Asianet News BanglaAsianet News Bangla

প্রশান্ত মহাসাগর থেকে টি২০ বিশ্বকাপের যোগ্যতা অর্জন, বিশ্ব ক্রিকেটে নয়া চমক

  • ২০২০ টি২০ বিশ্বকাপে নতুন দলের অবির্ভাব
  • টি২০ বিশ্বকাপের যোগ্যতা অর্জন করল পাপুয়া নিউ গিনি
  • ক্রিকেট দুনিয়ায় নতুন চমক এই প্রশান্ত মহাসাগরের দেশ
  • আইসিসি ক্রিকেট বিশ্বকাপে এবার অস্ট্রেলিয়ার মাটিতে পিএনজি
Papua NewGuinea Qualifies for t20 World Cup 2020 at Australia
Author
Kolkata, First Published Oct 28, 2019, 1:44 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

টি২০ বিশ্বকাপে নতুন দল পাপুয়া নিউ গিনি। টি২০ বিশ্বকাপের কোয়ালিফায়ারের ম্যাচে কেনিয়ার বিরুদ্ধে রুদ্ধশ্বাস ভাবে ম্যাচ জিতে বিশ্বকাপের মঞ্চে এবার দেখা যাবে নয়া গল পাপুয়া নিউ গিনিকে। বিশ্বকাপের কোয়ালিফায়ার রাউন্ডে গ্রুপ তালিকায় প্রথম স্থান পেয়ে এবার টি২০ বিশ্বকাপের জন্য পরের বছর অস্ট্রেলিয়ার টিকিট পাকা করে নিল পিএনজি দল। অস্ট্রেলিয়া ও ইন্দোনেশিয়ার মাঝে এই দ্বীপ এবার হতে চলেছে বিশ্ব ক্রিকেটের অংশ। আইসিসির টি২০ বিশ্বকাপে এবার অন্যান্য ছোট দলগুলোকে টেক্কা দিয়ে এই প্রতিযোগিয়ায় অংশ গ্রহণ করার ছাড়পত্র পেয়ে গেলো পিএনজি দল। এভাবেই ক্রিকেটের জনপ্রিয়তা দিনে দিনে বাড়ছে প্রতিটি দেশে। এক অপরকে টেক্কা দিতে তৈরি হচ্ছে নয়া দেশগুলি। আর সেভাবেই এবার বিশ্বকাপের দরজা নিজেদের জন্য খুলে ফললো পাপুয়া নিউ গিনি।

 

 

কেনিয়ার বিরুদ্ধে বিশ্বকাপের কোয়ালিফায়ারের ম্যাচে প্রথমে ব্যাট করে ১১৮ রানে অলআউট হয়ে যায় পাপুয়া নিউ গিনি দল। তবে খেলার প্রথম ১৯ রানেই ৬ উইকেট হারিয়ে ফেলেছিল পিএনজি দল। তবে সেই জায়গা থেকে কামব্যাক করে ২০ ওভারে তারপর কেনিয়াকে ১১৮ রানের টার্গেট দেন নিউ গিনির ব্যাটসম্যানরা। ব্যাট হাতে লোয়ার অর্ডারে নেমে ৫৪ রানের ইনিংস খেলে দলকে সুবিধাজনক জায়গায় পৌঁছে দেন পিএনজি ক্রিকেটার এন ভানুয়া। তবে এই ১১৮ রানের টার্গেট তাড়া করতে নেমে মাত্র ১৮.৪ ওভারে ৭৩ রানে অলআউট হয়ে যায় কেনিয়া দল। আর সেই সঙ্গে প্রথমে পিছিয়ে পরেও বিশ্বকাপের টিকিট নিশ্চিত করে ফেলে এই দল। ক্রিকেটের রেকর্ড বুকে এবারে বিশ্বকাপের দরজা খুলে নিজেদের নাম ইতিহাসের পাতায় তুললো পাপুয়া নিউ গিনি।

 

 

এক সময় ক্রিকেট খেলা সীমাবদ্ধ ছিল কিছু দেশের মধ্যেই। তবে এখন ক্রিকেট নিয়ে উচ্ছ্বাস দেখা যায় বেশ কিছু দেশে। একই সঙ্গে বিশ্ব দরবারে একে অপরকে টেক্কা দিতে তৈরি সব দেশগুলি। আর ঠিক একই ভাবে এবার টি২০ বিশ্বকাপের মঞ্চে নামতে চলেছে পিএনজি দল। পিএনজি দল কোয়ালিফাই করার পর এই বিষয় নিয়ে তাঁদের শুভেচ্ছা জানান ভারতীয় ক্রিকেট দলের স্পিনার রবিচন্দ্রন অশ্বিন। টুইট করে এই দেশকে বিশ্বকাপে স্বাগত ও শুভেচ্ছা জানান অশ্বিন। একই সঙ্গে এই দেশকে শুভেচ্ছা ও অভিনন্দন জানান প্রাক্তন ওয়েস্ট ইন্ডিজ তারকা ক্রিকেটার ইয়ান বিশপ।

 

 

Follow Us:
Download App:
  • android
  • ios