়ন পেশোয়ার জালমির। অন্য সেমিতে করাচি কিংসের বিরুদ্ধে মাঠে নামার কথা ছিল লাহোর কুয়ালান্ডার্সের। কিন্তু পৃথিবী জুড়ে যে ভাবে করোনার প্রভাব বাড়ছে, দ্রুত গতিতে বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা তাতে ঝুঁকি নিতে রাজি ছিল না পিসিবি। তাই তড়িঘড়ি পিএসএলের জোড়া সেমিফাইনাল ও ফাইনাল স্থগিত রেখে রিশিডিউল করার সিদ্ধান্ত নিল পিসিবি। ট্যুইটারে এক বার্তায় টুর্নামেন্ট স্থগিত রাখার বিষটি জানিয়েছে পিসিবির পক্ষ থেকে।

 

আরও পড়ুনঃ বন্ধ আইপিএলের সব দলের প্রস্তুতি শিবির, টুর্নামেন্ট না হলে ব্যাপক ক্ষতির আশঙ্কা ফ্র্যাঞ্চাইজিগুলির

আরও পড়ুনঃআধুনিক রূপে সজ্জিত সিএবির ইন্ডোর স্টেডিয়াম, নতুন রূপ সামনে আনলেন সৌরভ গঙ্গোপাধ্যায়

এর আগে স্থগিত হয়েছে বাংলাদেশের পাকিস্তান সফর। ২৯ মার্চ থেকে সফর শুরুর কথা ছিল বাংলা টাইগার্সদের। তবে দুই দলের যৌথ সিদ্ধান্তেই স্থগিত রাখা হয়েছে সিরিজ।  এর আগে আন্তর্জাতিক ক্রিকেটে করোনা আতঙ্কের কারণে বাতিল হয়েছে ভারত বনাম দক্ষিণ আফ্রিকা সিরিজ। দর্শকশূণ্য আসনে সিরিজের প্রথম ওয়ান ডে হলেও, পরে সিরিজ স্থগিত হয়ে যায় অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের। তবে শুধু বাংলাদেশ সফরই নয়। এক বিবৃতি জারি করে দেশের মাটিতে অনুষ্ঠিত হতে চলা ঘরোয়া ওয়ান-ডে টুর্নামেন্টও স্থগিত রাখার সিদ্ধান্ত নিয়েছে পিসিবি। ফলে করোনা আতঙ্কে ক্রীড়া বিশ্বে যেভাবে প্রভাব বিস্তার করছে তাতে উদ্বেগ আরও বাড়ছে ক্রীড়া জগতের। 

 

 

Follow Us:
Download App:
  • android
  • ios