Asianet News BanglaAsianet News Bangla

Smriti Mandhana - গোলাপী বল টেস্টে 'স্মৃতি'র ইতিহাস, অজিদের বিরুদ্ধে দুরন্ত শতরানে গড়লেন নজির

অস্ট্রেলিয়ার বিপক্ষে (India Women vs Australia Women) গোলাপী বল টেস্টে (Pink Ball Test) দুর্দান্ত শতরান করলেন ভারতীয় মহিলা ক্রিকেট দলের অভিজ্ঞ ওপেনার স্মৃতি মান্ধানা (Smriti Mandhana)। তিনিই হলেন অস্ট্রেলিয়ার মাটিতে টেস্ট শতরান করা প্রথম ভারতীয় মহিলা ক্রিকেটার। 
 

Pink Ball Test - Smriti Mandhana scores Century, become first Indian woman to do so in Australia ALB
Author
Kolkata, First Published Oct 1, 2021, 6:09 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

আইপিএল নিয়ে চরম উন্মাদনার মধ্যেই, শুক্রবার গোল্ডকোস্টে ইতিহাস গড়লেন ভারতীয় মহিলা ক্রিকেট দলের অভিজ্ঞ ওপেনার স্মৃতি মান্ধানা (Smriti Mandhana)। অস্ট্রেলিয়ার বিপক্ষে (India Women vs Australia Women) গোলাপী বল টেস্টে (Pink Ball Test) দুর্দান্ত শতরান করলেন তিনি। অস্ট্রেলিয়ার মাটিতে এবং পিঙ্ক বল টেস্টে তিনিই প্রথম ভারতীয় মহিলা ক্রিকেটার হিসাবে শতরান করলেন। 

২৫ বছর বয়সী এই বাঁহাতি ব্যাটার, পিঙ্ক বল টেস্টের দ্বিতীয় দিনে ১৭০ বলে শতরান পূর্ণ করেন। মোট ১৮টি চার ও ১টি ছয় রয়েছে তাঁর শতরানের ইনিংসে। ইনিংসের ৫২তম ওভারে বল করতে এসেছিলেন অজি অলরাউন্ডার এলিস পেরি (Ellyse Perry)। সেই ওভারেরই পঞ্চম বলে মান্ধানা শতরান করেন। এটাই তাঁর টেস্ট ক্যারিয়ারের প্রথম শতরান। 

Pink Ball Test - Smriti Mandhana scores Century, become first Indian woman to do so in Australia ALB

"

প্রথম দিনের খেলা শেষ হওয়া পর্যন্ত, ভারতীয় মহিলা দল ১ উইকেট হারিয়ে ১৩২ রান করেছিল। মান্ধানা ৮০ রানে এবং পুনম রাউত (Punam Raut) ১৬ রানে অপরাজিত ছিলেন। প্রথম দিনের প্রথম সেশনেই আউট হয়ে গিয়েছিলেন তরুণ ওপেনার শেফালি ভার্মা (Shafali Verma)। তবে তার আগে শেফালি এবং স্মৃতি মান্ধানা, প্রথম উইকেটের জুটিতে ৯৩ রান তুলেছিলেন। শেফালি ৩১ রান করে সোফি মলিনেক্স (Sophie Molineux)-এর বলে আউট হয়ে যান। বাকিটা সময় মান্ধানা এবং পুনম একেবারে নির্ভুল খেলেছিলেন। মাত্র ৫১ বলে তাঁর অর্ধশতরান পূর্ণ করেছিলেন স্মৃতি মান্ধানা। যার ফলে পিঙ্ক বল টেস্টে ভারতের প্রথম মহিলা ক্রিকেটার হিসাবে অর্ধশতরান করার রেকর্ডটিও নথিভুক্ত হয়েছে তাঁরই নামে। 

আরও পড়ূন - KKR vs PBKS - বিকিনি, সমুদ্র, সাঁতার - মাথা নষ্ট করা ছবি দেন পাঞ্জাব কিংস ব্যাটারের হট বউ, দেখুন

আরও পড়ুন - IPL 2021 - স্বচ্ছ পোশাকের নিচে স্পষ্ট শরীরের আনাচ-কানাচ, এমন হট বউ, গেইল খেলায় মন দেবেন কীকরে

আরও পড়ুন - IPL 2021, RCB vs RR - জর্জ গার্টন কে, আরসিবির হয়ে আইপিএল-এ অভিষেক হল এই ক্রিকেটারের

Pink Ball Test - Smriti Mandhana scores Century, become first Indian woman to do so in Australia ALB

শেষ পর্যন্ত ২১৬ বলে ১২৭ রান করে গার্ডনারের (Ashleigh Gardner) বলে আউট হন মান্ধানা। দ্বিতীয় দিনের শেষে ভারত ৫ উইকেট হারিয়ে ২৭৬ রান তুলেছে। ক্রিজে আছেন দীপ্তি শর্মা (Deepti Sharma) (১২) এবং উইকেটকিপার-ব্যাটার তানিয়া ভাটিয়া (Taniya Bhatia) (০)। আউট হয়েছেন পুনম রাউত (৩৬), অধিনায়িকা মিতালি রাজ (Mithali Raj) (৩০) এবং যস্তিকা ভাটিয়া (Yastika Bhatia) (১৯)। অস্ট্রেলিয়ার হয়ে মলিনেক্স (২৮-২) ২টি এবং এলিস পেরি (৫৪-১) এবং অ্যাশলে গার্ডনার (২৬-১) ১টি করে উইকেট নিয়েছেন। 

Follow Us:
Download App:
  • android
  • ios