এতদিন এশিয়া কাপ নিয়ে দ্বন্দ্ব লেগেছিল বিসিসিআই ও পাকিস্তা ক্রিকেট বোর্ডের কর্তাদের মধ্যে। এবার এশিয়া কাপ নিয়ে পিসিবির সঙ্গে সম্মুখ সমরে খোদ বিসিসিআই প্রেসিডেন্ট সৌরঙ গঙ্গোপাধ্যায়। বুধবারই এবছরের মত এশিয়া কাপ বাতিল হয়ে গিয়েছে বলে জানিয়েছিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়। করোনা ভাইরাসের মহামারীর জেরেই এই এশিয়া কাপ আয়োজন করা সম্ভব হচ্ছে না বলে জানিয়ে দেন বিসিসিআই প্রেসিডেন্ট। প্রসঙ্গত,এবারের এশিয়া কাপ হওয়ার কথা ছিল পাকিস্তানে। পরবর্তীকালে ভারতের আপত্তির জেরে ৬ দেশীয় এই টুর্নামেন্ট সংযুক্ত আরব আমিরশাহীতে হতে পারে বলে শোনা যাচ্ছিল।  কিন্তু অবশেষে করোনার কারণে তা তা বাতিল হয়েছে বলে জানান সৌরভ গঙ্গোপাধ্যায়।

আরও পড়ুনঃএমএস ধোনির অবসর নিয়ে বড়সড় ঘোষণা, কী জানালেন মাহির ম্যানেজার

সৌরভ গঙ্গোপাধ্য়ায়ের এই ঘোষণার পরই বেজায় চটেছেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের মিডিয়া ডিরেক্টর সামিউল হাসান বার্নি। সৌরভের ঘোষণায় ক্ষুব্ধ সামিউল হাসান বার্নি বলেন,'এশিয়া কাপ নিয়ে কোনও ধরনের ঘোষণা করার এক্তিয়ার সৌরভ গঙ্গোপাধ্য়ায়ের নেই। এই ঘোষণা একমাত্র করতে পারেন এশিয়ান ক্রিকেট কাউন্সিলের প্রেসিডেন্টের কাউন্সিলরে। আমার কাছে যতদূর খবর রয়েছে এশিয়া কাপের সম্ভাবনা নিয়ে এখনও কাজ চালিয়ে যাচ্ছে এশিয়ান ক্রিকেট কাউন্সিল। কিন্তু তাদের কোনও রকম ঘোষণার আগেই বিসিসিআই প্রেসিডেন্টের এহেন মন্তব্য অনভিপ্রেত।' সৌরভের এই বিষয়ে মন্তব্য করার কোনও যোগ্যতা নেই বলেও মনে করেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের মিডিয়া ডিরেক্টর সামিউল হাসান বার্নি। 

আরও পড়ুনঃ২০২১ এ রাজ্যে বিজেপির মুখ কি সৌরভ গঙ্গোপাধ্যায়, ডোনার বক্তব্য উস্কে দিল সেই জল্পনা

আরও পড়ুনঃএখনও সুশান্তের মৃত্যু মেনে নিতে পারিনি, জন্মদিনের দিনেও দুঃখপ্রকাশ করে জানালেন সৌরভ গঙ্গোপাধ্যায়

সৌরভ গঙ্গোপাধ্যায় একটি শো-তে যোগ দিয়ে এই কথা বলেছিলেন ঠিকই। কিন্তু কোনও ধরনের সরকারি ঘোষণা এটা নয়,তাও জানিয়ে দিয়েছিলেন। পরিস্থিতি যা তারউপর বিচার করেই এই মন্তব্য করেছিলেন বিসিসিআই প্রেসিডেন্ট। কিন্তু তার পরিবর্তে পিসিবির মিডিয়া ডিরেক্টন সামিউল হাসান মার্নি যেভাবে সৌরভ গঙ্গোপাধ্য়ায়কে আক্রমণ করেছেন তা নজিরবিহীন। তার ফলে ভবিষ্যতে বিসিসিআইয়ের সঙ্গে পিসিবির দূরত্ব ও ঝামেলা আরও বাড়বে বলেই মনে করছেন ক্রিকেট বিশেষজ্ঞরা। মার্নি কে পাল্টা জবাবে বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় এখন সেদিকেই নজর সকলের।