পাকিস্তান সুপার লিগের ফ্রাঞ্চাইজি পেশোয়ার জালমি-র পক্ষ থেকে তাদের মালিক জাভেদ আফ্রিদি জানিয়েছেন যে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটার এবং তাদের দলের ক্যাপ্টেন ড্যারেন স‍্যামির জন্য সাম্মানিক নাগরিকত্ব চেয়ে রাষ্ট্রপতিকে চিঠি লিখেছেন তারা। দেশে ক্রিকেট-কে ফিরিয়ে আনার ক্ষেত্রে উল্লেখযোগ্য ভূমিকা নিয়েছিলেন তিনি। তাই তার জন্য এই সম্মান তাকে দেওয়ার কথা ভাবছেন ফ্রাঞ্চাইজি মালিকরা।  

এই মুহুর্তে পুরো ব্যাপারটি রয়েছে দেশের রাষ্ট্রপতির হাতে। রাষ্ট্রপতির টেবিলে পৌঁছে দেওয়া হয়েছে চিঠিটি। পেশোয়ার জালমি-র পক্ষ থেকে পাকিস্তানি ক্রিকেট বোর্ডের প্রধানকে অনুরোধ করা হয়েছে যাতে তারা স‍্যামির জন্য সুপারিশ করেন। এক সাক্ষাৎকারে পেশোয়ার জালমি-র মালিক জাভেদ আফ্রিদি জানিয়েছেন পাকিস্তান প্রিমিয়ার লিগের আয়োজন থেকে শুরু করে ফাইনাল পর্যন্ত তাদের পাশে ছিলেন স‍্যামি, তাই এই সম্মানের জন্য তার কথা ভাবা হয়েছে। স‍্যামি জানিয়েছেন যে পাকিস্তান কে ভালোবাসতে তার আলাদা পাসপোর্ট লাগবে না। পাকিস্তানের ক্রিকেটে তার সীমিত অবদান বিবেচনা করে দেখছেন যে সকলে এটিই তার কাছে যথেষ্ট।

ভালোবাসা হৃদয়ে থাকে, এটা মানুষের কাজের মধ্যে দিয়ে বোঝা যায়। তার কাছে পাসপোর্ট গুরুত্বপূর্ণ নয়। শুধু তিনিই নন আরো অনেকের অবদান আছে পাকিস্তানকে ক্রিকেটের মুলস্রোতে ফেরানোয়। তার অবদান কে সকলে মনে রাখছেন এটিই তার কাছে যথেষ্ট জানিয়েছেন স‍্যামি। 

চোট-আঘাত জনিত কারণে এই সিজনে পিসিএলে আশানুরূপ পারফরম্যান্স করতে পারেননি স‍্যামি। যদিও অতীত নিয়ে না ভেবে ভবিষ্যতের দিকে মনোসংযোগ করতে চাইছেন প্রাক্তন ক্যারিবিয়ান অধিনায়ক।