সম্প্রতি মারণ ভাইরাস করোনার কবল থেকে বাঁচতে সারা বিশ্বের প্রায় প্রতিটি দেশের সরকারই জনস্বার্থে নানানরকম ঘোষণা করেছে। নির্দিষ্ট কিছু গাইডলাইন মেনে চলতে জনসাধারণকে অনুরোধ করেছেন প্রতিটি দেশের সরকারই। যেহেতু এখনও অবধি কোনও প্রতিষেধক আবিস্কার হয়নি তাই সংক্রমণ এড়াতে এই বিধি নিষেধ গুলি মেনে চলা ছাড়া করোনা সংক্রমণ এড়াবার আর কোনো উপায় আমাদের সামনে এই মুহুর্তে খোলা নেই। এবার এই ব্যাপারে মুখ খুলেছেন ভারতীয় স্পিনার রবিচন্দ্রন অশ্বিন। তার মতে চেন্নাইয়ের মানুষের মধ্যে করোনা ভাইরাস সংক্রান্ত সচেতনতার যথেষ্ঠ অভাব রয়েছে। 

আরও পড়ুনঃকরোনা আতঙ্কে স্বেচ্ছা আইসোলেশনে বিশ্বনাথন আনন্দ, জার্মানিতে আটকে রয়েছেন ৫ বারের বিশ্বজয়ী

অশ্বিনের মতে চেন্নাইয়ের মানুষ হয়তো ভাইরাসটির মারণ ক্ষমতা সম্পর্কে অবগত নন সঠিকভাবে। অথবা তারা ভাবছেন করোনা ভাইরাস চেন্নাইয়ের গরমে নিষ্ক্রিয় হয়ে পড়বে। বা এমনও হতে পারে যে তারা সবকিছু জেনেও ব্যাপারটিকে গুরুত্ব দিতে নারাজ। এই সবকিছু জানিয়ে এবং চেন্নাইয়ের মানুষদের অসচেতনতাকে উদ্দেশ্য করে একটি টুইট করেছেন রবি অশ্বিন। যেখানে তার ধারণাটি পরিস্কার ভাবে লিখেছেন তিনি। 

আরও পড়ুনঃ কিবু না হাবাস, পরের মরসুমে কে ধরবেন পাল তোলা নৌকার হাল

আরও পড়ুনঃঅবশেষে নবান্নের সিদ্ধান্তই মানল প্রোটিয়ারা, রাজারহাটের হোটেলই থাকবে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট দল

রবিবার সন্ধ্যা অবধি স্বাস্থ্য মন্ত্রকের কাছ থেকে পাওয়া সরকারি তথ্য অনুসারে ভারতে মোট ১০৭ জন করোনায় আক্রান্ত হয়েছেন। কেরালাতেই করোনা আক্রান্তের সংখ্যা ২১। এর মধ্যে আরও ২ জনকে করোনা আক্রান্ত সন্দেহে আইসলেশনে নেওয়া হয়েছে। এর মধ্যে দেশে ২ জন করোনা ভাইরাসের দ্বারা অসুস্থ ব্যক্তি মারাও গিয়েছেন। তার মধ্যে একজন থাকতেন দিল্লিতে, অপরজনের বাড়ি কর্ণাটকে।