পাকিস্তান সুপার লিগ বা পিএসএল ২০২০ শুরু হওয়ার মাত্র কয়েক ঘন্টা আগে বড় ধাক্কা খেল গত বারের চ্যাম্পিয়ন কোয়েটা গ্ল্যাডিয়েটর্স। বৃহস্পতিবার সকালে আচমকা কোয়েটা গ্ল্যাডিয়েটর্স-এর নির্ভরযোগ্য ক্রিকেটার উমর আকমল-কে অবিলম্বে 'দুর্নীতি দমন বিধি' লঙ্ঘন-এর জন্য সাসপেন্ড করার কথা জানালো পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। ফলে গতবারের চ্য়াম্পিয়নদের হয়ে তিনি বিএসএল-এ তো খেলতে পারবেন-ই না উপরন্ত দুর্নীতি দমন ইউনিটের তদন্ত শেষ না হওয়া পর্যন্ত কোনওরকম ক্রিকেট-সম্পর্কিত কোনও কার্যক্রমে অংশ নিতে পারবেন না।

আরও পড়ুন - বদলে গিয়েছে ভারত, নিউজিল্যান্ড-এ অতীত রেকর্ড নিয়ে উদ্বিগ্ন নন বিরাট

দুর্নীতি দমন বিধি ভঙ্গের কথা বললেও ঠিক কোন অপরাধে আকমল-কে সাময়িক নির্বাসনে পাঠানো হল তা স্পষ্ট করে জানায়নি পিসিবি। তদন্তের স্বার্থে আর কোনও মন্তব্য করা হবে না বলেছে পিসিবি। তারা জানিয়ে দিয়েছে, কোয়েটা গ্ল্যাডিয়েটর্স উমর আকমলের পরিবর্তের সন্ধান করতে পারে। উল্লেখ্য, উমর আকমল গ্লোবাল টি-টোয়েন্টি কানাডা লিগ ২০১৯ চলাকালীন ম্যাচ ফিক্সিংয়ের প্রস্তাব পাওয়ার কথা জানিয়েছিলেন আইসিসি-র দুর্নীতি দমন শাখা-কে।

আরও পড়ুন - প্রিয়ঙ্কা-দীপিকাকে পিছনে ফেলে জনপ্রিয়তার শীর্ষে বিরাট কোহলি, কী প্রতিক্রিয়া অনুষ্কার

একদিন আগেই পিএসএল শুরুর উত্তেজনা প্রকাশ করে উমর আকমল কোয়েটা গ্ল্যাডিয়েটর্স-এর সহকারি কোচ তথা প্রাক্তন পাক ক্রিকেটার আব্দুর রজ্জাক-এর সঙ্গে সেলফি পোস্ট করেছিলেন। সেখানে ইংরাজি ভুল করে নেটিজেনদের হাসির খোরাকও হন। তার আগে, লাহোর-এর পাক জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে ফিটনেস পরীক্ষার সময় একজন প্রশিক্ষক-কে অশালীন মন্তব্য করার অপরাধে নির্বাসনের আওতায় ছিলেন উমর আকমল। মাত্র কদিন আগেই সেই নিষেধাজ্ঞার কবলমুক্ত হয়েছিলেন তিনি। কিন্তু, মাঠে ফিরতে না ফিরতেই ফের সাসপেনশনের অন্ধকার নেমে এল তার কেরিয়ারে।

আরও পড়ুন - উদ্বোধন হতে চলেছে বিশ্বের সবচেয়ে বড় ক্রিকেট স্টেডিয়ামের, উপস্থিত থাকছেন ডোনাল্ড ট্রাম্প